আর্টঃ রঙিন কাগজ ও কলম দিয়ে সুন্দর ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ১০ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ২৬ ভাদ্র ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৪ সফর ১৪৪৫ হি:।

বরাবরের মত আজকেও আমি হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি রঙিন কাগজ ও কলম দিয়ে ফুল দিয়ে তৈরি করেছি সেটাই আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার তৈরি করা ফুল আপনাদের অনেক ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

চূড়ান্ত ফলাফল

IMG_20230910_134701.jpg

প্রয়োজনীয় উপকরণ।
রঙিন কাগজ
কালার কলম
পেন্সিল
রাবার
কাটা কম্পাস
স্কেল

IMG_20230910_111347.jpg

প্রথম ধাপ

IMG_20230910_135802.jpg

প্রথমে একটি রঙের কাগজ নিয়ে নিয়েছি। তারপর রঙিন কাগজের ওপরে একটি বড় বর্গকারের মাপ দিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20230910_135814.jpg

মাফ দেয়ার ঘরগুলোর পেন্সিল দিয়ে সুন্দর করে ঘরে কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20230910_135825.jpg

বর্গাকার ঘরের মাঝ বরাবর গোল একে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20230910_135840.jpg

গোলাকার বৃত্ত হতে ঘরের কোনা বরাবর বাঁকা করে দাগ কেটে নিয়েছি।


পঞ্চম ধাপ

IMG_20230910_103200.jpg

প্রতিটি কোনা ঘুরিয়ে ঘুরিয়ে গোল বৃত্তের কাছ থেকে বাঁকা দাগ টেনে নিয়েছি।যেটা দেখতে অনেকটা ফুলের পাপড়ির মতো দেখায়।

ষষ্ঠ ধাপ

IMG_20230910_103210.jpg

প্রতিটি কোণায় দাগ কাটা হয়ে গেলে ফুলগুলো দেখতে ঠিক এমনটা লাগবে।


সপ্তম ধাপ

IMG_20230910_135913.jpg

এরপর ফুলের মাঝখানে যে গ্যাপটা আছে সেগুলো লম্বালম্বি দাগ করে কেটে নিয়েছি। যেটা দেখতে খুবই সুন্দর লাগে। এবং আর্টের মান বাড়িয়ে দেয়। দেখতে অনেক থ্রিডি আর্টের মত লাগে।


অষ্টম ধাপ

IMG_20230910_104240.jpg

পেন্সিল দিয়ে ফুল তৈরি ধাপ শেষ হয়ে গেলে। তারপর আমরা কালার কলম দিয়ে সেগুলো পুনরায় আবার দাগ কেটে নিয়েছি।প্রথমে পেন্সিল ব্যবহার কারণ হলো যদি ভুল হয় তাহলে সেগুলো ঠিক করা যাবে। কালার কলম দিয়ে আমরা সম্পূর্ণ ফুলটি একে নিয়েছি।তারপর ধাপে ধাপে সেগুলা কালার কলম দিয়ে রং করে দিয়েছি।

নবম ধাপ

IMG_20230910_110911.jpg

ফুলগুলো সম্পন্ন আঁকা হয়ে গেলে ফুলের মাঝখানে যে চিকন চিকন ফাঁকা অংশগুলো রয়েছে সেগুলো কালার কলম দিয়ে ভরাট করে দিয়েছি।

আজএখানে শেষ করছি সবাই সুস্থ থাকবেন। লেখার ভেতর ভুলটি হলে কোন সুন্দর দৃষ্টিতে দেখবেন।
আল্লাহ হাফেজ
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।

Banner_New.png

Posted using SteemPro Mobile

Sort:  

রঙিন কাগজ এবং কলম দিয়ে চমৎকার ফুল তৈরি করেছেন ভাইয়া। ফুল গুলো দেখে মনে হচ্ছে তৈরি করতে অনেক সময় লেগেছে। ধাপে ধাপে ফুল গুলো কিভাবে তৈরি করেছেন তা আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

বাহ্ দারুণ ভাবে রঙিন কাগজ এবং কলম দিয়ে ফুল তৈরি করছেন।রঙিন কাগজের মধ্যে কিছু জিনিস তৈরি করতে গেলে সেখানে অনেক সময় লাগে।আশা করি আপনি অনেক ধৈর্যের সঙ্গে কাজটি করছেন।আপনার তৈরি করা ফুলটি দারুণ লেগেছে আমার।ধন্যবাদ ভাই সুন্দর একটা পোস্ট করার জন্য।

 11 months ago 

যে কোন কাজ করতে ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্য সাথে কাজ করলে সব কিছুই সুন্দর হয়। ধন্যবাদ ভাই সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

সত্যি বলতে যারা অংকন করায় অনেক বেশি পারদর্শী হয়ে থাকে তারা কাগজ এবং কলম দিয়ে যেকোনো ধরনের যেকোনো কিছু অঙ্কন করে দিতে পারে ক্ষনিকের মধ্যেই। খুবই চমৎকার একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ। পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করে যাবেন বলে আশা রাখি। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুবই সুন্দর একটি আর তৈরি করে ফেলেছেন আপনি৷ এই আর্ট তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই ভালোভাবে শেয়ার করেছেন৷ এরকম আর্ট আমি আগে কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে প্রথম এরকম একটি আর্ট দেখতে পেলাম৷

 11 months ago 

রঙিন কাগজ এবং কলম দিয়ে খুবই চমৎকার একটা ফুলের ডিজাইন তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই ধরনের ডিজাইন তৈরি করা খুবই কঠিন কাজ। এগুলো তৈরি করতেও অনেক সময় ব্যয় করতে হয়।

 11 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মতামত করার জন্য।

 11 months ago 

রঙিন কাগজের উপরে কালো কলম দিয়ে খুব সুন্দর নকশা এঁকেছেন। আপনার এই নকশার আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আপনার প্রথম ছবি বেশি ক্লিয়ার হয়নি। নবম ধাপ না দিয়ে শেষ ধাপ দিবেন আর সবশেষের ছবি প্রথমে দিলে বেশি ভালো হতো। আরেকটু কাছে থেকে তুললে খুব সুন্দর হবে। তবে আপনার আর্ট কিন্তু দারুণ লেগেছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য। ভালো মন্দ বিষয় গুলা কমেন্টের মাধ্যমে ধরিয়ে দেওয়ার জন্য।

 11 months ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি ।আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45