এশিয়ান গেমস ক্রিকেট:- ভারত বনাম বাংলাদেশ সেমি ফাইনাল ১।

in আমার বাংলা ব্লগ9 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০৬ অক্টোবর ২০২৩ ইং:।

বাংলায় ২১ আশ্বিন১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২০ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগে এটা আমার এই বিষয়ের উপর প্রথম পোস্ট। এশিয়ান গেম ক্রিকেট ভারত বনাম বাংলাদেশের সেমিফাইনালে প্রথম ম্যাচ নিয়ে আপনাদের মাঝে আলোচনা করবো। চলুন তাহলে আর দেরি কেন শুরু করে দেয়া যাক।

ম্যাচ চলাকালীন সময়ের কিছু ছবি


টসের মূহুর্ত

IMG_20231006_152223.jpg

এশিয়ান গেমস ক্রিকেটে ভারত বনাম বাংলাদেশের খেলায় টসে ভারত জিতলেও ব্যাট করতে বাংলাদেশকে পাঠায় ভারতের অধিনায়ক।

খেলার সংক্ষিপ্ত বর্ণনা
বাংলাদেশ লাইন আপ

IMG_20231006_152541.jpg

ভারতের লাইন আপ

IMG_20231006_152602.jpg

প্রথম ইনিংস

IMG_20231006_152305.jpg

বাংলাদেশ টিমের দুই ওপেনার ইমন এবং জয় খেলতে নামে স্ট্রাইকে থাকে ইমন। প্রথম ওভারে বল করতে আসে আশ্বদ্বীপ সিং। প্রথমবারে বাংলাদেশে তেমন কিছুই করতে পারে না। ১ ওভারে রান এসে দাড়াই ১ রান।

IMG_20231006_154530.jpg

কয়েক ওভার যেতে না যেতে ৪ ওভার ১ বলে আউট হয়ে যায় বাংলাদেশের ওপেনার ইমন। তখন বাংলাদেশের রান সংখ্যা এসে দাঁড়ায় ৪ ওভার ১ বলে ১৮ রানে।

IMG_20231006_154728.jpg

তিন নম্বর পজিশনে ব্যাট করতে আসে হাসান। ১ রানের খাতা খোলার পর সুইপ শট দিতে গিয়ে ক্যাশ আউট হয়ে যায় সে।

IMG_20231006_152507.jpg

এরপর জাকির কাট শর্ট খেলতে গেলে বলটি ভালোভাবে বেটে না লাগায় কটা আউট হয়। বাংলাদেশের স্কোর এসে দাঁড়াই ৭ ওভারে ২৫ রান ৩ উইকেট।
পর্যায়ক্রমের উইকেট একের পর এক পতন ঘটে একপর্যায়ে বাংলাদেশের মোট পরিষে দাঁড়ায় ৯৬ রান ১০ উইকেটে।

IMG_20231006_152450.jpg

দ্বিতীয় ইনিংস

IMG_20231006_160039.jpg

ভারতের পক্ষে প্রথম ব্যাটে নামে গাইকোওয়ার্ড জায়সুওয়াল। বাংলাদেশের পক্ষ থেকে প্রথম বল করতে আসে এম আর রহমান। পরপর তিনটি বল খুব সুন্দর ডেলিভারি দেয়। এ আর রহমানের চার নম্বর বলে ক্যাস্ট তুলে আউট হয়ে যায় জয়সুওয়াল।

IMG_20231006_152235.jpg

ব্যাট করতে আসে তিলক ভার্মা। তিলক ভার্মা ও গাইকোয়ার দুজনে দুটি বেঁধে খুব সুন্দর খেলা চালিয়ে যাই। বাংলাদেশের বলে একের পর এক ছয় চার মারতে থাকে। পরবর্তীতে ভারতের কোন উইকেটের পতন হয় না। খেলা সঠিকভাবে চলতে থাকে। বাংলাদেশের বোলাররা বারবার তাদের কাছে পরাজয় গ্রহণ করে।

IMG_20231006_160721.jpg

পরবর্তীতে ৯ ওভার ২ চল অবস্থায় গাইকোওয়ার্ড অফ সাইডে ঠেলে দিয়ে একটি রান নিয়ে তাদের টার্গেট পূরণ করে ফেলে। যার ফলে ভারত বড় একটি ব্যবধানে জয়লাভ কর।

ম্যাচের ভালো মন্দ

IMG_20231006_152450.jpg

বাংলাদেশ তাদের সম্পূর্ণ শক্তি দিয়ে ২০ ওভার খেলা মাত্র ৯৬ রানে টার্গেট দেয় ভারতকে।

IMG_20231006_152327.jpg

সেই রান তাড়া করতে ভারত ১ টি উইকেট হারিয়ে ১০ ওভার ৪ বল হাতে রেখে তাদের জয় তুলে নেয়। যেখানে গাইকোওয়ার্ড এবং তিলক ভার্মা খুবই সুন্দর একটি ইনিংস খেলে সব থেকে বেশি রান তিলক ভার্মার তিনি ৫৫ রান করেন মাত্র ২৬ বলে।
অভিনন্দন জানাই ভারত টিমকে।

পোস্ট বিবরণ
শ্রেণীস্পোর্টস
ডিভাইসredmi note 11
স্ক্রিনশট সোর্সsony live
লোকেশনকালিগঞ্জ


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

এই খেলাটি আমি কিছু অংশ দেখেছিলাম। বাংলাদেশ যে খেলা খেলেছে পরে খেলা দেখার ইচ্ছাটাই মরে গেছে। প্রথম থেকে এই খেলাটা একেবারেই এক তরফা হয়ে গেছে। প্রথম সেমিফাইনালে ভারত হেসে খেলে ভারতকে হারিয়ে দিয়েছে। তবে অভিনন্দন জানিয়ে ভারতকে তারা ফাইনালে প্রথম দল হিসেবে জায়গা দখল করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

বাংলাদেশের খেলা আর দেখতে ইচ্ছা করে না। এদের খেলার মান এতটাই খারাপ কি আর বলবো ভাই। যাইহোক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67167.83
ETH 3499.47
USDT 1.00
SBD 2.81