রঙিন কাগজের উপর জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ০৩ আশ্বিন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০২ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

আজকে আমি আপনাদের মাঝে একটি ম্যান্ডালা আর্ট নিয়ে হাজির হয়েছি। এর আগেও বলেছি ম্যান্ডেলা আর্ট করতে আমার অনেক ভালো লাগে। চলুন তাহলে শুরু করে দেই।

সম্পূর্ণ ধাপ শেষ হওয়ার পর।

IMG_20230918_130705.jpg

IMG_20230918_134921.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
পেন্সিল
কাটা কম্পাস
জেল পেন
চাঁদা
স্কেল


প্রথম ধাপ

IMG_20230918_135012.jpg

প্রথমে কাগজের মাঝখানে দুইটি গোল বৃত্তে এঁকে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20230918_114157.jpg

এবার প্রয়োজন অনুযায়ী সঠিক নিয়মে কয়েকটি ভিতর থেকে নিয়েছি। যেখানে আমি ফুল তৈরি করবো।

তৃতীয় ধাপ

IMG_20230918_135204.jpg

এবার চাঁদা দিয়ে নির্দিষ্ট মাপে লম্বা করে ঘর কেটে নিয়েছি। প্রতিটি ঘর একই মাপের করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20230918_135230.jpg

এবার প্রথমে যেই বৃত্তটি এঁকে নিয়েছিলাম সেই বৃত্তটি কালো কালি দিয়ে ভরাট করে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20230918_135301.jpg

এবার পর্যায় ক্রমে নিজের ইচ্ছা মতো করে ফুল এঁকে নিয়েছি। একটি ফুলের সাথে আরেকটি ফুলের সামঞ্জস্য রেখে ম্যান্ডেলা আর্ট করেছি যাতে দেখতে ভালো লাগে।

ষষ্ঠ ধাপ

IMG_20230918_121126.jpg

ফুলের পরিমান যতো বেশি হবে ম্যান্ডেলা দেখতে তত সুন্দর হয়। ম্যান্ডেলা আর্ট আসলে মনের ভেতরের কল্পনা। মনে যা আসবে সেটাকে সুন্দর ভাবে উপস্থাপন করলে সেটাই দেখেত অনেক ভালো লাগবে।

পোস্টের বিবরণীম্যান্ডেলা আর্ট
ডিভাইসরেডমি নোট ১১
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
লোকেশনকালিগঞ্জ, ঝিনাইদহ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকেবেন সুস্থ থাকবেন। আর লেখার ভেতর ভূল ত্রুটি হলে ধরিয়ে দিবেন।
আল্লাহ হাফেজ

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

Sort:  
 last year 

জেল পেন দিয়ে আকা চিত্র গুলো অনেক সুন্দর হয় দেখতে। ম্যান্ডেলা টা অনেক দারুন হয়েছে ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last year 

রঙিন কাগজের ওপর জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট এর আগে কখনো দেখা হয়নি। আপনার কাছ থেকেই প্রথম দেখলাম ।বেশ ভালো লাগছে। তবে কাগজের কালারটি ভিন্ন হলে আরো দেখতে বেশি আকর্ষণীয় দেখাতো। কালো কিংবা লাল হলে মনে হয় আরো বেশি ফুটে উঠতো । যাইহোক বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

এইটা শুধু কালো কালি দিয়ে তৈরি করতে চেয়েছিলাম। তাই বেশি কালার পিন ব্যবহার করিনি। ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য।

 last year 

রঙিন কাগজের উপর জেল পেন দিয়ে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছে আপনি। আপনার ম্যান্ডেলার আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last year 

ওয়াও ভাইয়া আপনার অভিজ্ঞতা দেখে তো আমি হতবাক হয়ে আপনার পোস্টের দিকে তাকিয়ে ছিলাম।রঙিন কাগজের উপর জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্ট। আপনার মেন্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। দেখি আমি চোখ ফেরাতে পারিনি এত সুন্দর ছিল ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মেন্ডেল র্আট মাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই তোমার প্রসংশা মুখরিত মতামত মতামতের জন্য।

 last year 

রঙিন কাগজের উপর জেল পেন দিয়ে খুবই চমৎকার একটি মান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে অংকন করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয় তবে আপনি তো দেখছি অনেকটা বেশি সময় নিয়েই এটা অঙ্কন করেছেন। আপনার এই অংকন দেখে যে কেউ মুগ্ধ হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

এমন একটি কমেন্ট আসলে কাজের গতিকে বাড়িয়ে দেয। কাজ করে তার জন্য প্রসংশা পেলে খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাই কষ্ট করে আমার পোস্টটি সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

রঙিন কাগজের উপর দারুণভাবে ফুটে উঠেছে আপনার অঙ্কিত মেন্ডেলার আর্ট। খুবই সুন্দর লাগছে এই ধরনের চিন্তাধারা কাজে লাগিয়ে চিত্র অংকন করলে দেখতে সুন্দর লাগে। সত্যিই মুগ্ধ হয়েছি আপনার এই ধরনের চিত্র অংকন দেখে।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই কষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

রঙিন কাগজের উপর জেল পেন দিয়ে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আমিও ম্যান্ডেলা আর্ট করতে অনেক পছন্দ করি।এই আর্ট করতে অনেক সময় লাগে। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত প্রকাশের করার জন্য।

 last year 

রঙিন কাগজের উপর বেশ চমৎকার একটি আর্ট তৈরি করেছেন ভাইয়া। আপনি মাঝে মাঝেই বেশ সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার তৈরি আর্ট গুলো দেখতে সত্যিই অসাধারণ লাগে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো এমনিতেই অনেক ভালো লাগে তারপর আবার রঙিন কাগজের উপরে জেল পেন দিয়ে আর্ট করার কারণে আরো বেশি ভালো লাগছে । একটু অন্যরকম লাগছে । ডিজাইনগুলো খুব নিখুত করে করেছেন ।

 last year 

খুব সুন্দর ভাবে গুছিয়ে আমার পোস্টে কমেন্ট করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68305.20
ETH 2710.66
USDT 1.00
SBD 2.72