🌿ছোট ভাই বোনদের সাথে হঠাৎ বিকেলে মটরশুঁটির ফল খাওয়া🌿১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20220301_001149.jpg


১৫ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
২৮ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৬রজব, ১৪৪৩ হিজরী
সোমবার ।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর পোষ্ট করে থাকে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


অনেকদিন আগে মটরশুঁটির ফল খেতে গিয়েছিলাম বন্ধুদের সঙ্গে মাঠে। মটরশুঁটির ফল খেতে যাওয়ার কিছু ছবি আমার ফোনে ছিল। সেই ছবিগুলো আমার কিছু ছোট ভাই বোন দেখে ফেলে।তখন থেকেই তাদের বায়না ভাইয়া ফল খেতে যাব।
হঠাৎ করে চিন্তা করলাম ওদের আবদারটা বড় ভাই হিসেবে রাখাটা খুবই দরকার। কিছুদিন বিভিন্ন ব্যস্ততার কারণে সময় দিতে পারছিলাম না। আজ সারাদিন ফ্রি ছিলাম। এইজন্য আমার একটা ছোট বোনকে কল দিলাম এবং ওদেরকে বললাম আজ আমরা মাঠে মটরশুঁটির ফল তুলতে যাবো। কথাটা শুনে ওরা তো চরম খুশি।
এই বলেই বিকেল পাঁচটার দিকে রওনা হয়ে গেলাম মটরশুঁটির ফল তোলার জন্য মাঠের দিকে আমার পিচ্চি পিচ্চি ভাই বোনদের নিয়ে। ওদের সাথে খুব ভালই সময় কাটছিল আমার। মাঠে যাওয়ার সময় একটি জায়গায় পানি ছিল। এজন্য আমাদের বাঁশের তৈরি একটি সাঁকো পার দিতে হয়। জানিনা অন্যান্য জায়গায় এটার নাম কি বলে। যাই হোক তারপরে সাঁকো পার হয়ে সবুজ ক্ষেতের মাঝখান দিয়ে চিকন একটি মেঠো পথ হেলে ডুলে যেতে হয়।


IMG_2222-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_2223-01.jpeg


এক সময় আমরা পৌঁছে যাই আমাদের নির্দিষ্ট স্থানে। যেখান থেকে আমরা মটরশুঁটির ফল তুলব। দুর্ভাগ্যবশত মটরশুঁটির অনেকগুলো ফল পেকে গিয়েছিল। কিছু কিছু স্থানে কাঁচা ফল ছিল আমাদের অনেক বেঁচে তুলতে হচ্ছিল। এজন্য আমাদের অনেক সময় লাগছিল মটরশুঁটির ফল তুলতে। যাইহোক তারপরও সবাই মিলে তুলতে শুরু করি।


IMG_2226-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_2229-01.jpeg


একসময় আস্তে আস্তে আমাদের নিয়ে যাওয়া ব্যাগ ভরে যাচ্ছিল। কিছু সময় পর সূর্যমামা ও আমাদের কাছ থেকে বিদায় নিতে সুরু করছিল। চারিদিকের পরিবেশটা আমি খুব উপভোগ করছিলাম। বেশ ভালই লাগছিল। কিছুক্ষণ পরই আমার পিচ্চি আপু প্রভা আর জিনিয়া বলে উঠলো ভাইয়া ফল তোলা হয়ে গেছে।


IMG_2248-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing


আমি তখন ওদেরকে বললাম তাহলে চলো বাসায় যাই। সন্ধ্যা হয়ে আসলো। এই বলে আমরা রওনা দেই বাসার উদ্দেশ্যে।
বাসায় এসে ফলগুলো সুন্দর করে পরিষ্কার করে একটি কড়াইতে লবণ এবং পানি দিয়ে চুলায় বসিয়ে দিলাম।


IMG_2265-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_2270-01.jpeg


কিছু সময়ের মধ্যে আমাদের ফল সিদ্ধ হয়ে যায়। তারপরে সবাই মিলে একসাথে বসে আমরা মটরশুঁটির ফল খেলাম। লাস্টের দিকে অবশ্য একটু কাড়াকাড়ি হয়েছে তারপরও বেশ মজাই ছিল।
এটাই ছিল আমার ছোট ভাই বোনদের সাথে মটরশুঁটির ফল খাওয়া।

আসলে বিভিন্ন ব্যস্ততা এবং বন্ধুদের সাথেই বেশি সময় কাটানো হয়। ছোট ভাই বোনদের সাথে তেমন একটা সময় দেয়া হয় না। অনেক ভাল লাগছিল ওদের সাথে ঘুরতে চলতে-ফিরতে মিশতে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনি ছোট ভাই বোনদের সাথে ফল খেতে যেয়ে অনেক মজা করেছেন ।তবে একটা কথা ভাই ভাবিকে কিন্তু নিয়ে যেতে পারতেন। না হলে ভাবী অনেক রাগ হবে হা হা হা। আমরা কিছুদিন আগে বন্ধুদের সাথে ফল খেয়েছি অনেক মজা এই ফলটা খেতে। আপনার অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আচ্ছা এবারকার মতো ভুল হয়েছে নেক্সট টাইমে গেলে অবশ্যই আপনার ভাবীকে নিব। আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে গ্রামীণ পরিবেশের আপনার নিজের অনুভূতি আমাদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই রইল।

ছোট ভাই বোনদের সাথে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন আপনি। মটরশুটি খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন‍্য। শুভেচ্ছা রইল ভাইয়া

 2 years ago 

মাঝে মাঝে ছোট ভাই বোনদের সাথে এরকম সময় কাটাতে বেশ ভালো লাগে আপনিও যদি সময় পান তাহলে ওদের সাথে একটু সময় কাটিয়ে দেখবেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

ছোট ভাই-বোনদের সাথে মজা করার সাথে একটা স্বর্গীয় অনুভুতি আছে।ষদিও কোন সময় তা ম্লান হতে চায়।আপনি পার্থিব স্বর্গ শুখ উপভোগ করছেন। ভূস্বর্গে সবাইকে নিয়ে ভাল সময় কাটান। যা কোন পার্কে পাওয়া সম্ভব নয়। দোয়া করবেন সবার জন্য।

 2 years ago 

ছোট ভাই বোনদের সাথে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

স্বাগতম।

 2 years ago 

মটরশুঁটির ফল খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে বন্ধুরা মিলে সবাই একসাথে মাঠে গিয়ে খেতে বেশি মজা। আপনি ছোট ভাই বোনদের সাথে অনেক ভালো সময় কাটিয়েছেন তারা নিশ্চয়ই অনেক মজা পেয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনিও একদিন ওদের কে সময় দিবেন দেখবেন অনেক ভালো লাগবে। ওদের নিষ্পাপ মুখ গুলোর দিকে তাকালেই মনটা ভাল হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আসলে এভাবে ক্ষেত থেকে সরাসরি ফসল উঠানো অন্য রকম অনুভূতি। আর মাঝে মাঝে মটরশুঁটি সেদ্ধ খেতে ভালো লাগে।ভালো লাগলো আপনার ছোট ভাই বোনদের কাটানো সময় খুব ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

এইভাবে মাঠ থেকে মটরশুঁটির ফল তুলে খাওয়ার কতটা যে মজা সেটা বলে বোঝাতে পারবো না। এত সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আমি নিজেও মাঝে মাঝে মটর শুটি সিদ্ধ করে খাই। আমার অনেক ভালো লাগে মটর শুটি। আমাদের এলাকায় মটরশুটি চাষ করা হয়। তবে যখন গ্রামে যাই বিশেষ করে তখন বেশি খাওয়া হয়। আপনার পোস্ট দেখে এখনি গ্রামে গিয়ে মটরশুটি খেতে মন চাইছে। 🤚
 2 years ago 

চলে যান গ্রামে খেয়ে আসেন মটরশুঁটির ফল কারণ এখন শেষ সময় হাহাহা । ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর মন্তব্যের করার জন্য।

 2 years ago 

ওয়াও অনেকদিন পাওয়ার মটরশুটি দেখে খুবই ভালো লাগলো। আগে দেখতাম আমাদের এদিকে মটরশুটি চাষ করত। কিন্তু এখন আর মটরশুটি দেখা যায় না। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সবুজ মটরশুটি গুলো এমন ভাবে ফটোগ্রাফি করলেন একদম তাকিয়ে থাকতে ইচ্ছে করলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মটরশুঁটির ফল নিজ হাতে তুলে সিদ্ধ করে খাওয়ার মজাই আলাদা। অন্য ধরনের একটি ফিলিংস কাজ করে। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোট ভাই বোনদের নিয়ে খুব আনন্দের কিছু সময় কাটিয়েছেন। ব্যস্ততার মাঝে সময় পেলে আমিও এরকম করে কোথাও ছোটদের নিয়ে চলে যাই।
তাছাড়া মটরশুঁটি খেতে আমারও খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মুহুর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওদেরকে একটু সময় দিলে ওরা অনেক খুশি হয়। ছোটদের আবদার থাকে খুব ছোট ছোট তারপরও আমরা পূরণ করার টাইম পাইনা যাই হোক ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার পোস্টটি। আপনি যে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপনার ছোট ভাইবোনদের সাথে টা দেখে বোঝা যাচ্ছে।খুব ভালো লাগলো ভাই।গ্রামীণ পরিবেশটা অনেক ভালো ছিল।আপনার ছোট ভাই বোনদের সাথে রকম মুহূর্ত কাটানো দরকার।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই অনেক সুন্দর একটু সময় পার করেছি আমি ওদের সাথে ঘুরতে গিয়ে এবং পরিবেশটাও খুব সুন্দর ছিল। মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44