ম্যান্ডেলা আর্টঃ ফুলের ভেতর ম্যান্ডেলা তৈরী।

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ২৩ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ০৮ আশ্বিন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৭ রবিউল আউয়াল ১৪৪৫ হি:।


আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট শেয়ার করতে চলেছি। আজকের বিষয় রঙিন কাগজ উপর ফুলের ম্যান্ডেলা তৈরি করে আপনার কাছে শেয়ার করব। মেন্ডেল আর্ট তৈরি করার জন্য আপনি নানা রকম ম্যান্ডেলা ডিজাইন ব্যবহার করতে পারেন আমি খুব সংক্ষিপ্তভাবে এই ফুলের মেন্ডেলা তৈরি করেছি। খুব বেশি মেন্ডেলা ফলের ভিতরে আমি ব্যবহার করেনি। ইচ্ছা করলে আরো আরো বেশ কিছু ফুলের ম্যান্ডেলা এর ভেতর ব্যবহার করা যেতো। তারপরও আশা করি আমার তৈরি করা ফুলের মেন্ডেল আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

তৈরি শেষে

IMG_20230923_062822.jpg


IMG_20230923_063227.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
স্কেল
কালার পেন
পেন্সিল
রাবার
ফুলের ম্যান্ডেলা তৈরীর।
প্রথম ধাপ

IMG_20230923_063449.jpg

প্রথমে একটি রঙিন কাগজ কেটে নিয়েছি। তারপর কাগজের উপরের পেন্সিল দিয়ে ফুল তৈরি করে নিয়েছি।


দ্বিতীয় ধাপ

IMG_20230923_063502.jpg

তারপর কালা কালার কলম দিয়ে দাগ গুলা দৃশ্যমান করেছি।

তৃতীয় ধাপ

IMG_20230923_063513.jpg

তারপর আমি ফুলের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য নানা রকমের কালার পেন দিয়ে সুন্দর ডিজাইন করতে থাকি।

চতুর্থ ধাপ

IMG_20230922_123950.jpg

ফুলের পাতা আঁকা শেষ হয়ে গেলে আমি একা পাতার ভিতরে মনের মতো করে ম্যান্ডেলা আঁকতে শুরু করি।যতটুকু পারি সুন্দর করে মেনে আর তৈরি করার চেষ্টা করেছ। সুন্দরভাবে চিন্তাভাবনা করা যায় ম্যান্ডেলা ততই সুন্দর হয়।আপনি ফুলের ভিতর তৈরি চিত্রগুলো যত সুন্দর ভাবে তুলে ধরতে পারবেন ম্যান্ডেলা ততই সুন্দর হবে।

পঞ্চম ধাপ

IMG_20230922_124417.jpg

তারপর দুই সাইডের পাতার ভেতর লাল পেন দিয়ে সুন্দর করে ফুল এঁকে নিয়েছি। নিচের দুই পাশের পাতা মাঝখানে আড়াআড়ি লাগ কেটে নিয়েছি।


পোস্টের ধরনম্যান্ডেলা আর্ট
আর্টমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি ১১
লোকেশনকালিগঞ্জ
আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার লেখার ভেতর কোন ভূল ত্রুটি হলে আশা করি ধরিয়ে দিবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posting using

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনি ফুলের ভেতর অনেক সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন। আমি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে যেমন পছন্দ করি, তেমনি আমার কাছে দেখতেও খুব ভালো লাগে। বিভিন্ন কালার দিয়ে ডিজাইনগুলো করার কারণে সবথেকে বেশি ভালো লাগছে। অসম্ভব সুন্দর করে আপনি পুরো ডিজাইনটা করেছেন। সত্যি আপনার দক্ষতা রয়েছে যা আপনার আর্ট দেখে বোঝা যাচ্ছে।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক মতামতের জন্য।

 11 months ago 

আপনি এই ফুলের ভিতরে খুবই সুন্দরভাবে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আমি ম্যান্ডেলা আর্ট খুবই ভালোবাসি। আর প্রতিনিয়ত আপনার কাছ থেকে সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই ভালো লাগে। আজকেও আপনি খুবই সুন্দর একটি মেন্ডেলা আর্ট তৈরি করে ফেলেছেন। এরকম সুন্দর মেন্ডেলা আর্ট সব সময় দেখা যায় না। অসম্ভব সুন্দর হয়েছে আপনার এই ম্যান্ডেলা আর্ট।

 11 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর কমেন্ট করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা অনেক ভাবে করা যায় আপনি আজ আমাদের মাঝে ফুলের মধ্যে করা একটি ম্যান্ডেলা শেয়ার করেছেন।অনেক সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা টা। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ওয়াও ভাইয়া আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়েছি।ফুলের ভেতর ম্যান্ডেলা তৈরী এত সুন্দর ছিল দেখে আমি চোখ ফেরাতে পারিনি। ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের মেন্ডেলা আর্ট ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ ভাই তোমার প্রসংশা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

খুব সুন্দর একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুব সুন্দর হয়ে থাকে। ধাপে ধাপে সবার মাঝে তুলে ধরাতে এটি আরো বেশি ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 11 months ago 

ধন্যবাদ জানাচ্ছি ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। এই প্লাটফর্মের সবাই কম বেশি অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকে যেগুলো অনেক বেশী সুন্দর হয়। আজকে আপনি ফুলের মধ্যে ম্যান্ডেলা আর্ট করেছেন। আসলে কালারফুল ম্যান্ডেলা হলে সেগুলো দেখতে একটু বেশি আকর্ষণীয় লাগে। অনেক সুন্দর করে ফুল টা অংকন করেছেন এবং তার ভেতরের ডিজাইনগুলো ও সুন্দর করে অংকন করেছেন। আপনার কাজ অনেক সুন্দর।

 11 months ago 

এত এত প্রসংশা আর সইতে পারছি না আপু। অসংখ্য ধন্যবাদ আপু প্রসংশা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 11 months ago 

খুবই সুন্দর একটি রঙিন ম্যান্ডেলা আর্ট আজকে আপনি করেছেন। কালো কাগজের উপর রঙিন ম্যান্ডেলা আর্ট করে দেখতে সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। কিন্তু আপনার আর্ট ফুটিয়ে তোলার চেষ্টা করবেন তাহলে আরও বেশি সুন্দর লাগবে। তবে আপনার আর্ট কিন্তু খুব সুন্দর হয়েছে। ফুলের ভিতরে খুব সুন্দর ভাবে ম্যান্ডেলার ডিজাইন করেছেন। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মতামতের জন্য। আসলে আমি যেই কাগজটা বেছে নিয়েছি কাজের জন্য সেটা খুব একটা ভালো হয়নি। যার কারনে কালার পেন ব্যাবহারের পরও ছবিটি ফুলে ওঠেনি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46