নাটক রিভিউ :- বিদেশ জামাই পর্ব:-২ by @ayaan001।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজ ২৯ আগস্ট ২০২৩ ইং:।

বাংলায় ১৪ভাদ্র ১৪৩০ খ্রিষ্টাব্দ।

১২ সফর ১৪৪৫ হি:।

IMG_20230830_072432.jpg

আজকে আমি আপনাদের মাঝে বিদেশ জামাই নাটকের দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হয়েছি। প্রথম পর্বের মতো আশা করি দ্বিতীয় পর্বটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

নাটকের নামবিদেশ জামাই
পরিচালকমোঃ হাসান হাফিজুর রহমান
মূল চরিত্রেমোঃ জাহাংগীর,ইফতি, মোসাদ্দেক সাহিন,আরা নিশি আরও অনেকে
মুক্তির সময়১৪ আগষ্ট ২০২৩
নাটকের দৈর্ঘ৪৫ মিনিট ৫৯ সেকেন্ড
নাটক দেখার লিংক
নাটকের আলোচনা

প্রথম পর্বের ঠিক যেখান থেকে শেষ হয়েছিল দ্বিতীয় পর্ব সেখান থেকেই দেখানো শুরু করে। নায়ক নায়িকা একসাথে যখন তাদের বাড়িতে আসে। এসে দেখে অচেনা একজন লোক বসে আছে সাথে তার বাবা-মা ও বসে আছে। নায়িকা তখন তোর বাবা-মাকে প্রশ্ন করে এই লোকটা কে । তখন নায়িকাকে সবকিছু খুলে বলা হয়। আসলে অপরিচিত লোকটা হলো সেই আসল টুরুল সাহেব যার সাথে নায়িকার বিয়ে হওয়ার কথা। আর আসাদ(নায়ক) কে তার বস( টুটুল সাহেব) পাঠিয়ে ছিলো নায়িকাকে পরীক্ষা করার জন্য আসলে সে কেমন মেয়ে।

সব কিছু বলার পর আসাদকে ঢাকাতে পাঠানো হয় তার বসের জন্য এসি কিনতে। আসাদ গাড়ি নিয়ে ঢাকায় চলে যায়।

IMG_20230829_142622.jpg


রাতে আবার নায়িকার দেখা হয়ে যায়। নায়িকা বলে আমি তোমাকে ভালোদাশি। আর তোমাকেই ভালোবাসবো। নায়ক বোঝাতে গেলে নায়িকা বুঝতে চায় না।

IMG_20230829_141724.jpg


পরের অংশে নায়ক নায়িকাকে ফুলের তোড়া দেয়। সেটা দেখে নায়িকা খুব খুশি হয়। অনেক কথা বলার পর নায়ক যখন বলে এই ফুলের তোড়া টুটুল সাহেব দিতেছে তখন সে ফুল ফেলে দিয় আর অনেক রাগ করে। সেটা টুটুল সাহেব দেখে ফেলে।


IMG_20230829_141804.jpg


পরে টুটুল সাহেব আসাদকে ডেকে বলে সে কেন ফুল ফেলে দিলো। তখন আসাদ বলে ফুলে পোকা ছিল তাই ফেলে দিয়েছে।


IMG_20230829_141959.jpg


পরের অংশে নায়িকা দেখে নায়ক বাইরে বসে নাস্তা খাচ্ছে। তখন তার মাকে ডেকে জিজ্ঞাসা করে এখন নাস্তা খাচ্ছে কেন। তার মা তখন বলে এখন খাবে না তো কখন খাবে। কাজের লোক কাজের লোকের মত থাকাই ভালো।


IMG_20230829_141939.jpg


টুটুল সাহেব আসাদকে নায়িকা জীবন থেকে সরিয়ে ফেলার জন্য একটি প্ল্যান করে। সে বলে আমি এবং আসাদ একসাথে এখান থেকে বিয়ে করে স্পেনে যাবো।আপনাদের সাথে টুম্পার বিয়ের কথা বলে। এই কথা শুনে নায়িকা খুব বিরক্ত বোধ করে এবং সেখান থেকে ঘুরে চলে যাই।

IMG_20230829_141856.jpg


পরের দিন সকালে টুম্পা নায়িকাদের বাসায় চলে আসে। এবং আসাদের সাথে ভাব করার চেষ্টা করে কিন্তু নায়িকার জন্য সেটা করতে পারে না।



IMG_20230829_141702.jpg


টুটুল সাহেব আসাদকে একা রুমে ডাকে এবং তাকে টাকা দিয়ে বলে তুমি ঢাকায় চলে যাবে এবং সেখানে হোটেল বুক করা আছে সেখানে তুমি দুই রাত থাকবে। কিন্তু নায়ক রাজি হয়না টুটুল সাহেব আসাদকে মারতে যায়। কিন্তু আসাদ তার প্রতিবাদ করে।



IMG_20230829_141823.jpg


ঐদিন রাতে নায়িকার মা আসাদের রুম তালা মেরে দেয়। যার কারনে ঐ রাত আসাদ বাইরে কাটাতে হয়। পরের দিন সকাল বেলায় নায়িকা দেখে আসাদ বাইরে শুয়ে রয়েছে। পরে নায়িকা তাকে জিজ্ঞাসা করে কি হয়েছে । আসাদ বিষয়টা খুলে বলে।


IMG_20230829_141644.jpg


কোন এক সময় নায়িকার বাবা এবং আপনাদের সাথে হেঁটে যাচ্ছিল। আসাদ জিজ্ঞাসা করল চাচা আপনি কোথায় যাচ্ছেন। তখন নায়িকা আর বাবা বলে তার মেয়ের গায়ে হলুদের জন্য কেনাকাটা করতে। এই কথা শুনে আসাদ বলে কই আমি তো কিছু জানি না। তখন নায়িকার বাবা তাকে বলে তুমি চাকর মানুষ তোমার এত কিছু জানা দরকার কি?।


IMG_20230829_141543.jpg


গায়ে হলুদের দিন আসাদকে দেখে নায়িকার জিজ্ঞাসা করে তুমি এখানে কেন আছে তখন বলে চাচী বলল তুমি যদি না থাকো তাহলে আমি খুব কষ্ট পাবো তুমি আমার মেয়ের বিয়েতে থেকে যাও। তখন নায়িকা জিজ্ঞাসা করে আমার মা কোথায়?.


IMG_20230829_141524.jpg


এদিকে দেখা যায় টুটুল সাহেব তার হবু শাশুড়ির সাথে কথা বলতে। নায়িকার মা নায়িকা বাংলা নায়িকার বিষয়টি ভালোভাবে বুঝতে পারে। যার কারণে টুটুল সাহেম এর কাছে সে অনুনয় বিনয় করে সব কথা খুলে বলে। এই কথা শুনে টুটুল সাহেমও বিষয়টা বুঝে রাজি হয়ে যায়।

IMG_20230829_141507.jpg


পরের অংশটুক সাহেব আসাদকে সবকিছু খুলে বলে। এবং নায়িকাকে আসাদের হাতে তুলে দিয়ে সে সেখান থেকে স্পেনের উদ্দেশ্যে রওনা দেই। আর বলে তুমি কোন চিন্তা করো না তোমার শিলাকে (নায়িকা) ছয় মাসের মধ্যে স্পেনে নিয়ে আসা ব্যবস্থা করব। তুমি বিয়ে করে ছয় মাস এখানেই থাকবে এই বলে টুটুল সাহেব চলে যাই তারপর নাটকটি শেষ হয়ে যায়।

সবাইকে ধন্যবাদ। আশা করি নাটকের শেষ পর্বটি সবার ভালো লাগবে। লেখার ভেতর ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবার জন্য দোয়া করি সবাই ভালো থাকবেন।


ব্যাক্তিগত মতামত ও রেটিং

ব্যাক্তিগত ভাবে নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে৷ রেটিং হিসাবে আমি ০৯\১০ দিবো।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলা গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।

🌿১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য। 🌿
Sort:  
 last year 

নাটকটি আসলেই খুব সুন্দর। তবে সময় স্বল্পতার কারণে নাটকটি দেখতে পারিনি। আপনার রিভিউ পড়ে খুব ভালো লাগলো। আর আশা করছি খুব শীঘ্রই নাটকটি দেখব। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।।

 last year 

এখনকার সময় অনেক নাটক আছে যেগুলো ফ্যামিলি নিয়ে দেখা যায় না। কিন্তু এই নাটকটি সামাজিক একটি নাটক যা পরিবারের সবাই মিলে দেখা যায়। জেনে খুশি হলাম নাটকের রিভিউ পড়ে আপনার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মতামত প্রকাশ করার জন্য।

 last year 

নাটকের কাহিনী অসাধারণ লাগছে আমাকে।আমি এই নাটক এখনো দেখি নাই। তবে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।আমি নাটক দেখতে খুব পছন্দ করি।সময় পেলে এই নাটকটি দেখে নিবো।আপনি নাটকের কাহিনী আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

জেনে খুশি হলাম ভাইয়া নাটকটা আপনার কাছে অনেক ভালো লেগেছে। নাটকটা আসলে অনেক সুন্দর। আমি নাটক তেমন একটা দেখি না রিভিউ করার জন্য দেখলাম বেশ ভালই লাগলো। আশা করি দেখার পর আপনার কাছে অনেক ভালো লাগবে । ধন্যবাদ গঠন মূলক মন্তব্য করার জন্য।

 last year 

মামা আপনার শেয়ার করা নাটক দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে নাটকটা এর আগে আমি কখনো দেখিনি তবে সময় সুযোগ পেলে অবশ্যই চেষ্টা করব এই নাটকটি। আপনার নাটকের পোষ্টের মধ্যে একটু ভুল ত্রুটি রয়েছে। নিজের ব্যক্তিগত মতামত এবং এ রেটিং পয়েন্ট দিতে হয়তো ভুলে গিয়েছেন। নাটকের লিংক দেওয়া উচিত নাটক নির্ভর করলে। আশা করি এডিটের মাধ্যমে সবগুলো ঠিক করে নেবেন।

 last year 

তোমাকে অনেক ধন্যবাদ মামা ভুলগুলো ধরিয়ে দেয়ার জন্য। তুমি না বললে হয়তো আমি বিষয়গুলো খেয়াল করতাম না। আশা করি পরবর্তীতে সবকিছু ঠিকঠাক করে দেওয়া চেষ্টা করবো।আবার ধন্যবাদ জানাচ্ছি এই জন্য যে নাটকটি তোমার কাছে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46