|| সুন্দর প্রজাপতির ডিজিটাল আর্ট || ১০% বেনিফিশিয়ারি @shy-fox ও ৫% @abb-school এর জন্যে

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন। ভালো থাকেন সুস্থ থাকেন এই কামনাই করি। আর আমিও ভালো আছি।

00.jpg


বন্ধুরা, দেখতে দেখতেই আমাদের খুশির ঈদ শেষ হয়ে গেল, শেষ হয়ে গেলো পরবর্তীতে আরো কিছুদিন। সবাই বন্ধের দিন শেষ করে তাদের স্ব স্ব কর্মস্থলে যোগদান করেছে এবং নতুন উদ্যমে শুরু করে দিয়েছে যার যার কাজ। প্রকৃতি তার নিয়মে চলছে। কোথাও থেমে নেই। তাই আমিও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

বন্ধুরা আজকের এই আর্টটি আমি ইনফিনিট পেইন্টার মোবাইল অ্যাপস দিয়ে তৈরি করেছি। এটি আমার ইনফিনিট পেইন্টার মোবাইল অ্যাপস দিয়ে তৈরি করা প্রথম ডিজিটাল আর্ট। এই অ্যাপ সম্পর্কে আমার তেমন বেশি জ্ঞান নেই। তবে এই কয়দিনে যা শিখতে পেরেছি তার মধ্যে সর্বোচ্চ টুকু এই আর্টটি করার জন্য প্রয়োগ করার চেষ্টা করেছি।

আজ আমি আপনাদের জন্য একটি প্রজাপতির ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়েছি। আমি চেষ্টা করেছি অত্যন্ত সহজ ও ধাপে ধাপে দেখানোর। যাতে করে যে কোন কেউ দেখে সহজে যেন এটি বুঝতে পারে।

আমি জানিনা আমার এই ড্রয়িং টি দেখে আপনাদের কাছে কেমন লাগবে। তবে আশাকরি ভালো লাগবে। আপনারা সবাই এই আর্টের ভালো লাগা, মন্দ লাগা বা কোন ভুল ত্রুটি থাকলে আমাকে মন্তব্য জানাবেন। তাহলে আমি পরবর্তীতে ড্রইং এর সময় সেগুলো এড়িয়ে চলতে পারবো।

তো বন্ধুরা আজকে আর বেশি কথা বাড়াবো না। আপনাদের অনেক মূল্যবান সময় নষ্ট করে ফেলেছি। এখন চলুন দেখে নেই প্রজাপতির ডিজিটাল আর্টটি আমি কিভাবে অঙ্কন করেছি।

প্রয়োজনীয় উপকরণ👇

ইনফিনিটি পেইন্টার মোবাইল অ্যাপ

প্রথম ধাপ👇

প্রথমে ইনফিনিটি পেইন্টার মোবাইল অ্যাপটি ওপেন করে▶️ ব্লাঙ্ক ক্যানভাস ▶️ক্লিক করে ক্রিয়েট▶️ ক্লিক করে নিউ পেজ ক্রিয়েট করে নিতে হবে।

01.0.png01.1.png
01.2.png01.3.png
দ্বিতীয় ধাপ👇

পেইজে এখন পেইন্ট টুলের সাহায্যে মুখের জন্য একটি ছোট গোলক ও পেটের জন্য একটি লম্বা আকৃতির গোলক একটির নিচে আরেকটি একে নেই।

02.0.png02.1.png
তৃতীয় ধাপ👇

এখন পেইন্ট টুলের সাহায্যে দুই পাশে উপরের দিকে দুইটি পাখা এঁকে নেই।

03.0.png03.1.png
চতুর্থ ধাপ👇

এখন পেইন্ট টুলের সাহায্যে দুই পাশে দুইটি নিচের দিকের পাখা এঁকে নেই।

04.0.png04.1.png
পঞ্চম ধাপ👇

এখন পেইন্ট টুলের সাহায্যে নিচের দিকে একটি লেজ এঁকে নেই।

05.0.png

ষষ্ঠ ধাপ👇

এখন পেইন্ট টুলের সাহায্যে মাথার মধ্যে দুটি চোখ ও চোখের মনি এঁকে নেই।

06.0.png06.1.png
সপ্তম ধাপ👇

এখন পেইন্ট টুলের সাহায্যে মাথার ওপর দুইটি শুং এঁকে নেই।

07.0.png07.1.png
অষ্টম ধাপ👇

এখন প্রজাপতি লেজটি লম্বা হয়ে যাওয়ায় ভালো দেখা যাচ্ছে না তাই ইরেজার টুল এর সাহায্যে এটা মুছে দিয়ে আমি পেইন্ট টুলের সাহায্যে লেজটি ছোট করে এঁকে নেই।

08.0.png08.1.png
08.2.png08.3.png
নবম ধাপ👇

এখন কালার টুল থেকে কালার সিলেকশন করে টুল থেকে ফিল টুল সিলেকশন করে প্রজাপতির লেজটি কালার করে নেই।

09.0.png09.1.png
09.2.png09.3.png
দশম ধাপ👇

এখন কালার টুল থেকে কালার সিলেকশন করে, টুল থেকে ফিল টুল সিলেকশন করে প্রজাপতির পেটটি কালার করে নেই।

10.0.png10.1.png

10.2.png

এগারোতম ধাপ👇

উপরে দেখানো পদ্ধতিতে একইভাবে প্রজাপতির মাথা কালার করে নেই।

11.0.png11.2.png

11.3.png

বারোতম ধাপ👇

উপরে দেখানো একই পদ্ধতিতে প্রজাপতির চোখগুলো কালার করে নেই।

12.0.png12.1.png
12.2.png12.3.png
তেরোতম ধাপ👇

এখন কালার টুল থেকে কালার সিলেকশন করে, টুল থেকে ফিল টুল সিলেকশন করে প্রজাপতির উপরের ডানা কালার করে নেই ও একইভাবে অন্য আরেকটি কালার সিলেকশন করে নিচের ডানাগুলো কালার করে নেই।

14.0.png14.1.png

14.2.png

15.0.png15.1.png

15.3.png

চৌদ্দতম ধাপ👇

এখন পেইন্ট টুল সিলেকশন করে প্রজাপতির ডানাগুলোকে সুন্দর করার জন্য ডানার মধ্যে কিছু গোল চিহ্ন এঁকে নেই।

17.0.png17.1.png

17.2.png

পনেরোতম ধাপ👇

এখন কালার টুল থেকে কালার সিলেকশন করে, টুল থেকে ফিল টুল সিলেকশন করে প্রজাপতির ডানার গোলক গুলো কালার করে নেই।

18.0.png18.1.png
18.2.png15.4.jpg
যোলতম ধাপ👇

এখন পেইন্ট টুল সিলেকশন করে নিজের স্বাক্ষর করে নেই।
20.png

শেষ ধাপ ও ফাইনাল আউটপুট 👇

এখন টুল থেকে এক্সপোর্ট সিলেকশন করে জেপিইজি ফরমেট সিলেকশন করে এক্সপোর্ট করে নিলে তৈরি হয়ে গেল এবং এখানেই শেষ হয়ে গেল আমাদের কাঙ্কিত প্রজাপতির ডিজিটাল আর্ট।

21.0.png21.1.png

22.jpg

আমার পরিচয়ঃ👇


আমার নাম আশীষ বড়ুয়া। আমার ইউজার আইডি-@asishbarua . আমার বাড়ি চট্টগ্রাম জেলার, রাঙ্গুনিয়া থানায়। আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। পাশাপাশি স্টিমিটে লেখা লেখি করছি।



প্রস্তুতকারক@asishbarua
ক্যামেরাঃমোবাইল
অ্যাপসইনফিনিটি পেইন্টার
Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে মোবাইলের সফটওয়্যার দিয়ে একটি সুন্দর প্রজাপতির ডিজিটাল আর তৈরি করে দেখেছেন এবং এর প্রত্যেকটি ধাপগুলো খুব নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন, খুবই সুন্দর হয়েছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

মোবাইল অ্যাপস দিয়ে তৈরি করা আমার ডিজিটাল আর্টটি আপনার সুন্দর লেগেছে জানতে পেরে ভালো লাগলো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই দক্ষ এবং পরিশ্রমি একজন ব্যক্তি। যাইহোক আপনার মাধ্যমে এই অ্যাপসটি দিয়ে অনেক কিছুই শিখলাম। যদিও আমার মোবাইলে এটি ইন্সটল করেছি। এখনো অনেক সময় লাগবে আমার শিখতে। আপনি অনেক দক্ষতার সাথে ডিজিটাল ড্রয়িংটি করেছেন। পাশাপাশি পর্যায়ক্রমে দেখিয়েছেন। শুভকামনা ও অনেক ভালোবাসা রইলো। নির্দ্বিধায় সামনে এগিয়ে যান। ধন্যবাদ এত সুন্দর উপস্থাপনা ও সেই সাথে আমার প্রিয় প্রজাপতি অংকন।

ধন্যবাদ আপনার জোরালো প্রশংসার সাথে আমার পোস্টে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে একটি প্রজাপতির ডিজিটাল আর্ট করেছেন। মনে হচ্ছে সত্যি কারের একটি প্রজাপতি ফটোগ্রাফি করেছেন। আপনাকে ধন্যবাদ ভাইয়া ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

আপু, প্রজাপতির ডিজিটাল আর্টটি আপনার সুন্দর লেগেছে জানতে পেরে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি প্রজাপতি ডিজিটাল আর্ট করেছেন। দেখতে বেশ অসাধারণ শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে আপনি সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

জি আপু, আমি চেষ্টা করেছি প্রত্যেকটি ধাপ যেন সবাই সহজে বুঝতে পারে ও চেষ্টা করলে নিজেও অঙ্কন করতে পারে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রজাপতির খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। প্রশংসা না করে পারলাম না। সত্যি খুব চমৎকার হয়েছে আপনার প্রজাপতি অংকন টি।

আমার আর্টটি আপনার চমৎকার লেগেছে এটাই আমার আর্টের সার্থকতা। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে মোবাইল সফটওয়্যার ব্যবহার করে এত সুন্দর সুন্দর চিত্র প্রস্তুত করা যায় যা আপনার চিত্রগুলো না দেখলে বুঝতেই পারতাম না খুবই সুন্দরভাবে চিত্রটি প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে কালার কম্বিনেশন টাও সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন শুভকামনা রইল আপনার জন্য পরবর্তীতে আরো ভালো ভালো চিত্র আশা করি আপনার কাছ থেকে

আপনার ভালো লেগেছে ও কালার কম্বিনেশন গুলো ঠিক হয়েছে জানতে পেরে অনেক ভালো লাগছে। সেটিসফাইট হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে রঙিন প্রজাপতির ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন প্রজাপতির এই ডিজিটাল অংকন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর সুন্দর ডিজিটাল অংকন আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্যের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য। চেষ্টা করবো আরো ভালোভাবে অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার। আবারও ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রজাপতির দারুন ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করলেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া, আমার উপস্থাপনা ও আর্ট আপনার ভালো লেগেছে জানতে পেরে খুবই ভালো লাগছে। খুশি হলাম। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

প্রজাপতি কে না পছন্দ করে! আমি প্রজাপতি অনেক পছন্দ করি। আপনার প্রজাপতির ডিজিটাল আর্ট এক কথায় অসাধারণ ছিলো ভাই। আস্তে আস্তে আরো সুন্দর হবে আশা করি। চালিয়ে যান এভাবেই।

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63945.57
ETH 3135.76
USDT 1.00
SBD 4.00