ডাই পোস্টঃ রঙিন কাগজ আর জরিকলম দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০১ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ১৬ আশ্বিন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৫ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

আমি আপনাদের মাঝে আবারও নতুন একটা পোস্ট নিয়ে হাজির হলাম। আজকের বিষয় বস্তু হলো রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি। এর আগের পোস্টে বলেছিলাম যে এই বিষয়ের উপর এখন থেকে একটি করে পোস্ট থাকবে। তাই আজও আমি নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন কাগজের ফুল আর জরিকলম দিয়ে হালকা ডিজাইন করে করে তৈরি করা রঙিন কাগজের ফুল। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে আর অপেক্ষা কিসের চলুন তাহলে শুরু করা যাক।

তৈরি শেষে

IMG_20231001_223647.jpg


IMG_20231001_223433.jpg

প্রয়োজনীয় উপকরণ
পেন্সিল
রঙিন কাগজ
পেন্সিল


প্রথম ধাপ

IMG_20231001_223031.jpg

প্রথমে একটি A4 সাইজের একটা রঙিন কাগজ নিয়ে নিয়েছি তারপর কাগজের একটি কোনা ধরে অরেকটি কোনা বরারব ভাঁজ দিয়ে নিয়েছি। ভাঁজ করার পর জিনিসটা দেখতে ঠিক ছবির মতো হবে।

দ্বিতীয় ধাপ

IMG_20231001_223056.jpg

এরপর কাগজটিকে যে কোনা ধরে ভাঁজ করেছিলাম ওই অংশ ধরে মাঝ বরাবর আমার একটি ভাঁজ দিয়ে নেবো। ভাঁজ করার পর কাগজটি দেখতে ত্রিভুজের মতো লাগবে। কিন্তু নিচে কিছু পরিমান কাগজ অবশিষ্ট থেকে যাবে।

চতুর্থ ধাপ

IMG_20231001_183322.jpg

এরপর নিচে অবশিষ্ট থাকা কাগজের অংশ টুকু কেটে বাদ দিয়ে নিয়েছি। এবার কাগজটি দেখতে সম্পূর্ণ ত্রিভুজের আকার হয়ে যাবে।

পঞ্চম ধাপ

IMG_20231001_183509.jpg

এরপর কাগজটিকে আবার মাঝখানে ধরে সুন্দর করে দুই পাশে সমান করে ভাঁজ করে নেবো। ভাঁজ করার পর কাগজটি দেখতে ঠিক ছবির মতো হবে।

ষষ্ঠী ধাপ

IMG_20231001_183809.jpg

এরপ কাগজের উপর মনের মতো করে ফুল এঁকে নিয়েছি। যত সুন্দর করে ফুল এঁকে নেওয়া যাবে সেটা কাটার পর দেখতে তত সুন্দর লাগবে। আমি উপরের ছবির মতো করে এঁকে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20231001_184030.jpg

কাগজের পর ফুল আঁকা শেষ হলে কাঁচি নিয়ে সুন্দর করে কেটে নিতে হবে। খুব সাবধানে কাটতে হবে না হলে একটু ভুলের জন্য আপনার কষ্ট জলে যেতে পারে। খুব সাবধানে সুন্দর করে ফুল গুলা আমি কেটে নিয়েছি

অষ্টম ধাপ

IMG_20231001_184250.jpg

ফুল কাটা সম্পূর্ণ হয়ে গেলে সেটা দেখতে ঠিক এমনটা লাগবে। এর পর কাগজটির প্রতিটি ধাপ খুব সাবধানে আস্তে আস্তে খুলে ফেলবো।

নবম ধাপ

IMG_20231001_185349.jpg

খোলার পর ফুলটি দেখতে ঠিক এমনটা লাগবে। আমি একটু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য হালকা করে জরি কলম দিয়ে মাঝখানে ফুল এঁকে দিয়েছি।


পোস্টের ধরনকাগজের ফুল তৈরি
প্রস্তুত কারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনকালিগঞ্জ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার অমিল ও ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


ধন্যবাদ সবাইকে
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে ফুল তৈরি করেছেন। এরকম ফুলগুলো আমার খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য। জেনে ভালো লাগলো যে আমার তৈরি ফুলটি আপনার অনেক ভালো লেগেছে

 11 months ago 

আপনি সব সময় যে অরিগামিগুলো তৈরি করেন সেগুলো আমার অনেক পছন্দ হয়। আর আজকেও খুব সুন্দর একটি অরিগামী নিয়ে চলে এসেছেন আপনি। রঙিন কাগজের মধ্যে এরকম সুন্দর সুন্দর ডিজাইন দেওয়ার কারণে এটি অনেক সুন্দর দেখা যাচ্ছে। আর এখানে জরিকলম দিয়ে কিছু ডিজাইন দেওয়ার কারণে এই কাগজের উপরে এটিকে খুবই ভালো দেখা যাচ্ছে।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 11 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি দেখতে ভীষণ ভালো লাগে। আপন আজকের রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ফুল তৈরি করেছেন। ফুল তৈরির প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

চমৎকার হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা নকশা। সে সাথে আপনি জরি কলম দিয়ে সুন্দর একটি আর্ট করলেন। জরি কলম আমার দেখতে খুবই ভালো লাগে। জরি কলম দিয়ে আর্ট করলে আলাদা একটি সৌন্দর্য বৃদ্ধি পায়। অনেক ধন্যবাদ খুব সুন্দর রঙিন কাগজ দিয়ে নকশাটি তৈরি করলেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে প্রসংশা মূলক মত প্রকাশের জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের নকশা বানিয়েছেন। আপনার এই নকশা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ফুল দেয়ালে টানিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে ফুল বানিয়েছেন। এবং ফুলের মধ্যে সৌন্দর্য বৃদ্ধি করার জন্য জরিকলম ব্যবহার করেছেন। তবে আপনার রঙিন কাগজের ফুল তৈরি অসাধারণ হয়েছে। এবং এই কাগজের ফুল ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। এবং রঙিন কাগজের ফুল শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপুকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

আপনি রঙিন কাগজ কেটে খুব সুন্দর করে ফুল তৈরি করেছেন। এবং রঙিন কাগজের ফুলের মধ্যে জরিকলম ব্যবহার করেছেন। এই কারণে রঙিন কাগজের ফুলটি দেখতে বেশ চমৎকার লাগতেছে। তবে এই ফুল ঘরের দেয়ালে বা অফিসে দেয়ালের সাথে লাগালে দেখতে বেশ চমৎকার লাগবে। এবং রঙিন কাজের ফুল তৈরি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ভাইয়াকে অসংখ্য ধন্যবাদ কষ্ট করে আমার পোস্টে সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55