নাটক রিভিউঃ মনের মতো বউ ১১- পর্ব ২

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০৩ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ১৮ আশ্বিন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৭ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকেও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে এর আগে একটি বাংলা নাটক রিভিউ নিয়ে হাজির হয়েছিলাম।সেটা ছিলো নাটকের প্রথম পর্ব। আজ আমি আপনাদের মাঝে সেই নাটকের দ্বিতৃয় পর্ব নিয়ে আবারও হাজির হলাম।নাটকটি আমার কাছে বেশ ভালো লেগেছে তাই আপনাদের মাঝে নাটকটি শেয়ার করলাম। আশা করি আপনাদেরও নাটকটি অনেক ভালো লাগবে।

IMG_20231003_163231.jpg

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামমনের মতো বউ ১০
পরিচালকসোলায়মান
অভিনয়েসবুজ আহমেদ, আফরিবা খান মুমু,সাগরিকা ইসলাম মিনহা মিমো, মনি, সাগর ও রাফি আরও অনেকেই।
দৈর্ঘ্য৩৬ মিনিট ৪১ সেকেন্ডে
মুক্তির সময়২৮ সেপ্টেম্বর ২০২৩ইং

ছবিটি ইউটিউব থেকে স্কিন শট নেওয়া

প্রথম অংশ

IMG_20231003_162751.jpg

নাটকের প্রথম অংশে দেখা যায় মেজ বউর সাথে নায়কের ঝগড়া চলছে। মাঝখান থেকে বড় বউ তাদেরকে থামানোর চেষ্টা করলে তারা দুজনে তাকে খারাপ ভাবে কথা বলতে থাকে।

দ্বিতীয় অংশ

IMG_20231003_200703.jpg

একটা তিন নম্বর বউকে অনেক ভালোবাসে কারো সে বিশ্বাস করে এবার সে বাবা হতে পারবে।

তৃতীয় অংশ

IMG_20231003_162911.jpg

পরের দিন সকালে দেখা যায় মেজো বউ এবং ছোট বউ ঝগড়া করতে। তারা দুজনে নানা বিষয় নিয়ে একে অপরের ঝগড়া করতে দেখা যায়।

চতুর্থ অংশ

IMG_20231003_163207.jpg

এতদিন পথের মধ্যে মেজ বউয়ের বোনের সাথে ছোট বউয়ের দুলাভাইয়ের সাথে দেখা হয়। তাদের মধ্যে অনেক ঝগড়া শুরু হয়। ছোট বউয়ের দুলাভাই বলে তোমার বোনের বাচ্চা হয় না তাই সে বিয়ে করেছে তাতে তার সমস্যা কোথায়।

পঞ্চম অংশ

IMG_20231003_162937.jpg

একদিন দুপুরে খেতে দেওয়ার সময় বড় বউ জানতে পারে তার সতীন মা হতে চলেছে। এই কথা শুনে সে খুবই খুশি হয়। আর শাশুড়ী কে এই কথা বলে।

ষষ্ঠ অংশ

IMG_20231003_163008.jpg

নায়ক এবং ছোট বউ একদিন ডাক্তারের কাছে গিয়ে চেকআপ করতে যাই। চেকআপ করার পরে ডাক্তার বলে আপনার স্ত্রী গর্ভ কোন সন্তান নেই। পরে ডাক্তার নায়ককে পরামর্শ দেয় সেও যেন একবার চেকআপ করে নেয়। এ কথা শুনে খুব রাগ করে এবং সেখান থেকে চলে আসে।

সপ্তম অংশ

IMG_20231003_163048.jpg

ডাক্তারের কাছ থেকে আসার পর নায়ক তার তিন বউয়ের সাথে ঝগড়া লাগিয়ে দেয়। তারা তিন বউ মিলে না এক সাথে কথা কাটাকাটি করে।তারা সবাই জানতে পারে যে তাতে তিন বইয়ের মধ্যে কোন সমস্যা নেই যত সব সমস্যা নায়কের। তাদের কথা শুনে নায়ক বলে আমি আবার একটা বিয়ে করব আর বিয়ে করে দেখিয়ে দিতে চাই আমার ভেতরে কোন সমস্যা নাই। এই কথা বলে নায়ক বাড়ি থেকে বের হয়ে চলে যায়।

অষ্টম অংশ

IMG_20231003_163150.jpg

কয়েক দিন পর নায়ক আবার বিয়ে করে নিয়ে আসে। এই দেখে তার বড় বউ বাদে অন্য বউরা খুব রেগে যাই। বড় বউ বাদে আর দুই জন বউ বাপের বাড়ি চলে যাবে বলে হুমকি দেয়।

নবম অংশ

IMG_20231003_163332.jpg

তারপর বড় বউ নতুন বউকে রাত্রের খাবার নিজের হাতে মুখে তুলে দেয়। তার অনেক সেবা যত্ন করে। তখন ছোট বউ বুঝতে পারে এই বাড়িতে সব থেকে ভালো মানুষ হলো বড় বউ।

দশম অংশ

IMG_20231003_210544.jpg

একদিন নায়ক তার বাকি দুই বউয়ের সাথে অনেক গল্প করে সেখানে নায়ক তার সব সমস্যার কথা তাদেরকে খুলে বলে নায়ক স্বীকার করে যে সব সমস্যা তার। তার বউদের কোন সমস্যা নেই। এই কথা শোনার পর নায়কের বউ থাকে নানা রকম কথা বলে। তারপর তাদের দুই বউ বলে তুমি যখন জানোই যে সমস্যা তোমার তাহলে তুমি কেন চতুর্থ বিয়ে করলে? তখন সে সব ঘটনা খুলে বলে।

একাদশ অংশ

IMG_20231003_163406.jpg

একদিন নায়েক পথ দিয়ে হাঁটছিল হঠাৎ দেখা একজন মহিলা আত্মহত্যা চেষ্টা করছে তখন না গিয়ে তাকে বাচাই এবং জানতে চাই সেখানে আত্মহত্যা করছে তখন সে মহিলা বলে আমার স্বামী আমাকে ছেড়ে চলে গেছে আমার পেটে এখন বাচ্চা আমি কি করব কোন উপায় না পেয়ে এখন আত্মহত্যা পথ বেছে নিয়েছি। নায়ক বলে তুমি আত্মহত্যা করোনা যতদিন তোমার স্বামীকে না পাও ততদিন তুমি আমাদের বাসায় থাকবে এই বলে তাকে তার বাসায় নিয়ে আসে।

দ্বাদশ অংশ

IMG_20231003_163423.jpg

কয়েকদিন যাওয়ার পর নায়কের ছোট বইয়ের বাচ্চা হয় আসলে বাড়ির সবাই তার বউ হিসেবে জানে কিন্তু সে তার বউ না। বাচ্চা দেখে বাড়ির সবাই খুব আনন্দে ফেটে পড়ে।

এয়োদশ অংশ

IMG_20231003_163437.jpg

বেশ কয়েক কিছুদিন যাওয়ার পর হঠাৎ একদিন নাকের বাড়িতে একজন লোক আসে তার বউকে খোঁজার উদ্দেশ্যে
তখন সেই লোকটির বউ বাড়ি থেকে বের হয়ে আসে এবং তাকে বলে তুমি কোথায় ছিলে এতদিন তখন সে সব ঘটনা খুলে বলে। তখন সে দেখতে বলে চলো আমরা দুজনে মিলে এখন সংসার করি।

চতুর্দশ অংশ

IMG_20231003_163524.jpg

তখন সে মহিলা বলে আমি তোমার সঙ্গে যাবো কিন্তু আমার সন্তান আমাদের সাথে যাবে না। সত্যি বলে কেন আমার সন্তান আমাদের সাথে যাবে না তো কোথায় থাকবে। তোমাকে মহিলাটি বলে আমার সন্তান আমি আমার বড় বোনকে দিয়ে যাচ্ছি। কারণ সে খুব বড় মনের মানুষ তাকে আমার অনেক ভালো লাগে সে নিঃসন্তান তাই তাকে আমার সন্তানকে দিয়ে যেতে চাই। এরপর সে তার সন্তানকে তাকে দিয়ে চলে যায়। এরপর নায়কের মা বলে কত বউ এলো গেলো আমার মনের মতো বউ রয়ে গেলো। তখন নায়ক বলে ওঠে আজ আমার বলতে লজ্জা নেই তো পুতুলই আমার মনের মত বউ। এরপর নাটকটি শেষ হয়ে যায।

নাটক দেখার লিংক

নাটক দেখার পর আমার অনূভুতি ও রেটিং


নাটকের দ্বিতীয় পর্ব দেখার অপেক্ষায় ছিলাম আজকে নাটকের দ্বিতীয় পর্ব টা দেখে শেষ করেছি।নাটকটি দেখা মাত্রই আপনাদের মাঝে রিভিউ নিয়ে চলে এসেছি। নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে। নাটকটির রেটিং ০৯/১০ দিলাম।
পোস্টের ধরননাটক রিভিউ
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালিগঞ্জ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার অমিল ও ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


ধন্যবাদ সবাইকে
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

মনের মত বউ নাটকটা আমি দেখেছিলাম সোনিয়ার সাথে। যার কারনে আপনার রিভিউটা পড়তে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে এই নাটকটার রিভিউ পোস্ট করেছেন। আসলে আমার কাছে নাটক দেখতে অনেক ভালো লাগে। আর নাটকের রিভিউ পোস্টগুলো পড়তেও আমি অনেক পছন্দ করি। আশা করছি আপনি পরবর্তী পর্ব টাও আমাদের মাঝে শেয়ার করবেন।

 11 months ago 

খুব সুন্দর নাটক রিভিউ করেছেন । মনের মতো বউ এই নাটকটি আমি দেখি নি তবে আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। আপনার নাটক রিভিউ বেশ দুর্দান্ত হয়েছে। সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য। ভালো থাকবেন

 11 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ দিয়েছেন। এই নাটক এখনো দেখা হয়নি তবে আপনার রিভিউ পড়ে অনেক ভালো লেগেছে। রিভিউ পড়ে বুঝতে পারলাম এর কাহিনী খুব সুন্দর। সময় পেলে অবশ্যই দেখবো। বর্তমানে বাংলা নাটক গুলো দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর নাটক রিভিউ দেওয়ার জন্য।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যব প্রকাশ করার জন্য।

 10 months ago 

এই নাটকটা আমি দেখেছিলাম। আসলে এই নাটকের প্রত্যেকটা পর্ব আমার শুরু থেকে দেখা হয়েছে। আর আপনি আমাদের মাঝে রিভিউর মাধ্যমে এই নাটকের পর্ব শেয়ার করছেন দেখে অনেক ভালো লেগেছে‌। এই নাটকটার কাহিনী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। যার কারণে নাটকের রিভিউ পোস্ট পড়তে আরো ভালো লেগেছে। এখন তো অপেক্ষায় থাকলাম এর পরবর্তী পর্বে কি হয় তা দেখার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 10 months ago 

বর্তমানে নাটক দেখার সুযোগ তেমন একটা হয় না। তবুও মাঝে মাঝে রিভিউ পড়ে কিছুটা হলেও নাটকের স্বাদ উপলব্ধি করি। ধন্যবাদ আমাদের মাঝে এই রিভিউটি শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 10 months ago 

আপনিও ভালো থাকবেন সব সময় দোয়া করি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46