রেনডম ফটোগ্রাফিঃ কয়েকটি ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০৯ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ২৪ আশ্বিন১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৩ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। বেশ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আমি আমার পোস্ট সাজিয়েছি। ফুলের ফটোগ্রাফি গুলা সংগ্রহ করেছি আমাদের অফিসের পাশে মোবারকগঞ্জ চিনিকলের অফিসের বাগান থেকে।

প্রতিদিনের ন্যায় আমরা পিটি ক্লাসের জন্য সুগার মিলের রাস্তায় দৌড়াতে যাই। দৌড়াতে গিয়ে হঠাৎ এই ফুলগুলো আমার চোখে পডলো। সাথে সাথে ফোন বের করে ফুলগুলোর ছবি তুলে রাখেছিলাম। সেগুলোই আজ আপনাদের মাঝে সংক্ষিপ্ত বর্ণনা করে শেয়ার করলাম।

IMG_20231008_164927.jpg

প্রথম ফটোগ্রাফিতে আপনার যে ফটো দেখছেন এটা একটি জবা ফুল। এটি উন্নত জাতের জবা। দেশি জবা থেকে এই জবা আকারে অনেক বড় হয়। দেখতে খুবই সুন্দর সাথে রংটাও দেখতে খুবই চমৎকার। এই গাছের পাতাগুলো গাড় সবুজ বর্ণের। গাছ গুলা আকারে অনেক বড় হয়।

IMG_20231008_164905.jpg

আমাদের পৃথিবিতে গোলাপের বিভিন্ন জাত আছে। সাদা,কালো, গোলাপি, লাল এছাড়াও অনেক রঙের গোলাপ পাওয়া যায়। ছবিতে যে গোলাপ দেখতে পারছেন সেটা হলো লাল গোলাপ। এ ফুলটি দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয়। আমরা অধিকাংশ মানুষ এই ফুলটা পছন্দ করে থাকি। এর পাতাগুলো ছোট গাড় সবুজ এবং এই গাছটা শক্ত কাটাযুক্ত।

IMG_20231008_164841.jpg

আমার শেয়ার করা তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখছেন এটা একটা সাদা গোলাপ। এই গোলাপটা আমার খুবই পছন্দের একটি গোলাপ। বলতে গেলে এই গোলাপটা অনেকের কাছে অনেক পছন্দের। এই ফুলের গাছ আকারে ছোট ঝাপালো ছোট কাটা যুক্ত হয়ে থাকে।


IMG_20231008_164755.jpg

আপনারা এই ফটোগ্রাফিতে যেই ফুল দেখছেন এটা
গোলাপের অরেকটি উন্নত জাত। এর রঙ গোলাপি। ফুলটা দেখতে খুবই অসাধারণ। এটা গোলাপের ভিতর উন্নত জাতের গোলাপ। এই ফুলটির সচারাচর দেখা যায় না।


IMG_20231008_063109.jpg

এখন ছবিতে যে ফুল দেখতে পারছেন এটা হলো সাদা নয়ন তারা ফুল। সাদা আর গোলাপি কালারের ফুল এই দুই ধরনের ফুল আমি দেখেছি৷ গোলাপি কালারের ফুল সব সময় দেখা যায়। কিন্তু এই ফুলটা আমি সচারাচর তেমন একটা দেখি না। ফুলটা দেখতে খুবই সুন্দর। এই গাছের পাতা খুবই উপকারী। নানা ধরনের রোগের নিরাময় হসাবে এর পাতা ব্যাবহার করা হয়ে থাকে।

IMG_20231008_062801.jpg

কসমস বা মেক্সিকান স্টার যেটাই বলেন না কেনো। এই ফুলটা দেখতে খুবই অসাধারণ। শীত আবহাওয়ায় এই ফুল গুলা বেশি দেখতে পাওয়া যায়। তাছাড়া সাড়া বছর কম বেশি এই ফুল ফোটে৷ এই ফুল এতটাই আকর্ষণীয় যে কীটপতঙ্গ গুলো এই ফুলের প্রতি আকৃষ্ট হয়।


IMG_20231008_063330.jpg

পৃথিবীতে সবচেয়ে ক্ষতিকর গাছ হিসেবে পরিচিত লাভ করেছে এই কাজটি এই গাছের নাম হলো পার্থেনিয়াম বাংলাতে এই গাছের নাম কি সেটা আমি ঠিক বলতে পারবো না। এটা ফুল গাছ না তার পরও আপনাদের সাথে পরিচয় করিয়ে দিতে আমি এই গাছটির সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরছি। আপনারা যারা গ্রামাঞ্চলে থাকেন তারা সবাই কমবেশি এই গাছটা চিনে থাকবেন। গ্রামাঞ্চলে এই গাছটির এত বৃদ্ধি পাচ্ছে যে কৃষি জমিতে চাষাবাদ করা খুবই কষ্ট সাধ্য হয়ে পড়ছে। এই গাছ যে হারে পৃথিবীতে বেড়ে চলেছে তাতে করে কৃষক শ্রেণীর লোক বিপদে পড়ে যেতে পারে।

আজ এখানে শেষ করছে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনাই করি। আমার লেখার ভেতরে অনেক ভুল ত্রুটি হতে পারে দয়া সুন্দর দৃষ্টিতে দেখবেন। খুশি হবো ভুল গুলা ধরিয়ে দিলে।


পোস্টের ধরনফটোগ্রাফি
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসredmi note 11
লোকেশনকালিগঞ্জ


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


লেখার ভেতরে ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজ আমি এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

সকালের শারীরিক কসরত করতে গিয়ে চমৎকার সব ছবি তুলেছেন ভাই। ফুল আমার ভীষণ পছন্দের তাই ছবিগুলো আমার কাছে মূল্যবান। বেশ গুছিয়ে প্রতিটি ছবি উপস্থাপন করেছেন ভাই, বিশেষ করে শেষের গাছটার কথা শুনে বেশ অবাক হলাম।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমিও যেদিন প্রথম শুনেছিলাম তখন আমি অনেক অবাক হয়েছিলাম। ধন্যবাদ ভাই জেনে খুশি হলাম যে আপনি ফুলকে খুব ভালোবাসেন। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 10 months ago 

দারুন উপভোগ করলাম ভাইয়া আজ আপনার ফটোগ্রাফি গুলা একদম মুগ্ধ হয়ে গেছি।
ফটোগ্রাফি গুলা দেখে মনে হচ্ছিল যেন কোন ফুলের বাগান ভ্রমণ করছি।
বিশেষ করে গোলাপ ফুল গুলো অসাধারণ ছিল।

 10 months ago 

ধন্যবাদ আপনার অসাধারণ মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনাই করছি।

 10 months ago 

বাহ মামা আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ভিন্ন ভিন্ন ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপি কালারের গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখতে। ধন্যবাদ মামা এত সুন্দর পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ মামু খুব সুন্দর ভাবে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

 10 months ago 

ওয়াও এক কথায় অসাধারণ ছিল ফুলগুলোর ফটোগ্রাফি। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফি করার পর, যা দেখে আমি তো অনেক মুগ্ধ হয়েছি। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি বর্ণনা সহকারে শেয়ার করার কারনে সেগুলোর সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। ফুলগুলোর সৌন্দর্য ক্যামেরাবন্দি করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 10 months ago (edited)

ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে ভাই। জবা ফুল আর গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফির সাথে বেশ ভালো উপস্থাপন করেছেন ভাই, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য। ভালো থাকবেন

 10 months ago 

ফুল পছন্দ করে না এরকম মানুষ খুবই কম রয়েছে। আমি তো ফুল অনেক বেশি ভালোবাসি। আর ফুলের মাঝে সময় কাটাতে এবং ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি ফুলের ফটোগ্রাফি দেখতে আরো বেশি পছন্দ করি। এই ফুলগুলোর ফটোগ্রাফি আমি যত দেখছিলাম, ততই হারিয়ে যাচ্ছিলাম ফটোগ্রাফি গুলোর মাঝে। এক কথায় অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি।

 10 months ago 

ধন্যবাদ ভাই খুব সুন্দর করে আমার পোস্টে সুন্দর একটি কমেন্ট করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন লোক খুব কমই আছে। অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে বিশেষ করে সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং গোলাপি গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে, এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

 10 months ago 

বাহ চমৎকার ফটোগ্রাফি করলেন আপনি। তবে আপনার এক কাজে দুই কাজ হয়ে গেল। মনে হচ্ছে যে ফটোগ্রাফি গুলোতে কুয়াশা পড়েছে ফুলের মধ্যে। এত সুন্দর সুন্দর গোলাপের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। এছাড়াও কসমস ফুলের ফটোগ্রাফি এবং উন্নত জাতের জবা ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মহা মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই দোয়া করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64063.06
ETH 3144.15
USDT 1.00
SBD 2.55