ঈদের মেহেদী ডিজাইন। (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগlast year

ঈদ মোবারক ✔



আসসালামু আলাইকুম, সবাইকে ঈদের শুভেচ্ছা। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লাহর রহমতে ভালো আছি। নানা ব্যস্ততার কারণে সঠিক সময়ে পোস্টটি আপনাদের শেয়ার করতে পারেনি তার জন্য দুঃখিত।

আমি মোহাম্মদ আশিকুর রহমান। আমার স্টিম আইডির নাম @ayaan001। আজকে আমি আপনাদের মাঝে ঈদ উপলক্ষে মেহেদির ডিজাইন কিভাবে করেছিলাম সেটা আজ শেয়ার করবো।

ফাইনাল রেজাল্ট


IMG_20230628_231745.jpg


মুসলিমদের জন্য দুইটি উৎসব। একটি হল রোজার ঈদ আর অন্যটি হল কোরবানির ঈদ।কয়েক দিন আগে যে ঈদ পালন করা হলো সেটা হলো আমাদের কোরবানির ঈদ। এই ঈদের সময়ে আমরা অনেক মজা করে থাকি। ঈদের আগের রাত্রে আমরা পরিবারের সবাই মিলে হাতে মেহেদী দেওয়া সহ না রকমের সাজ গোজ করে থাকি। প্রতিবছর এই কোরবানি ঈদ খুব আনন্দের সাথে পালন করা হয়ে থাকে। এই ঈদের দিনে সকালে আমরা সবাই (ছেলেরা)গোসল করি এবং নতুন পোশাক পরিধান করি। চোখে সুরমা, আতর লাগায়। গ্রামের সবাই মিলে আমরা আমাদের নিজস্ব ঈদগাহ ময়দানে নামাজ আদায় করার উদ্দেশ্যে রওনা হয়। গ্রামের প্রতিটা মানুষ বৃদ্ধ, যুবক সবাই মিলে একসাথে নামাজ পড়তে যাই। নামাজ শেষ করে আমরা সবাই একে অপরের কোলাকুলি করি। তারপর আমরা ঈদগাঁ থেকে বের হয়ে আসি। এটা থেকে বাড়ি আসার পর আমরা সেমাই পরোটা মিষ্টি দই ইত্যাদি দিয়ে নাস্তা করি। নাস্তা শেষ করে আমরা আমাদের পোষা প্রিয় প্রাণীটিকে নিয়ে কোরবানির উদ্দেশ্যে রওনা হয়।

[আর্ট পর্ব -১]

IMG_20230628_222234.jpg

[আর্ট পর্ব -২]

IMG_20230628_222235.jpg

[আর্ট পর্ব -৩]

IMG_20230628_222654.jpg

[আর্ট পর্ব -৪]

IMG_20230628_223558.jpg

[আর্ট পর্ব -৫]

IMG_20230628_225448.jpg

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এখানেই শেষ করছি। আশা করি আমার পোস্টটি সবার ভালো লাগবে আপনাকে ধন্যবাদ আমাদের মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 last year 

ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ, আর ঈদের আনন্দকে বাড়িয়ে তুলতে সকলেই মেহেদী হাতে পড়ে। তবে এখন শুধু ঈদ নয়, যেকোনো অনুষ্ঠানেই মেয়েরা হাতে মেহেদী পড়তে পছন্দ করে। যাইহোক ভাই, আপনার মেহেদির ডিজাইনটি খুব সুন্দর হয়েছে। মেহেদির ডিজাইন কিভাবে হাতে এঁকেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year (edited)

হ্যাঁ ভাই এখন যে কোন অনুষ্ঠানেই ছেলে মেয়ে সবাই মেহেদি হাতে দেয়। মেহেদী হাতে দেওয়া তো এখন একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। আপনাকে ধন্যবাদ আমার পোস্টে সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। মেহেদি ডিজাইন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। মেহেদি পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। একটি সুন্দর মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনাকে ধন্যবাদ সুন্দর একটা মতামত প্রকাশ করার জন্য। মেহেদী পড়তে আমার তেমন একটা ভালো লাগে না। ঈদের উদ্দেশ্যে হাতে মেহেদি পড়া হয়েছে।

 last year 

ঈদ উপলক্ষে সবাই অনেক সুন্দর সুন্দর মেহেদীর ডিজাইন করেছে।
বিশেষ করে বাচ্চারা হাতে মেহেদি রাঙিয়ে সব থেকে বেশি খুশি হয়।
আজ আপনি অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 last year 

মূলত ঈদ উপলক্ষে মেহেদী হাতে দেওয়া। মেহেদী দিতে আমার খুব একটা ভালো লাগে না। আমি মনে করে মেয়েদের হাতে দিয়ে বাসদের কাজ। মেহেদী হাতে দিয়ে দিলে বাচ্চারা বিশেষ করে খুব খুশি হয়।
ভাই আপনাকে ধন্যবাদ সুন্দরের মত প্রকাশের জন্য।

 last year 

ঈদ আসলেই সবাই হাতে মেহেদি পরে। বিশেষ করে মেহেদীর পরা ঈদের একটি অংশই হয়ে গিয়েছে। ঈদের আগের রাত্রে সবাই বসে পড়ে মেহেদি নিয়ে। যাই হোক ভাইয়া আপনার মেহেদির ডিজাইন খুব সুন্দর হয়েছে। মেহেদির ডিজাইনটি আপনি করেছেন? বেশ ভালইতো মেহেদী দিতে পারেন। ভালো লাগলো দেখে।

 last year 

জি আপু আপনি ঠিক বলেছেন। ঈদের আনন্দ বাড়িয়ে তোলার জন্য সব বয়সের মানুষ এখন হাতে মেহেদি পরে। বুড়ো-বুড়ি যুবক যুবতী কমবেশি সবার হাতে মেহেদি পড়তে দেখা যায়। আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

যেকোনো আনন্দ উৎসব মানেই হাতে মেহেদী দেওয়ার দিন। মেহেদী ছাড়া আনন্দ উৎসব গুলো একেবারে অপরিপূর্ণ মনে হয়। যদিওবা আমি হাতে খুব একটা মেহেদী লাগাই না কিন্তু বাচ্চারা লাগাবেই।আমার ছোট মেয়ে তো সবসময়ই হাতে মেহেদী লাগায় ওর খুবই পছন্দ মেহেদী।অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন শেয়ার করেছেন আপু যা দেখতে খুবই সুন্দর হয়েছে। সুন্দর একটি মেহেদী ডিজাইন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভকামনা রইলো।

 last year 

আপু আপনাকে ধন্যবাদ কষ্ট করে আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর একটা কমেন্ট করার জন্য।এখন মেহেদী দেওয়ার শুধু ঈদের উদ্দেশ্যেই নয়। বিয়ের অনুষ্ঠান, জন্মদিন তাছাড়া নানা অনুষ্ঠানে এখন মেহেদী হাতে দিতে দেখা যায়।

 last year 

অনেক সুন্দর একটা মেহেদির ডিজাইন আর্ট ছিল। মেহেদী দিতে আমার কাছে খুব ভালো লাগে। মেহেদী গুলোও খুব নিখুঁতভাবে অঙ্কন করা লাগে। আর শেষে খুব ভালো লাগে হাতের মধ্যে এটি দেখতে। আর ধোয়ার পরেও কালার টা অনেক সুন্দর লাগতেছে। আপনি উপস্থাপনার মাধ্যমে এটি আমাদের মাঝে শেয়ার করলেন দেখে খুব ভালো লেগেছে দেখতে।

 last year 

মেহেদী আর্ট করা খুবই ধৈর্যের কাজ। যারা জানে তাদের কাছে আবার খুব বেশি সময় লাগে না। মেহেদি দেওয়া একটা সৌখিনতার বিষয়। মেহেদী আবার সবাই হাতে পায়ে দেই না। আপু আপনাকে ধন্যবাদ সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 last year 

আপনি ঈদ উপলক্ষে সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছেন। যদিও এবার সেভাবে হাতে মেহেদি পড়া হয়নি কারণ এই ঈদে প্রচুর কাজ থাকে হাতে। তাই আর সেভাবে হাত রাঙানো হয়নি মেহেদি দিয়ে। যাই হোক আপু অনেক ভালো লাগলো আপনার মেহেদি ডিজাইনটি।

 last year 

আপনার অংকন অনেক বেশি সুন্দর হয়েছে দেখে ভালো লাগলো তবে আমি আপনাকে একটা উপদেশ দিতে চাই সেটা হচ্ছে, আপনি যখন যে দৃশ্যটা অঙ্কন করবেন সেই দৃশ্যটা নিচে কিভাবে অঙ্কন করেছেন সেটা উল্লেখ করবেন।তাহলে আপনার পোস্ট দেখতে আরো সুন্দর দেখাবে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

অনেক নিখুঁতভাবে হাতের মধ্যে মেহেদির ডিজাইন অংকন করা লাগে তবেই দেখতে খুব সুন্দর লাগে। সিম্পল হোক বা গর্জিয়াস হাতের মধ্যে মেহেদি দিয়ে যে কোনো ডিজাইন অংকন করলে ভীষণ ভালো লাগে দেখতে। আপনি খুব সুন্দর করে এই ডিজাইন টা অংকন করলেন দেখে খুব ভালো লেগেছে। ঈদ উপলক্ষে এরকম মেহেদী সবাই দিয়ে থাকে। মেহেদী রাঙ্গা হাত দেখতেও খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33