স্বরচিত কবিতাঃ প্রজাপতির ডানা।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

আজ ২০ডিসেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ০৪ পৌষ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৫ জমাদিউস সানি ১৪৪৫ হি:।

IMG_20231220_230530.png

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমি আল্লার রহমতে অনেক ভালো আছি আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা শেয়ার করবো। কবিতা লেখার কাজটা আমার কাছে খুবই বিরক্তিকর একটা ব্যাপার। তারপরেও একটু লেখার চেষ্টা করি। চেষ্টা করার পর যখন সফল হয় তখন নিজের কাছে বেশ ভালো লাগে। আমি এখন আপনাদের মাঝে যে কবিতা শেয়ার করবো সেই কবিতার নাম প্রজাতির ডানা। কবিতাটা কেমন হয়েছে সেটা আমি জনি না। কারন কবিতা ভেতর ছন্দ মিল না হলে কবিতা পড়ে মজা পাওয়া যায় না। যাই কোন যেমন টা পেরেছি তেমন করেই লিখেছি। আশা করি আপনাদের ভালোই লাগবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেওয়া যাক।

প্রজাতির ডানা
লেখাঃ- মোঃ আশিকুর রহমান।

প্রজাতির ডানা শব্দে লেখা,
সৃষ্টির সৌন্দর্য, সৃষ্টির কাহিনী রেখা।

ফুলের রঙে মেহেদি হাসা,
নদীর তীরে গান বাজা।

পাখির গানে আবৃত হয়,
প্রকৃতির ছোঁয়া আমাদের সঙ্গে হয়।

ভূমির গহনায় লুকিয়ে রয়েছে,
প্রজাতির ডানার অজানা সৃষ্টির স্বপ্নে।

আবৃত্তির সুরে বলে উঠে,
প্রজাতির ডানা, অজানা কিছু পৃথিবীতে।

বনের মাঝে শব্দবোধ হয়,
প্রকৃতির কাহিনী যা ভোরে হয়।

পথের পাথরে মেঘ ছুঁয়ে,
প্রজাতির ডানার উপর বুঝাই হয়ে।

অজানা পথে চলা, অজানা পথে গতি,
প্রজাতির ডানা বলে, সব আছে নিজেই।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 10 months ago 

অনেক সুন্দর ছিল আজকের এই কবিতাটা। আবৃত্তি করতে বেশ ভালো লাগলো আমার। প্রজাপতিকে ঘিরে চমৎকার কবিতা রচনা করেছেন। এই জাতীয় কবিতাগুলো আমার খুবই প্রিয়।

 10 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার কবিতা পছন্দ করার জন্য।

 10 months ago 

বাহ্ আপনি তো চমৎকার কবিতা লিখতে পারেন।আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো ভাই। এইরকম ছোট ছোট কবিতা গুলো পড়তে কার না ভালো লাগে বলেন।আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে।

আবৃত্তির সুরে বলে উঠে,
প্রজাতির ডানা, অজানা কিছু পৃথিবীতে।

এই লাইনটা সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া পোস্ট টি শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন

 10 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া কবিতার প্রতিটা লাইনের সাথে ছন্দের মিল রয়েছে। ছন্দের মিল রেখে এমন সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাই ভালো লাগলো জেনে আপনার কাছে আমার কবিতা ভালো লেগেছে।

 10 months ago 

খুবই সুন্দর একটি কবিতা তৈরি করে ফেলেছেন। এরকম সুন্দর একটি কবিতা আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ এখানে খুবই সুন্দরভাবে সবগুলো বিষয়বস্তু ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। উৎসাহিতো দিয়ে পাশে থাকার জন্য।

 10 months ago 

অসাধারণ আপনি খুব চমৎকারভাবে প্রজাপতির ডানা কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। কবিতা লিখতে আপনার কাছে বিরক্ত কর লাগে তারপরও বেশ চমৎকার কবিতা লিখেছেন। কবিতা লেখা সফল হলে নিজের কাছে অনেক ভালো লাগে। কবিতার প্রতিটি লাইন অসাধারণ হয়েছে। কবিতাটি সুন্দর করে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার প্রশংসা মূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনি তো বেশ চমৎকার কবিতা লিখেছেন। এই প্লাটফর্মে এখন সবাই কম বেশি সুন্দর সুন্দর কবিতা লেখে।প্রজাপতির ডানা কবিতাটি পড়ে বেশ ভালই লাগলো। কবিতা লিখতে হলে ভাই ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্য ধরে কবিতা লিখলে খুব ভালো হয়। সত্যি আপনার কবিতাটি পড়ে অসম্ভব ভালো লাগলো। কবিতা উপস্থাপনা বেশ চমৎকার হয়েছে।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার পোস্টে সুন্দর কিছু কথা দিলে মত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67315.59
ETH 2604.26
USDT 1.00
SBD 2.71