ডাই পোস্টঃ বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে ফুলের স্টিক তৈরী।

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ২২ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ০৭ আশ্বিন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৬ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।



আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট শেয়ার করতে চলেছি। আজকের বিষয় রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুলের স্টিক তৈরী। আশা করি আমার এই পোস্টটি আপনাদের কাছে অনেক ভালো লেগেবে।

তৈরি শেষে

IMG_20230922_135001.jpg


IMG_20230922_103401.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
স্কেল
কালার পেন
পেন্সিল
আঠা
কাচি
যেভাবে ফুল তৈরীর করেছি।
প্রথম ধাপ

IMG_20230922_094904.jpg

প্রথমে ৪" ইঞ্চি মাপে বেশ কয়েকটি কাগজ কেটে নিয়েছি। আপনি যে কয়টি কালার ব্যাবহার করবেন সেই কয়টি কালারের কাগজ এই একই মাপে কেটে নিবেন।


দ্বিতীয় ধাপ

IMG_20230922_094912.jpg

এরপর কেটে নেয়া কাগজগুলো আড়া আড়ি ধরব ভাঁজ করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20230922_094931.jpg

এরপর কাগজগুলো মাঝখান দিয়ে ভাঁজ করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20230922_094951.jpg

ভাঁজ করে নেয়ার পর কাচি দিয়ে আপনি যে ফুলের যে ফুলের আকারে কাটতে চান সে ফুলে আকারে কেটে নিবেন। আমি আমার ইছামতো একটি ফুলের আকারে কেটে নিয়েছে।

পঞ্চম ধাপ

ফুল তৈরি হয়ে গেলে কালার পেন দিয়ে ফুলের মাঝখানে লম্বা লম্বা দাগ টেনে ডিজাইন করে নিয়েছি। তারপর কাচি দিয়ে ফুলের একটি পাপড়ি কেটে আটা দিয়ে একটি পাপড়ি আরেকটি সাথে লাগিয়ে ফুল গুলার পূর্ণতাদান করেছি।

ষষ্ঠ ধাপ

এরপর সবুজ রঙের কাগজ দিয়ে নিজের মনের মতো করে পাতা তৈরী করে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20230922_101017.jpg

এরপর আগে থেকে তৈরি করা ফুল গুলা কাগজের স্টিক বানিয়ে সুন্দর করে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।

অষ্টম ধাপ

IMG_20230922_102905.jpg

এরপর লম্বা একটি কাগজের স্টিক বানিয়ে ফুল গুলা সুন্দর করে একটা আরেকটির সাথে লাগিয়ে বানিয়ে ফেললাম ফুলের স্টিক।

আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার লেখার ভেতর কোন ভূল ত্রুটি হলে আশা করি ধরিয়ে দিবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posting using

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনি খুব সুন্দর ভাবে বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে ফুলের স্টিক তৈরি করেছেন ভাই। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো তৈরি করলে সেগুলো দেখতে আসলে সব সময় খুব সুন্দর লাগে। বিভিন্ন রঙের রঙিন কাগজ ব্যবহার করাতে এটি দেখতে বেশি ভালো লাগছে। সব মিলিয়ে দারুন একটি উপস্থাপনা ছিল এটি।

 11 months ago (edited)

ভালো লাগে যখন কেউ কাজের জন্য প্রসংশা করে৷ এই ধরনের কমেন্টগুলো কাজের গতিকে বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

আপনি খুব সুন্দর ভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে ফুলের স্টিক তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। বিভিন্ন কালারের ফুল হওয়াটা আরো বেশি আকর্ষণীয় লাগছে। কাগজের কালার খুব ভালো হয়েছে। এই কাজগুলো করতে অনেক ধৈর্য সময় প্রয়োজন হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে প্রসংশা মূলক কমেন্ট করার জন্য।

 11 months ago 

আপনি বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ফুলের স্টিক তৈরি করেছেন। বিভিন্ন রকমের রঙিন কাগজ ব্যবহার করে যে কোন কিছু তৈরি করলে অনেক সুন্দর দেখায়। ফুলদানির মধ্যে রেখে এগুলো ঘরের মধ্যে সাজিয়ে রাখলে অনেক বেশি সুন্দর লাগবে দেখতে। আর আপনি ধাপ গুলো অনেক সুন্দর করে শেয়ার করেছেন, যা দেখে যে কেউ এটা তৈরি করে নিতে পারবে। সম্পূর্ণটা সত্যি অনেক বেশি সুন্দর ছিল।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য। আশা করি এভাবেই আমার পাশে থাকবেন।

 11 months ago 

বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি ফুলের স্টিক তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। বিভিন্ন রঙের কাগজ ব্যবহার করার কারণে এটি দেখতে আরও বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রঙিন ফুলের স্টিক তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনি কষ্ট করে আমার পোস্টে গঠন মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন আপনি। রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে এবং রঙিন কাগজ দিয়ে কোন জিনিস তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। লাল ও নীল রঙিন কাগজ দিয়ে তৈরি করায় দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি কাজ শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

বাহ্ ভাইয়া আজকে খুব চমৎকার একটা ডাইপোস্ট আমাদের মাঝে শেয়ার করেছ। বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে ফুলের স্টিক তৈরীর ডাই পোস্টটি দেখতে ভীষণ ভালো লাগছে। লাল নীল রঙিন কাগজের সমন্বয়ে তৈরি করা হয়েছে বলে দেখতে খুব ভালো লেগেছে। তৈরিতে ধাপ গুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। জেনে খুশি হলাম আমার তৈরী ডাই পোস্ট আপনার অনেক ভালো লেগেছে।

 11 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার ডাল সহ ফুল তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এই ধরনের জিনিসগুলো তৈরি করতে অনেক সময় লাগে তারপরও এগুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা ফুল গুলো দেখে মনে হচ্ছে এগুলো জবা ফুল।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার ফুলের স্টিক গুলো সত্যি চমৎকার হয়েছে । আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে সেগুলো দেখতে বেশ ভালো লাগে । আপনি বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করেছেন যার কারণে ফুল গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে । ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ফুলের স্টিক তৈরি করেছেন। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

জেনে খুশি হলাম আপু আমার পোস্ট আপনার অনেক ভালো লেগেছে ধন্যবাদ

আরে বাহ!! ভাই, আপনি তো চোখ জুড়ানো রঙিন কাগজের ফুলের স্টিক তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে বানানো ফুলের স্টিকটি দারুন হয়েছে। ভাই আপনি কিভাবে এত চমৎকার ফুলের স্টিক তৈরি করেছেন তাও আবার রঙিন কাগজ দিয়ে, তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47