স্বরচিত কবিতাঃ অনুরাগে।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

২৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ।

রোজ মঙ্গলবার।


20240611_160508.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি। আজকে আমার স্বরচিত কবিতার মূল বিষয় হলো অনুরাগ নিয়ে। মানুষ সৃষ্টি শুরু থেকেই মানুষের ভেতরে রাগ অনুরাগ তৈরি হয়েছে। রাগ অনুরাগের কারণে মানুষ এখান একজনের প্রতি আরেক জন ভালোবাসা, অধিকার প্রকাশ করতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় ভালোবাসার মানুষের উপরে মানুষ বেশি রাগ অনুরাগ দেখাই। এইটাকে আপনি তার উপর অধিকার বলতে পারেন। ভালোবাসার মানুষের মনের ভিতর অনুরাগে নানা রকম চিন্তা ভাবনা কাজ করে। অভিমানে তার প্রিয় মানুষের সাথে কথা বলতে চাই না। তবে সে মনে মনে অনেক কিছুই কল্পনা করে। তার মনের ভাবকে নানা জিনিসের সাথে তুলনা করে তাকে স্বরণ করতে ভাই। সবাই চাই তার ভালোবাসার মানুষটি এমন হোক সে যেনো সব সময় তাকে যত্ন করে ভালোবাসা মায়া মমতা দিয়ে আগলে রাখে। যদি সেই ভালোবাসার মানুষের কাছে এই সব না পাই তখন সে খুবই কষ্ট পাই এবং মনের ভেতর অনুরাগ তৈরি করে। তার সেই অনুরাগ শুধু একটি মানুষ বুঝতে পারে যে তাকে অনেক ভালোবাসে।

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

অনুরাগে
লেখাঃ মোহাঃ আশিকুর রহমান।


তোমার চোখের নীল আকাশে,
হারিয়ে যায় আমার মন,
সেই আকাশে বাঁধি স্বপ্ন,
তোমার ছোঁয়া, তোমার স্পন্দন।

মনের অজানা কথা,
তোমাকে বলার ইচ্ছে জাগে,
তুমি আছো পাশে বসে,
এভাবেই কেটে যাক দিনরাত্রির বেলা।

তোমার হাসিতে লুকানো,
জীবনের সব রঙ,
তোমার হাতে হাত রাখলে,
মনে হয় যেন জ্যোৎস্নার আলোয় ভরা রঙ।

তোমার কণ্ঠের সুরে,
মনের সুরও বাজে,
তোমার সাথে কাটানো সময়,
স্বপ্নের মত লাগে।

অনুরাগের এই পথে,
হেঁটে যাব সারাটি জীবন,
তোমার সাথে কাটুক প্রতিটি ক্ষণ,
তোমার ভালোবাসায়, পুড়ে যাক এই মন।
অনুরাগের এই গভীরতায়,
ডুবে যেতে চাই,
তোমার প্রেমের সাগরে,
অনন্ত সুখ পাই।

তুমি আমার প্রিয়তমা,
তোমার প্রেমে বেঁচে থাকি,
তোমার হাসির আলোয়,
আমার জীবন সার্থক করি।


সমাপ্ত


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি পড়ার জন্য। আশা করছি আমার কবিতা আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। যেখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন দেখা হবে আবার নতুন কোন কবিতার মাধ্যমে। আল্লাহ হাফেজ।


পোস্টের বিষয়স্বরচিত কবিতা
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বাহ্ , বেশ সুন্দর একটা কবিতা শেয়ার করলেন আমাদের মাঝে। আপনার কবিতাটি পরে অনেক ভালো লাগলো। প্রতিটা লাইনই যেন মন ছুঁয়ে যাচ্ছিলো। আপনাকে ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আমার লেখা কবিতা পড়ে আপনার অনেক ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু৷ ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 last month 

অনেক সুন্দর একটি কবিতা রচনা করে শেয়ার করেছেন আপনি। আপনার কবিতা রচনা করা দেখে আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর ভাবে একটি কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। কবিতা লিখতে আমিও যেমন পছন্দ করি তেমন মনের কবিতা আবৃত্তি করতে ভালোবাসি। যাই হোক অনেক সুন্দর ছিল।

 last month 

আপনি কবিতা লিখতে ও আবৃতি করতে পছন্দ করেন যেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার কবিতাটি ছন্দময় এবং অর্থবহ। আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি ছন্দের সাথে মিল রাখতে আর অর্থ না থাকলে কবিতার মূল্য কোথায় বলেন?

 last month 

খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো ছিল অসাধারণ। এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার লেখা কবিতা আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 last month 

অনেক সুন্দর একটি কবিতা রচনা করেছেন ভাইয়া। আপনার লেখা কবিতাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন ভাবে কবিতাটা লিখেছেন। এমন সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করতে আমি খুবই পছন্দ করি। আশা করব এমন ভাবে আরো কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 last month 

এমন সুন্দর কবিতা আপনি পছন্দ করেন জেনে অনেক খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

আপনি বেশ সুন্দর একটা কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো এত সুন্দর ভাবে একটি কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

কবিতা পড়ে আপনার কাছে ভালো লাগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

সু স্বাগতম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65359.95
ETH 3492.90
USDT 1.00
SBD 2.51