আর্ট পোস্টঃ পেনসিন দিয়ে ইংরেজি 'A' বর্নের ট্যাটু আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২০ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার ২০২৪ ইং:।

বাংলায় ০৭ ফাল্গুন ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ০৯ শাবান ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হলাম। চিত্র অংকন করা কাজে আমি খুব একটা পারদর্শি না। যার কারনে ভাবতে ভাবিতে সময় চলে যায় কিন্তু কি আর্ট করবো ভেবেই পাচ্ছিলাম না। যাই হোক অনেক চিন্তা ভাবনা করার পর মাথায় আসলো ইউনিক কিছু করার। আমি সিন্ধান্ত নিলাম ইংরেজি অক্ষর আর্ট করে এর সাথে কিছু ফুলের বা বিভিন্ন ধরনের জিনিসের আর্ট করবো। যেমন ভাবনা তেমনই কাজ। আশা করি আমার আঁকা ছবিটি আপনাদের অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240220_122933.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেনসিল
স্কেল


প্রথম ধাপ

IMG_20240219_045250.jpg

প্রথমেই আমি ইংরেজি বর্নের প্রথম অক্ষর এ(A) আঁকিয়ে নিয়েছি। A অক্ষরটি একটু সৌন্দর্য করার জন্য মাথার উপর দিয়ে সামান্য ডিজাইন করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240218_160153.jpg

এবার ধাপে ধাপে অল্প অল্প করে মনের মত ডিজাইন করে নিয়েছি। ডিজাইন গুলার বর্ণনা দেয়ার মত তেমন কিছুই নেই। যার কারনে বেশি বর্ণনা দামি দিতে পারলাম না। আপনারা আমাদের মতো করে যেকোনো ধরনের ডিজাইন করতে পারেন। তাতে কোন সমস্যা নেই। আমি আমার মনের মত ডিজাইন করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240218_161811.jpg

এরপর ইংরেজি অক্ষরটির বাম সাইডেও বেশ কিছু ডিজাইন তৈরি করে নিয়েছি। মূলত এটা ট্যাটু তৈরি হচ্ছে যার কারণে আপনি আপনার মনের মত ডিজাইন তৈরি করে নিতে পারেন।

চতুর্থ ধাপ

IMG_20240218_162306.jpg

এবার মাথার উপর দিয়ে আরেকটি ডিজাইন করে নিয়েছি।দেখতে অনেকটা ফুলের পাপড়ির মতো দেখায়।এভাবে পর্যায়ক্রমে মনের মত করে আমি ইংরেজি অক্ষরটি সুন্দরভাবে সাজিয়ে নিয়েছি। আপনারা চাইলে যেভাবে মন চায় সেভাবে এগুলো সাজাতে পারেন।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

বাহ দারুন একটা আর্ট করলেন আপনি A বর্ণের ট্যাটু। অনেক ভালো লেগেছে আমার কাছে। তাছাড়া সাদা কালো পেন্সিল আর্ট খুবই ভালো লাগে করতে। আপনার কাছ থেকে এত সুন্দর একটি আর্ট দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেছি ভাইয়া। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করলেন ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত দেখে নিজের কাছে অনেক ভালো লাগলো। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

বোঝাই যাচ্ছে অনেক ভাবনা চিন্তা করে আপনি এই অঙ্কন করার সিদ্ধান্ত নিয়েছেন এবং এই অংকন টা দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। এ ধরনের অংকন করতে সত্যিই অনেক বেশি ভালো লাগে, চেষ্টা করা যাবে না আরো সুন্দর সুন্দর এরকম অংকন আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার। ধন্যবাদ আপনাকে পেন্সিল দিয়ে ইংরেজি এ বর্ণের ট্যাটু আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ভাই ঠিকই বলেছেন কাজটা একটু চিন্তা ভাবনা করেই করেছি। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য

 8 months ago 

্ভেবে বেশ সুন্দর একটি আইডিয়া বের করলেন। A অক্ষরে ট্যাটু। বেশ অন্য রকম একটি আর্ট। আমার বাংলা ব্লগের কল্যাণে প্রতিনিয়ত নতুন নতুন আর্ট দেখতে পাচ্ছি। বেশ ্সুন্দর হয়েছে আর্টটি। আমার বেশ ভালো লেগেছে। নতুন ধরনের আর্ট দেখতে বেশ ভালো লাগে।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর করে আপনার মূল্যবান কথা গুলা উপস্থাপন করার জন্য।

 8 months ago 

আপনি A অক্ষরের অনেক সুন্দর একটা ট্যাটু অঙ্কন করেছেন তো খাতার মধ্যে পেন্সিল দিয়ে। পেন্সিল দিয়ে অংকন করা এই ট্যাটু খুবই সুন্দর ছিল। আপনি অনেক সুন্দর করে কিছু ডিজাইন অংকন করেছেন যেগুলো আরো বেশি সুন্দর লাগতেছে। আপনার করা পুরো আর্ট আমার কাছে একেবারে অসাধারণ লেগেছে। পুরোটা আমি যতই দেখছিলাম ততই খুব ভালো লাগছিল। আপনার আর্ট গুলো কিন্তু সত্যি অনেক সুন্দর হয় ভাইয়া। আশা করছি প্রতিনিয়ত সুন্দর সুন্দর আর্ট শেয়ার করবেন।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান কথা গুলা সুন্দর ভাবে আমার পোস্টে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

বাহ দারুন একটি ট্যাটু অঙ্কন করেছেন তো।
সত্যিই এর সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছি।
আমি কখনোই এরকম ক্রিয়েটিভ অঙ্কন করিনি তবে আপনার অংকন থেকে আজ বেশ কিছু ধারণা পেলাম।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

 8 months ago 

আপনার মতামত পড়ে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ জানাচ্ছি আপনার মূল্যবান কিছু কথা শেয়ার করার জন্য।

 8 months ago 

বাহ আপনি তো খুব সুন্দর করে পেন্সিল দিয়ে ট্যাটু আর্ট করেছেন। আপনার এ ট্যাটু আর্ট অসাধারণ হয়েছে। ট্যাটু আর্ট এর মধ্যে পেন্সিল দিয়ে ছোট ছোট ডিজাইনগুলো করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। খুব সুন্দর করে ট্যাটু আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 8 months ago 

পেন্সিল দিয়ে ইংরেজি 'A' বর্নের৷খুবই চমৎকার এবং নান্দনিক ট্যাটু আর্ট সম্পন্ন করেছেন। যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দয়া করে আপনার টাইটেলে লেখা পেন্সিল বানানটি ঠিক করে নিয়েন কেমন।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 8 months ago 

ট্যাটু আর্ট কখনো করা হয়নি। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ইংরেজি বর্ণমালার ট্যাটু আর্ট করেছেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমিও একদিন এই ধরনের আর্ট করার চেষ্টা করবো। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

পেন্সিল দিয়ে দারুন একটি আর্ট করেছেন আপনি। আপনার আর্ট বেশ ভালোই লেগেছে আমার কাছে। পেন্সিল দিয়ে A লেটারের আশেপাশে ফুল ডিজাইন করে খুব সুন্দর করে আর্ট করেছেন। ধন্যবাদ সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68