ডাই পোস্টঃ সাদা কাগজ দিয়ে তারা ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ১৩ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ২৯ ভাদ্র ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৭ সফর ১৪৪৫ হি:।

আজকে আমি আপনাদের মাঝে আবারও নতুন একটা পোস্ট নিয়ে হাজির হলাম। আজকের বিষয় বস্তু হলো সাদা কাগজ দিয়ে ফুল তৈরি। এর আগের পোস্টে বলেছিলাম যে এই বিষয়ের উপর এখন থেকে একটি করে পোস্ট থাকবে। তাই আজ আমি নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম। আমার হাতে তৈরি করা সাদা কাগজের ফুল আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে আর দেরি কেনো চলেন শুরু করা যাক।

তৈরি করার পর দেখতে যেমনটা হয়েছে।

IMG_20230913_140253.jpg


IMG_20230913_111302.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেন্সিল
স্কেল
রাবার
কাচি ✂
প্রথম ধাপ

IMG_20230913_141502.jpg

A4 সাইজ বা যে কোন ছাদের একটি সাদা কাগজ নিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20230913_111506.jpg

এরপর কাগজটিএকটি কোনা আরেকটি কোনার সাথে মিল করে সাইজ করে কেটে নিয়েছে। এর পর কাগজটি ত্রিভূজের মতো আকার করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20230913_111518.jpg

এর পর কাগজটি লম্বা করে দুইটা ভাঁজ করে নিয়েছি। এবং পেন্সিল দিয়ে মার্ক করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20230913_111705.jpg

এবার কাগজের এ পিঠ ও পিঠ একটা করে ভাঁজ করেছি। এবং ভাঁজ করা স্থান মার্ক করেছি।

পঞ্চম ধাপ

IMG_20230913_111721.jpg

মার্ক করা জায়গায় সুন্দর করে দুই পাশে ভাঁজ করে নিয়েছি। আর শেষে মাঝখানে আবার একটা ভাঁজ করেছি।

ষষ্ঠ ধাপ

IMG_20230913_111905.jpg

ভাঁজ করে নেওয়ার পর মাথায় যে অংশটুকু আছে সেটা সুন্দর করে সাইজ করে কেটে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20230913_112308.jpg

কেটে নেয়ার পর বাকি যে অংশটুকু থাকবে ওই অংশে পেন্সিল দিয়ে তারার ডিজাইন করে নিয়েছি।

অষ্টম ধাপ

IMG_20230913_112632_1.jpg

প্রয়োজনীয় অংশটুকু বাদে বাড়তি অংশগুলো কাছে দিয়ে কেটে দিয়েছি। কাটার সময় অবশ্যই খেয়াল রাখতে হবে যেন কম বা বেশি কাটা না হয়ে যায়।কাটা যত সুন্দর হবে কাগজ দিয়ে তারা তৈরি কত সুন্দর হবে।

শেষ ধাপ

IMG_20230913_112758.jpg


সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আর যেভাবে আমাকে ভালোবেসে আমার পাশে আছেন, আশা করি এভাবে আমার পাশে থাকবেন। সবাইকে ধন্যবাদ।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।
আল্লাহ হাফেজ
আমার পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।

Logo.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

সাদা কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি তারা ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করছেন দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। খুবই চমৎকার ভাবে আপনি এটা তৈরি করেছেন কাগজ কেটে এরকমভাবে তৈরি করতে অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি তারা ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 11 months ago 

ভাইয়া আপনি সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি তারা ফুল বানিয়েছেন।খুবই সুন্দর লাগছে ফুলটি দেখতে।আমিও মাঝে এইভাবে কাগজ কেটে ফুল বানাই, ভালোই লাগে।আপনাকে ধন্যবাদ ভাইয়া কাগজ দিয়ে ফুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 11 months ago 

সাদা কাগজ দিয়ে চমৎকার একটি তারা ফুল বানিয়েছেন খুবই সুন্দর হয়েছে আপনার ফুলটা৷ অনেম ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই।

 11 months ago 

সাদা কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি তারা ফুল তৈরি করেছেন ভাইয়া।কিছুদিন আগে আমিও এটি তৈরি করেছিলাম।এত সুন্দর ভাবে সাদা কাগজ ব্যবহার করে তারা ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 11 months ago 

প্রতিনিয়ত আপনি কাগজ দিয়ে খুবই সুন্দর সুন্দর কিছু ফুল তৈরি করে আসছেন। আজকেও খুবই সুন্দর একটি ফুল তৈরি করে ফেলেছেন৷ সাদা কাগজ দিয়ে এরকম সুন্দর ফুল তৈরি করা যায় এটি আমি কখনো জানতাম না৷ আজকে আপনার কাছ থেকে এটা জেনে নিলাম এবং দেখে নিলাম৷

 11 months ago 

আমার কাছ থেকে কিছু জেনেছেন শুনে ভালো লাগলো। ধন্যবাদ ভাই

 11 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাদা কাগজ দিয়ে তারা ফুল তৈরি। আপনার শেয়ার করা তারা ফুল দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাগজ কেটে যে কোন ধরনের ফুল তৈরি করতে হলে বেশ অভিজ্ঞতার প্রয়োজন হয়। কাছে দিয়ে কাগজ কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45