লেভেল টু হতে আমার অর্জন @asitbhatta (১০% @shy-fox এবং ৫%@abb-school এর জন্য)

আশা করি কমিউনিটির সকলে ভালো আছেন। আমি অসিত @asitbhatta

IMG_20220822_110502.jpg

ইতিমধ্যে লেভেল ওয়ান পাস করে লেবেল টু এর ক্লাস করেছি এবং মৌখিক পরীক্ষাও দিয়েছি। লেভেল টু এর ক্লাস করার মাধ্যমে আমি যে যে বিষয়ে রপ্ত করতে পেরেছি তার বর্ণনা নিম্নরূপ -
কী নিরাপত্তা - স্টিমিটে করা আমার পরিশ্রম ও ভালো পোষ্টের মাধ্যমে আমি যে লভ্যাংশ পাব তা সুরক্ষিত রাখার দায়িত্ব আমার। তাই আমার একাউন্টে সুরক্ষা প্রদান করবার জন্য এবং হ্যাক হয়ে যাওয়ার থেকে বাঁচানোর জন্য বিভিন্ন ধরনের কী নিরাপত্তার মাধ্যমে আমার অ্যাকাউন্ট সুরক্ষিত থাকবে।
পাওয়ার আপ -পাওয়ার আপ করার মাধ্যমে স্টিম পাওয়ার বৃদ্ধি করা যায়, যার ফলে ভোটের ভ্যালু বৃদ্ধি পায় এবং কিউরেশনের মাধ্যমে রিওয়ার্ড অর্জন করা যায়।
ডেলিগেশন - আমার নিজস্ব স্টিম কে অন্য কাউকে সাময়িকভাবে ব্যবহার করতে দেওয়ার নামই ডেলিগেশন। ডেলিগেশন তখনই করা ভালো যখন আমার কাছে অনেক স্টিম পাওয়ার থাকবে কিন্তু সময়ের অভাব হবে, সেক্ষেত্রে কোন একটি সংস্থাকে যদি আমি আমার স্টিম পাওয়ার গুলো দিয়ে দিই তাহলে তারা আমার স্টিমপাওয়ার গুলোকে ব্যবহার করে ভালো পোস্ট খুঁজে তাতে আপভোট দেবে, যার ফলে সেই পোস্ট কিউরেশনে যাওয়া এবং তার মুনাফার কিছু অংশ আমিও পাব।
ওয়ালেট -ওয়ালেট হল ঠিক মানি ব্যাগের মতো যেখানে আমি আমার উপার্জিত অর্থ যা হলো স্টিম তা জমা রাখবো। তাই এক্ষেত্রে এটিকে সুরক্ষিত রাখাও খুব জরুরী। আর এই স্টিম ওয়ালেট ব্যবহার করতে আমায় সাহায্য করবে অ্যাক্টিভ কী।

এবার আসা যাক প্রশ্নোত্তর পর্বে,
১) পোস্টিং কী এর কাজ কি?
উ:- পোস্টিং কি ব্যবহারের মাধ্যমে আমরা বিভিন্ন সোশ্যাল অ্যাক্টিভিটিজ করে থাকবো। যেমন - পোস্ট করা, কমেন্ট করা, পোস্ট এডিট করা, কমেন্ট এডিট করা, আপ ভোট, ডাউন ভোট দেওয়া, কোনো পোস্ট রিস্টিম করা, ফলো করা ইত্যাদি।

২)অ্যাক্টিভ কী এর কাজ কি?
উ:- এই কি ব্যবহারের মাধ্যমে ওয়ালেটের যাবতীয় কাজ নিয়ন্ত্রণ করা যায়। যেমন - ওয়ালেটে ঢোকা ,স্টিম বা এসবিডি ট্রান্সফার করা, পাওয়ার আপ বা পাওয়ার ডাউন দেওয়া, নতুন ইউজার তৈরি করা, প্রোফাইলের তথ্য পরিবর্তন করা প্রভৃতি।

৩) উনার কি এর কাজ কি?
উ:- এই কী এর সাহায্যে মালিকানা প্রমাণিত হয়। যার কাছে এই কী থাকে অ্যাকাউন্ট এর মালিক সে। তাই এটাকে খুব যত্নে সুরক্ষিত রাখতে হয়। এই কী দিয়ে পোস্টিং কী, এক্টিভ কী এমনকি উনার কী ও রিসেট করা যায়, অ্যাকাউন্ট রিকভার করা যায়, ভোটিং প্রত্যাখ্যান করা যায়।

৪) মেমো কী এর কাজ কি?
উ :- মেমো ফিল্ডে থাকা এনক্রিপ্ট ম্যাসেজ কাউকে করতে বা দেখতে হলে মেমো কী প্রয়োজন।

৫) মাস্টার পাসওয়ার্ড এর কাজ কি?
উ :- মাস্টার পাসওয়ার্ড হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, এর ভিত্তিতেই অন্যান্য কী গুলি নির্মিত হয়েছে। এই পাসওয়ার্ড দিয়ে অন্যান্য কী গুলোর কাজও করা যায়।
৬) মাস্টার পাসওয়ার্ড সংরক্ষণের উপায় কি?
উ :- যেহেতু এটা খুবই গুরুত্ব পূর্ন একটি বিষয় তাই সংরক্ষণের ব্যবস্থা করতে আমি
ক) মাস্টার পাসওয়ার্ডটি এনক্রিপ্ট করে পিডিএফ ফাইল হিসেবে গুগল ড্রাইভে জমা রাখতে পারি।
খ) জি মেইলে টু স্টেপ ভেরিফিকেশনের মাধ্যমে সেভ করে রাখতে পারি।
গ) প্রিন্ট আউট করে বা ডাইরি তে লিখে রাখতে পারি ইত্যাদি।
৭) পাওয়ার আপ কেন জরুরী?
উ :- পাওয়ার আপ করার মাধ্যমে স্টিম পাওয়ার বৃদ্ধি পায়, আর স্টিম পাওয়ার বৃদ্ধি পাওয়ার অর্থ আমার ভোটের ভ্যালু বৃদ্ধি পাওয়া। স্টিম পাওয়ার কম মানে ভোটের ভ্যালু কম তাই স্টিম পাওয়ার বেশি হলে আপ ভোট এবং কিউরেশনের মাধ্যমে রিওয়ার্ড অর্জন করা যায়।
৮) পাওয়ার আপ করার পদ্ধতিটি বর্ণনা করো।
উ :- পাওয়ার আপ করার জন্য প্রথমে স্টিমেট ওয়ালেটে যেতে হবে এবং প্রাইভেট কি দিয়ে লগইন করতে হবে। এবার সিমেন্ট অ্যাকাউন্টের পাশে যে ড্রপডাউন সাইন থাকবে সেখানে ক্লিক করতে হবে তারপর ড্রপডাউন মেনু খুলবে সেখান থেকে পাওয়ার আপ অপশন ক্লিক করতে হবে, তখন একটা ফিল্ড খুলবে সেখানে এমাউন্ট টাইপ করতে হবে এরপর ফিল্ডের নিচে পাওয়ার আপ লেখাতে ক্লিক করতে হবে। তারপর আবার একটা ফিল্ড খুলবে, সেখান থেকে কনফার্ম করব তারপর সব ঠিকঠাক থাকলে ওকে করতে হবে।
৯) সেভিংস এ থাকা স্টিম অথবা এস বি ডি উইথড্রা দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবেল বেলেন্সে যোগ হয়?
উ :- ৩ দিন
১০) মেমোফিল্ড এর কাজ কি?
উ :- স্টিম ট্রান্সফার করার পারপাস লেখার যে জায়গা তাই মেমো ফিল্ড।
১১) ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর অ্যাকাউন্টে ফেরত আসে?
উ :- ৫ দিন
১২) ধরুন আপনি প্রজেক্ট @Heroism ২০০ এস পি ডেলিগ্রেশন করলেন। কিছুদিন পর আরো ১০০ এসপি ডেলিগেশন করতে চান, তাহলে এক্ষেত্রে আপনাকে কত এসপি লিখতে হবে?
উ :- ৩০০ এস পি

আশা করছি উপরিউক্ত বর্ণনার মাধ্যমে আমি লেবেল টু এর বিষয়গুলো উপস্থাপিত করতে পেরেছি। এই শিক্ষা গ্রহণে সাহায্যকারী সকলকে আমার ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

লেবেল ২ এর ক্লাস থেকে অনেক কিছু শিখতে জানতে পেরেছেন। যেটা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরলেন। সামনের ক্লাস গুলো করে সুন্দরভাবে লেবেলগুলো পার হতে পারেন সেটাই কামনা করি।

ধন্যবাদ দাদা। অবশ্যই চেষ্টা করবো যাতে আগামীতে আরও ভালো জিনিস শিখতে পারি।

 2 years ago 

লেবেল টু এর পরীক্ষা পোস্টটি দেখে খুবই আনন্দিত হলাম এবং আশা করছি যে আপনি খুব ভালোভাবে এই বিষয়গুলো বুঝতে পেরেছেন সামনের লেভেল গুলো খুব ভাবে উত্তীর্ণ হন এই শুভকামনা রইল ।

ধন্য বাদ দাদা, আপনাদের শুভকামনা ই আমার এগিয়ে চলার পাথেয়।

 2 years ago 

ভাইয়া আপনার লেভেল 2 লিখিত পরীক্ষার পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। পরবর্তী ক্লাস গুলোর জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা রাখি ভবিষ্যতে আরও ভালো করবো

 2 years ago 

বোঝাই যাচ্ছে ভাইয়া আপনি লেবেল টু থেকে অনেক কিছু অর্জন করে নিতে পারছেন।শুনে আমার বেশ ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান ভাইয়া ধাপে ধাপে শুভকামনা রইল আপনার জন্য।

অনেক ধন্যবাদ, এই শুভ কামনা গুলির খুব প্রয়োজন। এর মাধ্যমেই উৎসাহিত হই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60988.21
ETH 2373.39
USDT 1.00
SBD 2.55