আলো-ছায়ার খেলা

আসসালামু আলাইকুম। আশা করছি “ আমার বাংলা ব্লগ” পরিবারের সকল সদস্য ভালই আছেন। আমি ও আলহামদুল্লাহ, ভাল আছি । মুলত আমি “আমার বাংলা ব্লগ” পরিবারের নতুন সদস্য হিসাবে আপনাদের সকলের সহযোহিতা আশা করছি। আজকে কোন বিষয়ের উপর পোষ্ট লিখবো চিন্তা করতে ছিলাম । কেন যেন মনে হলো একটি কবিতা লেখার চেষ্টা করি । চিন্তা করতে করতে অবশেষে কবিতা একটা লিখলাম যা আমি আপনাদের সাথে শেয়ার করব। কবিতার নাম “আলো ছায়ার খেলা” এই আলো ছায়ার খেলা কবিতাটি কতটা ফুটিয়ে তুলতে পেরেছি জানিনা। তবুও আমার সাধ্য মতে চেষ্টা করেছি। যদি কবিতাটি মধ্যে কোন হয়ে ভুল হয়ে থাকে , তাহলে ক্ষমা করবেন পাশাপাশি ভুল গুলো সুধরে দিবেন। সকলের কাছে এই করছি । আর কথা না বাড়িয়ে চলুন কবিতাটি পড়ি।

Play of light and shadow.jpg

আলো-ছায়ার খেলা

নির্জন দুপুরে রোদ্দুরের রাশি,
মনে পড়ে যায় সেই শিশুর হাসি।
সবুজ ঘাসে মিশে যায় ছায়া,
মন বলে, "আজো বসে থাকো এই মায়া।"

তোমার চোখের জোড়া আলো,
মনে জাগায় কত শত ভালো।
তোমার হাসির সুরের মুর্ছনা,
নিয়ে যায় আমায় স্বপ্নের মঞ্চে।

পাখির ডাকে ভাঙে নীরবতা,
মনে হয় এ জীবন কত সুন্দরতা।
আলো-ছায়ার এই খেলাঘরে,
সব ভুলে যায় মনের ব্যথা, নির্ভারে।

বাতাসের মৃদু স্পর্শে,
মনে হয় এ জীবন কত স্পর্শে।
সবুজে ভরা এই পৃথিবী,
মনে হয় যেন এক রঙিন কবিতা।

এই কবিতাটি যদি আপনাদের ভাল লাগে তাহলে শেয়ার ও কমেন্ট করে পাশে থাকবেন এই আশাবাদ ব্যক্ত করে এখানেই শেষ করছি। আল্লাাহ আপনাদের সবাইকে ভাল রাখুক। ধন্যবাদ…………….

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58389.55
ETH 2482.59
USDT 1.00
SBD 2.38