"আমার ফটোগ্রাফি পর্ব - ২৬ || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220428_145119747.jpg


১৫বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
২৮এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৬রমজান, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


IMG_0874-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

পুকুরের পানিতে হাঁস না থাকলে দেখতে কেমন যেন লাগে আর সেটা যদি সাদা হাঁস হয় তাহলেতো সৌন্দর্য দ্বিগুণ গুণ বেড়ে যায়। সাদা হাঁস গুলো দেখতে অসাধারণ লাগছিল। মাঝে মাঝে ডুব দিয়ে শামুক ধরে উঠে-পড়ে উপরে। আমি দাঁড়িয়ে অনেক সময় এই দৃশ্যটা দেখছিলাম। এমন দৃশ্য কমবেশি সবার কাছে অনেক ভালো লাগে।


IMG_1023-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

ঘাসের আড়ালে সূর্য চাহনি। শেষ বিকেলের দিকে সূর্য গুলো লাল হয়ে যায় এবং সবকিছু দেখতে কেমন যেন লাল মনে হয়। আমার বেশি ভাল লাগে' শেষ বিকেলের এই টাইমটা। শেষ বিকেলে মাঠের মেঠো পথ ধরে হাঁটতে খুবই ভালো লাগে।


IMG_0865-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

ছবিটিতে মাঠে ধান শুকানো হচ্ছে। আগে সবাই এই ভাবেই ধান শুকাতো কিন্তু এখন বিভিন্ন রাইস মিলের মাধ্যমে সকল প্রসেস সম্পূর্ণ করা হয়। আগের মত কেউ আর মাঠে এরকম ধান শুকায় না। এসকল দৃশ্য দেখলে আগের কথা মনে পড়ে যায় আগের দিনগুলো কতইনা ভাল ছিলো।


IMG_0923-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

মাঠে ধান কাটার পরে কবুতরের আনাগোনা অনেকবৃদ্ধি পায় কারণ ধান কাটার সময় ধানের গাছ থেকে অনেক ধান মাটিতে পড়ে সেগুলোই কবুতর খেয়ে থাকে। ঝাকে ঝাকে কবুতর উড়ে এসে বসে বেশি ভালো লাগে দেখতে যখন কবুতর গুলো উড়িয়ে দেয়া যায়।


IMG_1029-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

যেদিকে দুচোখ যায় শুধু সবুজ আর সবুজ। এমন দৃশ্য দেখলে মনে হয় নিমেষেই চোখের শান্তি ফিরে আসে। সবকিছু কেন জানি খুব ভালো লাগে। এই সবুজ প্রকৃতির জন্য গ্রাম আমার এত পছন্দের। গ্রামের সব কিছুতেই শান্তি খুঁজে পাওয়া যায় যেটা শহরের চার দেয়ালের মাঝে পাওয়া যায় না।


IMG_3328-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

সন্ধ্যাকালীন দৃশ্য। সূর্য ডোবার পরে কিছু সময় মাত্র আলোর দেখা পাওয়া যায়। আস্তে আস্তে চারিদিকে অন্ধকার নেমে আসে। দলে দলে পাখিদের ঘরে ফেরার তাড়া। সবাই তার কর্মের গন্তব্য থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়।


IMG_3332-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

এই সময়ে আমাদের গ্রামে প্রচুর পরিমাণ ধান চাষ হয়ে থাকে। যেদিকে দুচোখ যায় শুধু ধানের ক্ষেত আর সবুজ আর সবুজ। বেশি ভালো লাগে সবুজ ধান ক্ষেত এর ভিতর দিয়ে দৌড়াতে। এসব কথা মনে হলেই ছোটবেলার কথা মনে পড়ে যায়। শৈশবটা কত না মধুর ছিল। আমার কাছে বেশি ভালো লাগে যখন ধান ক্ষেত বাতাসে দোল খায়। দেখতে অসাধারণ লাগে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এতো সুন্দর ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম,কোনটা রেখে কোনটার কথা বলব যে ভালো হয়েছে।আমার কাছে সবই ভালো লাগছে।এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

আমার ফটোগ্রাফী দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি তুলে ধরলেন ভাইয়া। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে আপনার দ্বিতীয় নাম্বার ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে।কারণ সূর্য অস্তের মুহূর্তগুলো আমার বরাবরই অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি স্থাপন করার জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাদের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে বিশেষ করে ধান কাটার পরে কবুতরের আনাগোনার মুহূর্তে অনেক বেশি আকর্ষণীয় ছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য গুলো দেখলে এমনিতেই মন মুগ্ধ হতে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই দুর্দান্ত সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির দক্ষতার প্রশংসা না করলেই নয়। অত্যন্ত চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি আপনাদের সামনে সুন্দর করে উপস্থাপনা করার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি ‌। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আমার কাছে চার ও পাঁচ নম্বর ছবিটি অনেক ভালো লেগেছে। খুবই চমৎকার ছবি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পানিতে হাঁসের সাঁতার কাটা দেখে মনে হচ্ছে আমিও হাস হয়ে পানিতে নেমে যাই। এই প্রচণ্ড গরমে পানিতেই শান্তি। এই ছবিটি আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে। এছাড়া সবুজ আদিগন্ত ধানের ক্ষেতের ছবি টিও অনেক ভাল ছিল। ধন্যবাদ ছবিগুলো শেয়ার করার জন্য

 2 years ago 

পানিতে হাঁসের সাঁতার কাটা দেখে মনে হচ্ছে আমিও হাস হয়ে পানিতে নেমে যাই।

এই কথাটা দেখে খুব মজা পাইলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ছবি খুবই সুন্দর হয়েছে আপনি ভালভাবে সবগুলো ক্যাপচার করেছেন। সব ছবিগুলোর মধ্যে আমার কাছে যেটা বেশি ভালো লেগেছে সেটি হচ্ছে সূর্যাস্তের দৃশ্যটি। তাছাড়া ধান ক্ষেতের দৃশ্যটিও ভালো লেগেছে।

 2 years ago 

আমি প্রতিটা ছবি ভালোভাবে ক্যাপচার করার চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার সব সময়ই ভালো লাগে। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

চেষ্টা করেছি নিখুঁতভাবে করার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগে যতজন ফটোগ্রাফি পোস্ট করে এরমধ্যে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সবচেয়ে ভালো লাগে। আপনার প্রত‍্যেকটা ফটোগ্রাফি দূর্দান্ত হয়ে থাকে। যেমন আজকের ঘাসের আড়ালে সূর্যের চাহনি সবুজ ধানক্ষেত ধানক্ষেতে কবুতর অসাধারণ ছিল ফটোগ্রাফি গুলো। যাইহোক আপনাকে ধন্যবাদ আমাদের সাথে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আপনার কমেন্টগুলো আমার সব সময় অনেক ভালো লাগে এবারও তার ব্যতিক্রম না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি তো আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি আপনার অনেক দক্ষতা আছে দেখে বোঝা যাচ্ছে। কোনটাকে একটু বেশি ভালো লেগেছে বলবো তাও আমি খুঁজে পাচ্ছিনা। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31