স্বরচিত কবিতাঃ মায়ের আদর।

in আমার বাংলা ব্লগ10 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ১৩চঅক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ২৮ আশ্বিন১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৭ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কবিতা শেয়ার করবো। এর আগে কয়েকটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করেছি। আমি মাকে নিয়ে আজ একটি কবিতা লিখতে চলেছি। আশা করি আমার লেখা কবিতা আপনার ভালো লাগবে।

স্বরচিত কবিতা
মোঃ আশিকুর রহমান

মায়ের আদর

মা তুমি সবচেয়ে প্রিয়,
তোমার আদরে হয়েছি বড়।

জীবন করিয়েছো প্রতিষ্ঠিত,
তুমি আমার সব কাজে সাথী।

তোমার আদরে আমি প্রেমে ভরি।

মায়ের মত আপন জন,
পাবে না আর কোনো ক্ষন।

মা বলে হাসো তুমি,
মা বলেই কাঁদো।

মা তোমার গুনীজন,
মা তোমার সর্বজন।
জয় করো মায়ের মন

বিশ্ব তোমার সারাক্ষণ।

আজ এখানেই শেষ করছে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনাই করি। আমার লেখার ভেতরে অনেক ভুল ত্রুটি হতে পারে দয়া সুন্দর দৃষ্টিতে দেখবেন। খুশি হবো ভুল গুলা ধরিয়ে দিলে।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসredmi note 11
লোকেশনকালিগঞ্জ


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


লেখার ভেতরে ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টি দেখবেন। সবার সুস্থতা কামনা করে আজ আমি এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

মাকে নিয়ে এত সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। মায়ের আদর কবিতা টা পড়ে মনটা ভরে গেল। কবিতাটা পড়ার সময় আমি একেবারে কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম। প্রত্যেকটা লাইন অনেক সুন্দর করে লেখা হয়েছে। অসম্ভব ভালো লেগেছে আমার কাছে আপনার লেখা আজকের এই কবিতাটা। আপনার পরবর্তী কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম ‌।

 10 months ago 

আপনার লেখা এই কবিতাটা একবার পড়ে আমার তো ইচ্ছে করছিল বারবার পড়তে।

মা তুমি সবচেয়ে প্রিয়,
তোমার আদরে হয়েছি বড়।
জীবন করিয়েছো প্রতিষ্ঠিত,
তুমি আমার সব কাজে সাথী।

আমার কাছে আপনার এই কবিতার উপরের লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে। এরকম টপিক গুলো নিয়ে কবিতা লিখলে সবার কাছে খুবই ভালো লাগে সেই কবিতা পড়তে।

 10 months ago 

পৃথিবীতে মায়ের কোন তুলনা হয় না। মা এমন একজন মানুষ যা সন্তান অপরাধ করা সত্ত্বেও সন্তানকে ক্ষমা করে দেই। মা এমন একজন মানুষ যা সবকিছু উজাড় করে দিয়ে সন্তানকে মানুষ করতে চেষ্টা করেন।পৃথিবীতে মায়ের মত কেউ হতে পারে না কখনো। অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। এত সুন্দর কবিতাটি পড়তে খুবই ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43