রেসিপি সুস্বাদু আলু দিয়ে দেশি মুরগির মাংসের ঝোল🐓 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230814_213910941.jpg


২৯শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ
১৪আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
রবিবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20230809_070542.jpg

  • মুরগির মাংস গুলো আমি সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20230809_065046.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলো ছোট ছোট করে কেটে নিব তারপর রসুনের খোসা আলাদা করে নিব। পরিমাণমতো জিরা,গরম মসলা এবং তেজপাতা নিয়েছি।

ধাপ-৩

IMG_20230809_072205.jpg

  • প্রথমে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20230809_072732.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো তেল দিয়েছি। তেল ভালোভাবে গরম হয়ে গেলে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20230809_072946.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৬

IMG_20230809_073236.jpg

  • তারপরে আমি ধুয়ে রাখা মুরগির মাংস গুলো মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৭

IMG_20230809_073326.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সঙ্গে মুরগির মাংস সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৮

IMG_20230809_073926.jpg

  • তারপর আমি আগেই ভেজে রাখা আলু গুলো দিয়েছি। আলুগুলো ভেজে নিলে খেতে অনেক মজা লাগে।

ধাপ-৯

IMG_20230809_073945.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন মসলা এবং মাংসের সাথে আলুগুলো সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১০

IMG_20230809_074246.jpg

  • ভালোভাবে কষানো হয়ে গেলে পরিমাণ মতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং অল্প ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১১

IMG_20230809_083301.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

দেশি মুরগির মাংস খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আর সাথে আলু দিলে তো খেতে আরো বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার মনে হয় দেশি মুরগির মাংস খেতে সবাই খুবই পছন্দ করে।

 last year 

আপনি খুবই লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন, যা দেখে আমার তো ইচ্ছে করছে মুরগির মাংসের কয়েকটা টুকরো নিয়ে গরম ভাত নিয়ে এসে খেয়ে ফেলি। আপনি আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটা দেখেই বুঝতে পারছি এটি অনেক সুস্বাদু হয়েছে। পরিবেশনটাও আপনি অনেক সুন্দর করে করেছেন। সবমিলিয়ে অসম্ভব সুন্দর ছিল মজাদার রেসিপিটা।

 last year 

দেশি মুরগির মাংস আমার খুবই পছন্দের। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আলু দিয়ে সুস্বাদু দেশি মুরগির মাংসের রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। এই রেসিপির পরিবেশনে অসাধারণ হয়েছে। এত সুস্বাদ রেসিপি শেয়ার করার জন্য আশঙ্কা ধন্যবাদ।

 last year 

মুরগির মাংসের মধ্যে আলু দিলে আমার কাছে বেশি ভালো লাগে।

 last year 

দেশি মুরগি খেতে সবাই খুবই পছন্দ করে। বিশেষ করে আমি একটু বেশি ভালোবাসি দেশি মুরগি খেতে। দেশি মুরগি খেলে কিন্তু অন্যরকম তৃপ্তি পাওয়া যায়। খুব মজা করে দেশি মুরগি খেয়েছিলেন মনে হয়। একটু ঝাল ঝাল করে এই দেশি মুরগি রান্না করলে খাওয়ার মজাটাই আলাদা। আপনার রেসিপিটা দেখতেই অনেক বেশি সুস্বাদু এবং ইয়াম্মি মনে হচ্ছে। আর দেখে তো আমি কোন রকমে লোভ সামলাতে পারছি না।

 last year 

একটু ঝাল ঝাল করে দেশি মুরগির মাংস রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে আর সাথে যদি একটু আলু থাকে তাহলে তো কোন কথাই নেই।

 last year 

বাঙালি হিসেবে সবাই মুরগির মাংসের সাথে আলু সবজিটা দিয়ে রেসিপি করতে বেশী পছন্দ করে ।আমার কাছেও খেতে দারুন লাগে মুরগির মাংস ।এমনিতেই সুস্বাদু অনেক প্রিয় একটি খাবার ভালো লাগলো আপনার ঝোল রেসিপি তৈরি।

 last year 

বাঙালি মানেই গরম ভাতের সাথে মুরগির মাংসের ঝোল আহ কি টেস্ট।

 last year 

আমি যদি আমার প্রিয় রেসিপির তালিকা প্রকাশ করি তাহলে সেখানে দেশি মুরগির মাংসের রেসিপি প্রথমদিকেই থাকবে। আপনার শেয়ার করা দেশি মুরগির মাংস রেসিপি অনেক লোভনীয় লাগছে ভাইয়া সেই সাথে রেসিপিতে আলু যুক্ত করায় আরো বেশি লোভনীয় লাগছে। পরিবেশন করা রেসিপির ছবি দেখে জিহ্বায় জল চলে আসছে।

 last year 

আমি আগে থেকেই জানি আপনি মুরগির মাংস খুবই পছন্দ করেন।

 last year 

আপনি খুব সুন্দর করে আলু এবং মুরগির মাংসের ঝোল রেসিপি করেছেন। মুরগির মাংস খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। তবে আমার মতে সবাই মুরগির মাংস খেতে কম বেশি পছন্দ করে। তবে আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার।

 last year 

দেশী মুরগির মাংস খেতে এমনিতেই খুব ভালো লাগে। আর তার মধ্যে আলু দিলে খেতে আরো বেশী ভালো লাগে।আপনি দারুন মজা করে মুরগির মাংস রান্না করলেন। খেতে ভীষণ মজার হয়েছিল আশাকরি। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিকই বলেছেন আপনি দেশি মুরগির মাংস খেতে এমনিতেই ভালো লাগে আর সাথে যদি একটু আলু থাকে তাহলে তো কোন কথাই নেই।

 last year 

দিলেন তো এত রাতে লোভ লাগিয়ে। রেসিপিটি দেখে খেতে খুব ইচ্ছে করছে। আর যদি হয় আলু দিয়ে দেশি মুরগির ঝোল তাহলে এক বাসায় দুই থেকে তিন প্লেট ভাত খেয়ে ওঠা সম্ভব। রেসিপিটির ধরনটা সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা পরবর্তীতে তৈরি করার সময় কাজে লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

এইজন্য রাতে বসে কমেন্ট করতে নেই রেসিপি দেখলেই শুধু লোভ লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90