"আমার ফটোগ্রাফি পর্ব - ৩৪ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220624_135910854.jpg


১০আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
২৪জুন, ২০২২ খ্রিস্টাব্দ
২৩জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_4685-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • শেষ বিকেলের লাল সূর্য আমার কাছে খুবই ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার আগে সূর্যের রং এমন লাল হয়ে যায় এবং চারদিকের পরিবেশ টা কেমন যেন লাল মনে হয়। মনে হয় সূর্য রঙে রাঙিয়ে উঠেছে চারদিকের পরিবেশ টা। ব্যক্তিগতভাবে বিকেলের পরিবেশটা আমার কাছে খুবই ভালো লাগে। পাখিদের কিচিরমিচির গান আর ঠান্ডা আবহাওয়া সবমিলে অস্থির একটি পরিবেশ। আমার মনে হয় কম বেশি সবার কাছেই বিকেলটাই বেশি ভালো লাগে।

IMG_4538-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • এই ছবিটি আমি তুলেছিলাম কুমারখালী রেলস্টেশন থেকে। রেল স্টেশনের পাশে কিছু তাল গাছ আছে তাল গাছগুলো অনেক বড়। বৃষ্টির পরে জায়গাটি আমার কাছে খুবই ভালো লাগছিল সেদিন। আকাশের মেঘের চাহনি টা দেখতে অন্যরকম লাগছিল। আর চারিদিকে পরিবেশটা কেমন যেন নিস্তব্ধ থান্ডা।

IMG_4543-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • রেল স্টেশনের পাশে এক সাইডে একসাথে চারটা তাল গাছ আছে। বৃষ্টি হওয়ার আগে চারিদিকে কালো মেঘ এই দৃশ্যটি আমার কিছু ভীষণ ভালো লেগেছিল। বৃষ্টির আগে যখন মেঘ কালো হয়ে যায় তখন দেখতে মনে হয় অনেক রাগান্বিত মেঘ। মাঝে মাঝে কালো মেঘের ফাঁক দিয়ে সূর্যিমামা উঁকি দেয় এই দৃশ্যটি আমার কাছে ভীষণ ভাল লেগেছিল।

IMG_4535-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • বৃষ্টি হওয়ার পরের দৃশ্য। রাস্তায় পানি বেধে গেছে। পানি বাঁধার জন্য মানুষের চলাচল করার অনেক অসুবিধা হচ্ছে। মানুষের চলাচল করতে কষ্ট হলেও দৃশ্যটি কিন্তু আমার কাছে বেশ ভালো লেগেছে আর ভালো লাগার একটা কারণ আছে এখানে বেশি সময় পানি বেঁধে থাকবে না কিছু সময় পরই পানি নেমে যাবে সাময়িক সময়ের জন্য পানি বেধেছে।

IMG_4721-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • এই ফটোগ্রাফি টি আমি করেছি আমার কুষ্টিয়ার বাসার ছাদ থেকে। আমার ওই বাসার ছাদটি ভীষণ ভালো লাগে। আমি ছবিটি তুলেছি বৃষ্টি হওয়ার পরে গত দুইদিন আগে কুষ্টিয়াতে প্রচুর পরিমাণে বৃষ্টি হয়েছে এককথায় শহরের অলিগলিতে পানি বেঁধে গিয়েছিল। ওই বৃষ্টি হওয়ার পরেই আমি এই ফটোগ্রাফটি করেছিলাম আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_4724-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • সন্ধ্যার সময় হরিপুর ব্রিজে কিছু সময়। কুষ্টিয়া শহরের কোল ঘেঁষেই গড়াই নদী আর গড়াই নদীতেই অবস্থিত হরিপুর ব্রিজ। বিকেল বা সন্ধ্যা হলেই হরিপুর ব্রিজের অনেক মানুষের আগমন ঘটে। সবাই সারাদিন ব্যস্ত সময় পার করে একটু রিফ্রেশ হওয়ার জন্য এই ব্রিজের উপর আসে বলতে পারেন অনেকটা পর্যটক স্থান হয়ে গেছে এটি। আমারও খুব ভালো লাগে আমিও মাঝে মাঝে যাই।

IMG_4690.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/pitched.posed.mouthparts

  • শেষ বিকেলের দিকে আমার পুকুর পাড়ে। আমার পুকুরপাড় আমার কাছে খুবই ভালো লাগে। অনেকেই আমার পুকুরপাড় কে পার্ক বলে ডাকে। চারিদিকে গাছপালা এবং সুন্দর পরিবেশ। স্থানটি অনেকটা পার্কের মতই লাগে। আমি সারা দিনের বেশি সময় পার করি পুকুর পাড়ে বসে। পুকুর পাড়ে বসে মাছের খাবার দিতে এবং বরশি দিয়ে মাছ ধরতে আমার কাছে খুবই ভালো লাগে। আমার মনে হয় কম বেশি সবার কাছেই বড়শি দিয়ে মাছ ধরতে ভালো লাগে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি পোস্টগুলো বরাবরই অনেক নজরকাড়া নো হয়ে থাকে আজ খুব সুন্দর সুন্দর ফটো দিয়ে সাজিয়েছেন খুবই ভালো লাগলো দেখে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনিও খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগে অনেকের সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে আর সবারটা দেখে দেখে আপনিও দারুন দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে গিয়েছেন। ব্যক্তিগতভাবে আপনার একার কেন বিকেলের পরিবেশটা সবার কাছেই ভালো লাগে আমার কাছেতো অনেক ভালো লাগে। ঠান্ডা ঠান্ডা আবহাওয়া আর পাখির কিচিরমিচির আসলেই মনটাকে অস্থির করে তোলে। প্রত্যেকটা ছবি অনেক বেশি সুন্দর হয়েছে তার ভিতরে কুষ্টিয়ার ছাদ থেকে তোলা ও হরিপুর ব্রিজের ছবিটা কিন্তু অসাধারণ হয়েছে। খুব ভালো লাগলো আপনার ছবিগুলো।

 2 years ago 

জি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে সবাই খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। খুব ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। বিকেলের সূর্যাস্তের ছবি আমার ছবি সবগুলো ছবি চমৎকার হয়েছে। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বিকেলের সূর্য অস্তের বিষয়টি আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই খুবই চমৎকার করে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। যা দেখে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে সন্ধ্যার সময় হরিপুর ব্রিজের অপূর্ব দৃশ্য এবং শেষ বিকেলের দিকে আপনার পুকুর পাড়ের মনমুগ্ধকর পরিবেশের ফটোগ্রাফি দেখে আমার মন ভরে গেছে। অসাধারণ সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যার সময় হরিপুর ব্রিজের দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লাগে বিকেল হলেই ছুটে যায় হরিপুর ব্রিজের ওইখানে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য, সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমি যেন এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি দোয়া করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। বিশেষ করে শেষ বিকালের লাল সূর্য এবং ব্রীজের ছবিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।সেই সাথে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিকেলে যখন সূর্যের রং লাল হয়ে যায় বিষয়টি আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

ফটোগ্রাফাররা সুন্দর মুহূর্ত ক্যাপচার করার আনন্দ থেকে কখনোই বঞ্চিত হন না। অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। বাসার ছাদ থেকে তোলা ছবিটি চমৎকার হয়েছে। সন্ধ্যাবেলার হরিপুর ব্রিজের ছবি টি অসাধারণ। এরকম ফটোগ্রাফির অপেক্ষায় থাকবো। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেকদিন পর বাসার ছাদে উঠে ছিলাম বৃষ্টির পরে চারিদিকের পরিবেশটাও খুবই সুন্দর লাগছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি পর্ব - ৩৪ সাতটি ছবি নিয়ে একটি অ্যালবাম আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার কুষ্টিয়ার বাসার ছাদ থেকে তোলা ফটোগ্রাফি।

 2 years ago 

দেখতে দেখতে চাই আমার ৩৪ টি পর্ব হয়ে গেছে আমি বুঝতেই পারিনি। দোয়া করবেন আমি যেন সবসময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে।

 2 years ago 

ভাই আজ আপনি দারুন একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছেন। প্রতিটি ছবি জাস্ট অসাম। কোনটিকে বাদ দিয়ে কোনটির কথা বলব। তুমি সব থেকে ভালো লেগেছে সবশেষ ছবিটি। পুকুরের উপরে আকাশ ও গাছ তদ্রূপ পুকুরের পানিতে ভেসে ওঠা নীল আকাশ ও গাছের ছবি খুব ভালো একটি ছবি তুলেছেন আপনি। শুরু থেকে শেষ পর্যন্ত এত চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি প্রতি সপ্তাহে একটা হলেও ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58