ডাই পোস্টঃ রঙিন কাগজ কালার পেন দিয়ে ফুল সহ টব তৈরি।

in আমার বাংলা ব্লগ8 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১১ ফেব্রুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ২৮ পৌষ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ৩০ রজব ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন কাগজ ও কালার পেন ব্যবহার করে আমি আপনাদের মাঝে টব সহ ফুল গাছ তৈরি করে দেখাবো। আশা করি আমার তৈরি টব সহ ফুল গাছের ডাই পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক।

ফাইনাল লুক

IMG_20240203_170111.jpg

IMG_20240211_154807.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
রঙিন কাগজ
কালার পেন
পেনসিল
কাটা কম্পাস
আঠা


প্রথম ধাপ

IMG_20240203_135249.jpg

প্রথমে একটি সাদা কাগজের উপরে পেন্সিল দিয়ে ফুলের টব একে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240203_135719.jpg

এরপর ফুলের টবের ওপরে পেন্সিল দিয়ে ফুল গাছের ছবি এঁকে নিয়েছি। যেটা আপনারা ছবিতে খুব ভালোভাবে দেখতে পারছেন।

তৃতীয় ধাপ

IMG_20240203_140945.jpg

এরপর রঙিন কাগজ দিয়ে এভাবে বেশ কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি। এরপর কালার প্যান্ট দিয়ে ফুলের মাঝখানে ডিজাইন করে দিয়েছি। এর ফলে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগবে।

চতুর্থ ধাপ

IMG_20240203_142148.jpg

এরপর আরেকটি রোগের কাগজ নিয়ে কাছে দিয়ে কেটে এভাবে ফুল গাছের পাতা তৈরি করে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240203_142309.jpg

এবার পাতাগুলো ফুল গাছে ডালের সাথে আঠা দিয়ে সুন্দর ভাবে লাগিয়ে দিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240203_143936.jpg

এরপর আরো বেশ কয়েক রকমের রঙিন পেপার দিয়ে থেকে এভাবে ফুল তৈরি করে নিয়েছি। ফুলগুলো গাছের প্রতিটা ডাইরেক সুন্দর ভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। এরপর কালার পেন দিয়ে ফুলের টবটি সুন্দরভাবে আর্ট করে নিয়েছি। যেন টবটি দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

সপ্তম ধাপ

IMG_20240203_150600.jpg

প্রতিটা ফুল সুন্দর ভাবে গাছের ডালের সাথে আঠা দিয়ে ভালো করে লাগিয়ে দিয়েছে। সবগুলো ফুল সুন্দর ভাবে ডালে লাগিয়ে দেয়ার পর তৈরি হয়ে গেল টব সহ ফুল গাছের ডাই।

পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি।আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

রঙিন কাগজ আর কালার পেন দিয়ে খুব সুন্দর একটি ফুল গাছ ও টব তৈরি করে শেয়ার করলেন।চমৎকার হয়েছে আপনার এই ডাই পোস্টটি।আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন। এজন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 8 months ago 

খুবই সুন্দর একটি ডাই পোস্ট আমাদের উপহার দিলেন। আপনি রঙিন কাগজ ও কালার পেন দিয়ে খুবই সুন্দর ভাবে ফুল ও টপ তৈরি করেছেন। এই ডাই পোস্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ ও কালার পেন দিয়ে খুবই সুন্দরভাবে ফুল ও টপ তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের ডাই পোস্টগুলো তৈরি করতে আমারও খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে আজকের এই পোষ্টটি আমাদের মাঝে তৈরি করে শেয়ার করলেন।

 8 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার ডাই পোষ্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে কাগজ কালার পেন দিয়ে ফুল সহ টব তৈরি করেছেন। ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের ডাই পোস্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আমাদের মাঝে বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইকে। এত সুন্দর করে প্রশংসা মূলক মন্তব্য প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ ও কালার পেন দিয়ে খুব সুন্দর ভাবে ফুলসহ টব তৈরি করেছেন। আপনার এই ডাই প্রজেক্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুব সুন্দর হয়েছে। এই ধরনের ডাই প্রজেক্ট দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 8 months ago 

এটা খুবই চমৎকার হয়েছে এক কথায় অসাধারণ, মুগ্ধ হয়ে তাকিয়ে আছি ফুলগুলো খুবই সুন্দর হয়েছে, বিশেষ করে বিভিন্ন ধরনের রং ব্যবহার করা হয়েছে ফুলে এটা খুবই দুর্দান্ত।

 8 months ago 

আপনার প্রশংসা মূলক মতামত পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 8 months ago 

রঙিন কাগজ ও কালার পেন দিয়ে খুব সুন্দর ফুলসহ ফুলের টপ তৈরি করেছেন । দেখতে খুবই সুন্দর লাগছে । বিভিন্ন কালারের ফুল ব্যবহার করার কারণে আরো বেশি ফুটে উঠেছে। তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

রঙিন কাগজ কালার পেন দিয়ে ফুল সহ টবটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আমাদের মাঝে প্রক্রিয়াটি উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 8 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

রঙের কাগজ আর কালার পেন ব্যবহার করে, আপনি অনেক সুন্দর করে ফুল সহ ফুলের টব তৈরি করেছেন। ফুল গুলো কে দেখতে সত্যি অনেক বেশি সুন্দর লাগতেছে। আর কালার পেন দিয়ে টবটা অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। সেই সাথে লতাপাতা ও খুব সুন্দর করে অংকন করেছেন। কোনটা কালার পেন দিয়ে করেছেন, কোনটা রঙিন কাগজ দিয়ে করেছেন, এটাই তো আমি প্রথমে বুঝতে পারতেছিলাম না। সম্পূর্ণটা সত্যি অনেক সুন্দর হয়েছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য। আপনার মতামত পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো আপু।

 8 months ago 

বাহ অসাধারণ হয়েছে আজকে আপনার ফুলসহ ফুলের টপ তৈরি। খুব সুন্দর করে রঙিন কাগজ এবং কালার পেন দিয়ে চমৎকার ফুলসহ টপ তৈরি করেছেন। সত্যি বলতে আপনার আইডিয়ার প্রশংসা করতে হয়। তবে রঙিন কাগজের ফুল গুলো দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুলসহ টপ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65670.18
ETH 2575.33
USDT 1.00
SBD 2.65