রেনডম ফটোগ্রাফি: আমার তোলা কিছু ফুল ও প্রকৃতির এলোমেলো আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ19 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু / আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০৭ জুলাই রোজ রবিবার ২০২৪ ইং:।

বাংলায় ২৩ আষাঢ় ১৪৩১ বঙ্গব্দ।

আরবি ৩০ জ্বিলহজ্জ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। সারাদিন ধরে বৃষ্টি হচ্ছে কিন্তু গরম কমার কোন খোঁজ নাই। একটু বৃষ্টি হওয়ার পর যে হারে গরম পড়ছে তাতে করে মানুষ পাগল হয়ে যাবে বলে মনে হচ্ছে। বৃষ্টির পরিমানটা একটু বেশি হওয়ার দরকার ঘন ঘন বৃষ্টি হওয়ার থেকে একবারে অনেক ক্ষন ধরে বৃষ্টি হওয়া অনেক ভালো এতে করে পরিবেশটা ঠান্ডা হয়ে যায়। আর গুড়ি গুড়ি বৃষ্টির জন্য রাস্তা ঘাটে কাদা হয় বাড়ির আশেপাশে সব জায়গায় কাদা কাদা হয়ে থাকে। এর জন্য চলা চল করা খুব কঠিন হয়ে পড়ে। যাই হোক না কেনো এইটাই আমাদেরকে মেনে নিতে চলতে হবে।

এবার আসল কথায় আসা যাক...........

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েকদিন আগে গিয়েছিলাম জীবননগর আমার এক খালা বাড়িতে বেড়াতে। সেখানে গিয়ে আমার খালাতো ভাই বলল চলেন ভাই একটা সুন্দর জায়গায় বেরিয়ে আসি। তার কথা শুনে ভাবলাম যায় বাসায় বসে থেকে কি করবে একটু ঘুরে আসি। জায়গাটা তাদের বাসা থেকে বেশ খানিকটা দূরে আমরা সবাই মিলে গেছিলাম বাইক নিয়ে। সেখানে যাওয়ার পর সেখানকার পরিবেশ দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। কারন সেখানে বড় বড় গাছ গাছালি সহ বড় একটি বিল ছিলো। সেখানে যাওয়ার পর আমি সরকার পরিবেশের বেশ কিছু ফটোগ্রাফি করেছি। যা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো আশা করি আমার ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240707_142117.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

আমার প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটা দেখতে পারছেন এই ফুলটা সবাই চেনেন এই ফুলটার নাম হল জবা ফুল। বিভিন্ন জাতের জবাব ফুল এখন আমরা কম বেশি দেখতে পাই। ফুলটা দেখতে খুবই সুন্দর আমার কাছে তো ফুলটা খুবই ভালো লেগেছে। ফুলের পাপড়ি গুলা লাল আর চারিদিকে হলুদ বর্নের ফুলটি দেখতে বেশ চমৎকার।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240705_163001.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

এখন আপনারা যে পোস্ট দেখতে পারছেন এই ফুলটা আমি এর আগে অনেকবার দেখেছি কিন্তু এই ফলের নাম আমি জানতাম না। তবে আমার খালার ছেলে এই ফুলের নাম জানতো। সে আমাকে বললো ভাইয়া এই ফুলটার নাম হল নীলকন্ঠ।ফুলটি দেখতে বেশ চমৎকার সবুজ পাতার ফাঁকে নীল রঙের ফুলগুলা দেখতে খুবই ভালো লাগে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240707_142137.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

এখন আমার এই তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটা দেখতে পারছেন এই ফুলের নাম হয়তো সবাই জানেন এবং খুব ভালো ভাবেই চেনেন। এই ফলটা আমি অনেক ছোটবেলা থেকে চিনতাম কারণ আমার মেজো খালার বাড়িতে এই ফুলগাছটি আমি দেখেছিলাম। মেজো খালাতের ফুল গাছের প্রচুর পরিমাণে ফুল ফুটতো।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240707_164635.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

আমার সাথে তো ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন এটি হলো জংলি টগর। ফুলটি দেখতে বেশ চমৎকার সবুজ পাতার ফাঁকে ফাঁকে ফুল গুলো দেখতে অসাধারণ লাগে। ছবিটি আমি বৃষ্টির পর তুলেছিলাম যার কারণে ফুলের উপরে ফোটা ফোটা বৃষ্টি জমে আছে। বৃষ্টির ফোটা গুলো দেখতে বেশ চমৎকার লাগছে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240707_142055.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

আমার পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটা দেখতে পাচ্ছেন এটি হল ফাঁকা মাঠের ফটোগ্রাফি। দেখতে বেশ চমৎকার। প্রকৃতি প্রেমি যারা আছে তাদের কাছে অবশ্যই আমার এই ফটোগ্রাফিটা অনেক ভালো লাগবে। ফাঁকা মাঠের মাঝখানে অল্প কিছু নারিকেল গাছ। সবুজে ঘেরা মাঠটি দেখতে অনেক সুন্দর৷

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240707_142027.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

প্রকৃতি দেখতে দেখতে অনেক চমৎকার। এমন কোন ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না যে প্রকৃতির প্রেমে পড়েনি। এখন যে জায়গাটি দেখতে পারছেন এই জায়গাটি দেখতে চমৎকার রাস্তার পাশেই নারিকেল গাছ এবং তার পাশ দিয়ে বিয়ে গেছে বাওড়। রাস্তাটা দেখতে খুবই অসাধারণ লাগে।এই জায়গাতে প্রতিদিন হাজার হাজার মানুষ ভ্রমণ করতে আসে। বাওড়ের পাশে বসার জায়গা আছে সেখানে প্রচুর পরিমানে বাতাস গরমের জন্য জায়গাটা অনেক ভালো। এক মিনিটের জান প্রান জুড়িয়ে যাবে।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240707_142007.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/alarmists.lowland.ballparks

আমার এই ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এটা হল একটা নারিকেল বাগান এই বাগানে প্রচুর পরিমাণে নারিকেল গাছ ছিল একসময়। কিন্তু সময়ের বিবর্তনের কারণে আজ অনেকগুলো গাছ মারা গেছে। এই গাছের বয়স প্রায় ৫০ বছরের উপরে হবে। বাগানের ভেতরে বেশ কিছু গাছ রোগ আক্রান্ত হয়ে মারা গেছে তার কারণে দেখতে একদম ফাঁকা ফাঁকা লাগে কিন্তু একসময় এই বাগানটি দেখতে অনেক ঘন লাগতো।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ০৮।
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 18 days ago 

বেশ কিছুদিন টানা বৃষ্টি হওয়ার কারণে ওয়েদার খুবই ভালো ছিল। কিন্তু গতকাল দুপুরের পর থেকে মনে হল গরমের পরিমাণ খুব বেড়েছে। টেকাই মুশকিল হয়ে যাচ্ছিলো। যাই হোক ভাইয়া আপনার আজকের ফটোগ্রাফিগুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। গ্রামবাংলায় এরকম চমৎকার পরিবেশ গুলো দেখা যায়। এর মাঝে সময় কাটাতে খুব ভালো লাগে।

 18 days ago 

কি আর বলবো আপু ওই জায়গায় যাওয়ার পর মনে চাইলো আর আমি বাড়ি ফিরব না আসি। ইচ্ছা করছিলো সেখানে ছোট একটা ঘর বানিয়ে থাকতে। এত সুন্দর ঠান্ডা বাতাস মন ভরে যাওয়ার মতো। ধন্যবাদ আপু অনেক সুন্দর করে মতামত শেয়ার করার জন্য।

 19 days ago 

বেশ দারুণ একটি রেনডম ফটোগ্রাফি মূলক পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার সুন্দর এই পোস্টটা দেখে আমি মুগ্ধ হলাম। যেখানে প্রাকৃতিক পরিবেশের সুন্দর চিত্র পাশাপাশি অনেকগুলো ফুলে ফটোগ্রাফি লক্ষ্য করেছি। বেশ অসাধারণ হয়েছে আপনার আজকের এই পোস্ট তৈরি করা।

 18 days ago 

আপনার এই প্রশংসা মূলক মতামত আমার কাজের প্রতি আগ্রহকে আরও বাড়িয়ে দেবে। অসংখ্য ধন্যবাদ ভাই উৎসাহিত মূলক মতামত শেয়ার করার জন্য।

 19 days ago 

খালা বাড়িতে গিয়ে খালাতো ভাইয়ের সাথে ঘুরতে গিয়ে ভালোই করেছেন অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করতে পেরেছেন । আর সুন্দর সুন্দর জায়গায় গেলে ফটোগ্রাফি করতে আসলেই ভালো লাগে । ফুল ও প্রকৃতির ছবি দেখতে সবসময় ভালো লাগে । এ ধরনের ছবিগুলো সত্যি অপূর্ব হয় । আপনার প্রত্যেকটা ছবি অনেক বেশি সুন্দর হয়েছে ।

 18 days ago 

জ্বি আপু ভালোই উপকার হয়েছে যাকে বলে এক ঢিলে দুই পাখি মারার মতো। অনেক অনেক ধন্যবাদ আপু প্রসংশা মুখরিত মতামত আমার পোস্ট শেয়ার করার জন্য।

 19 days ago 

আপনি আজকে অসাধারণ কিছু রেনডম ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমার কাছেও অনেক ভালো লাগে শুধু আমার কাছেই না সবাই কাছেই অনেক ভালো লাগে বলে আমি মনে করি। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান কিছু কথা শেয়ার করার জন্য।

 19 days ago 

আপনি খালার বাড়িতে গিয়ে খালাতো ভাইয়ের সাথে ঘোরাঘুরি করে বেশ চমৎকার সব ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। গ্ৰামীণ প্রকৃতির এত সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া এত চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 18 days ago 

আসলেই আপু মুগ্ধ হওয়ার মতই জায়গা খুবই সুন্দর জায়গাটা মন চাইছে বার বার যেতে। দৃশ্য গুলা দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু কষ্ট করে আমার পোস্টে মূল্যবান কিছু কথা শেয়ার করার জন্য।

 18 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে পারেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পারা যায়। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং নারিকেল বাগানের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 18 days ago 

মোটামুটি পারি আর কি তবে চেষ্টা করি ভালো করার। ধন্যবাদ ভাই

 19 days ago 

চমৎকার কিছু রেন্ডম ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

চেষ্টা করি সেরাটা দেওয়ার জন্য আপনার মূল্যবান মতামত প্রকাশ করা জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 18 days ago 

আপনি আজকে বেশ কিছু ফুল এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার তোলা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো একটু বেশি ভালো লেগেছে। আপনি প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফীর মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন।

 17 days ago 

ভাই ভাই প্রাকৃতিক ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর করে গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 18 days ago (edited)

বাহ্ আপনি তো অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক ভালো লেগেছে।ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর ভাবে বর্ণনা শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 17 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনি আমার পোস্টে গঠন মূলক কিছু কথা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 18 days ago 

আপনি আজ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। ফুলের পাশাপাশি গ্রামীণ পরিবেশের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আমার ভীষণ ভালো লেগেছে। এ ধরনের প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাই।

 17 days ago 

প্রকৃতির সৌন্দর্য দেখে যে কেউই মুগ্ধ হতে বাধ্য আমার প্রকৃতির মনোরম পরিবেশ অনেক ভালো লাগে। মন চাই প্রকৃতির মাঝে গিয়ে বসবাস করি। অসংখ্য ধন্যবাদ আপু মূল্যবান কিছু কথা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60