অরিগামি পোস্টঃ পাতাবাহার গাছের পাতা দিয়ে একটি মেয়ের ড্রেস তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২০ মে ২০২৪ ইং: রোজ রবিবার ।

বাংলায় ০৬ জ্বৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১১ জ্বিলকদ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। তবে দিন দিন তাপদাহ বেড়েই চেলেছে। অতিরিক্ত গরমের কারনে জীবন যাপন করা খুবই কঠিন হয়ে পড়ছে। মানুষের ভেতরে অস্থিরতা কাজ করছে। অতিরিক্ত গরমে ছোট বাচ্চারা নানা রকম রোগে আক্রান্ত হচ্ছে। সব কিছু মিলিয়ে আবহাওয়া খুবই খারাপ যাচ্ছে। এর মধ্যে দিয়ে আমাদেরকে ভালো থাকার চেষ্টা করতে হবে বেশি বেশি পানি খেতে হবে। দিনে দুই বার গোসল করার অভ্যাস করতে হবে। তাহলে অনেকটা গরমের হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে পাতাবাহার গাছের পাতা দিয়ে একটি সুন্দর মেয়ের ড্রেস তৈরি করে দেখাবো । আমার বাংলা কমিউনিটিতে সবাই নানা রকম ক্রিয়েটিভিটি নিয়ে আমাদের মাঝে নানা রকম বিষয় শেয়ার করে। আমিও আজ একটু চেষ্টা করলাম সেই রকম কিছু একটা করে দেখাতে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি পাতার তৈরিকৃত মেয়েদের ড্রেসের অরিগামি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240519_122209.jpg

প্রয়োজনীয় উপকরণ
তিন ধরনের পাতাবাহার গাছের পাতা
পেনসিল
কাঁঠাল পাতা
সাবানের প্যাকেট
আঠা
কাঁচি

IMG_20240519_112548.jpg


তৈরি করার মূহুর্ত
প্রথম ধাপ

IMG_20240519_113148.jpg

প্রথমেই আমি সাবানের কাগজের উপর ছাপ দিয়ে একটি মেয়ের ছবি এঁকে নিয়েছি এরপর কাঁচি দিয়ে সেটাকে সুন্দর করে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240519_113651.jpg

এবার আমি কাঁঠাল পাতার উপর কলম দিয়ে একটু ডিজাইন করে নিয়েছি। ছবিতে আপনারা যেমনটি দেখতে পারছেন।

তৃতীয় ধাপ

IMG_20240519_115623.jpg

কলম দিয়ে যেভাবে আর্ট করে নিয়েছি ঠিক সেভাবেই কাঁচি দিয়ে কেটে নিয়েছি। খুব সুন্দর করে কাটাকাটির কাজ করতে হবে।

চতুর্থ ধাপ

IMG_20240519_115650.jpg

এবার আমি আগে থেকে কেটে নেওয়া কাগজ দিয়ে তৈরি মেয়ের ছবিটি পাতার ভেতর ঢুকিয়ে দিয়েছি। জিনিসটা দেখতে ঠিক একনটা দেখাবে।

পঞ্চম ধাপ

এবার আমি একটা পাতা বাহার গাছের পাতা ছোট করে কেটে নিয়েছি এরপর সেই পাতা দিয়ে একটি ড্রেস তৈরি করে নিয়েছি। ছবিতে আপনারা যেমনটি দেখতে পারছেন।

ষষ্ঠ ধাপ

IMG_20240519_120859.jpg

কেটে নেওয়া ড্রেসটি আমি এবার মেয়েটির গায়ে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20240519_122145.jpg

এরপর আমি অন্য পাতাবাহার গাছের পাতা গুলা দিয়ে মেয়েটির লেহেঙ্গা তৈরি করে নিয়েছি। পাতা গুলা পর্যায় ক্রমে সুন্দর করে সাজিয়ে নিয়েছি পাতা গুলা আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

পাতা গুলা সম্পূর্ণভাবে সাজিয়ে নেয়ার পর দেখতেই পারেছেন মেয়েটির ছবিটি দেখতে কতো সুন্দর লাগছে।

অষ্টম ধাপ

IMG_20240519_122209.jpg

মেয়েটির ড্রেস তৈরি করা হয়ে গেলে এবার আমি কলম দিয়ে চোখ,নাক,মুখ ও গলার ডিজাইন করে নিয়েছি। এভাবেই আমি পাতা দিতে একটি মেয়ের ড্রেসের অরিগামি তৈরি করলাম।

পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আপনার চিন্তাভাবনার সত্যি প্রশংসা করতে হয় । পাতাবাহার গাছের পাতা দিয়ে সুন্দর করে পাতা কেটে একটি মেয়ের ড্রেস তৈরি খুবই সুন্দর ছিল। আসলে এই ধরনের চিন্তা ভাবনামূলক কাজ গুলো দেখলে অনেক ভালো লাগে। যেটা আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত দেখতে পাই । অনেক সুন্দর হয়েছে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার চিন্তা ভাবনাকে মূল্যায়ন করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

অসাধারণ একটি পোস্ট করেছেন ভাইয়া পাতাবাহার গাছের পাতা দিয়ে এভাবে যে বাচ্চাদের ড্রেস তৈরি করা যায় সেটা জানতাম না বা কখনো দেখিনি । আপনার এই ড্রেস তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে, ড্রেস তৈরি করার প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এমন সুন্দর একটি অরিগ্যামি পোস্ট করা দেখে আমার অনেক ভালো লাগলো ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু মূল্যবান মতামত শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

গাছের তৈরি পোস্ট আমি প্রথম দেখলাম পাতা বাহার গাছের পাতার ডিজাইন খুবই সুন্দর লাগে দেখতে।এটা দিয়ে কিছু বানালে এমনি তে সুন্দর লাগবে। খুবই ইউনিক একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য ।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

সৌন্দর্যটা একদম পুরোপুরি বিভিন্নভাবে তুলে ধরেছেন দারুন লাগছে ভাইয়া। কাঁঠালের পাতার উপরে এমন সুন্দর একটি মেয়ের ড্রেস তৈরি করে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

ওয়াও ভাই আপনার ক্রিটিভিটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এরকম ভাবে যে অরিগামী তৈরি করা যায় এটা আপনার পোস্ট দেখেই জানতে পারলাম। আপনার ক্রিয়েটিভিটিকে সাধুবাদ জানাই। একদম অসম্ভব সুন্দর হয়েছে ভাইয়া আপনার অরিগামিটি। এত সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম।।

 2 months ago 

আপনার প্রশংসা মুখরিত মতামত আমার কাজের গতি বাড়িতে তুলবে। ধন্যবাদ ভাই সুন্দর মতামত ব্যাক্ত করার জন্য।

 2 months ago 

মাঝেমধ্যে ভিন্ন ধরনের কোন কিছু দেখতে ভালো লাগে। আর ভিন্ন ধরনের কোন জিনিস তৈরি করা মানে নিজের ক্রিয়েটিভিটি দেখানো। আপনি আজকে পাতা বাহার গাছের পাতা দিয়ে সুন্দর একটি মেয়ের ড্রেস তৈরি করেছেন। যেটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তৈরি ধাপগুলো সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর করে সাজিয়ে কিছু কথা আমার পোস্টে শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইরে ভাই এক একজনের ক্রেয়েটিভিটি দেখলে অবাক হয়ে যাই। কি যে ক্রেয়েটিভিটি। আবার দেখছি পাতাবাহার পাতা ব্যবহার করে মেয়েও বানিয়ে ফেলেছে। আমার কাছে বেশ ভালোই আইডিয়া মনে হয়েছে। এক কথায় অসাধারণ। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর আইডিয়া শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক অনেক সাদুবাদ আপু অনেক সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহ মামা আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে পাতাবাহার গাছের পাতা দিয়ে একটি মেয়ের ড্রেস তৈরি করে শেয়ার করেছেন। এত দারুন আইডিয়া আপনার মাথায় এলো কিভাবে মামা। আসলে এই ধরনের পোস্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং চিন্তা ভাবনার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 months ago 

এত দারুন আইডিয়া আপনার মাথায় এলো কিভাবে মামা।

আমি ঠিক বলতে পারবো না মামা কিভাবে আসলো। ধন্যবাদ জানাচ্ছি সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

পাতাবাহার গাছের পাতা দিয়ে একটি মেয়ের ড্রেস তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে ডাই পোস্ট তৈরি করলেন। আপনার ধাপ গুলো দেখে খুবই ভালো লাগলো। ইউনিক একটি ডাই পোস্ট দেখতে পেলাম।

 2 months ago 

ধন্যবাদ ভাই আপনার পোস্টটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুশি হলাম।

 2 months ago 

বাহ আপনার এই আইডিয়া খুবই ইউনিক লেগেছে। এভাবে কখনও চিন্তা করে দেখিনি। পাতাবাহার গাছের পাতা দিয়ে এত সুন্দর ড্রেস তৈরি করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার সৃজনশীলতার প্রশংসা না করে থাকতে পারলাম না। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65