"আমার ফটোগ্রাফি পর্ব - ২৩ || ১০ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220404_224459071.jpg


২১ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ
০৪ এপ্রিল , ২০২২ খ্রিস্টাব্দ
০২ রমজান , ১৪৪৩ হিজরী
সোমবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


IMG_2567-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

দিনের বেলা চাঁদের দেখা বিষয়টি হাসির হলেও সত্যি। ছবিটি তুলেছিলাম আমি বিকেল বেলায়। হঠাৎ করে দিনের বেলাতে চাঁদের দেখা পেলাম। চাঁদটি বেশ স্পষ্ট দেখা যাচ্ছিল। রাতের বেলা আমার চাঁদ দেখতে খুবই ভালো লাগে। ওই দিনের বেলা দেখতেও খারাপ লাগেনি।


IMG_2515-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

নদী শুকিয়ে দেখতে অনেকটা পুকুরের মত হয়ে গেছে। এখন স্থান পেয়েছে অনেক মানুষের গোসলের জন্য। এইসময় খাল-বিল নদী-নালা সবকিছু শুকিয়ে যায়। কিছু কিছু স্থানে এরকম পানি থাকে।


IMG_2512-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

শেষ বিকেলের সময় একটি পাখি উড়ে এসে কারেন্টের তারের উপর বসল। দেখতে খুবই সুন্দর লাগছিল। আমি আর দেরী করলাম না ফোনের ক্যামেরা টি বের করে ক্লিক করতে দেরী হলো না।


IMG_2521-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

ঘুরতে গিয়েছিলাম একটি স্থানে সেখান থেকে ফেরার সময় ছবিটি তোলা। সূর্যমামা তখন রক্তের মতো লাল হয়েছিল। দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে।


IMG_2514-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

শুকনো নদীর মাঝে একটি নৌকা রয়েছে আর যেদিকে দুচোখ যায় শুধু ফাঁকা মাঠ আর মাঠ। কিছুদিন আগেও এখানে অনেক পানি ছিল। অনেক নৌকা চলতো অনেক জেলেরা মাছ ধরত। এখন দেখতে অনেকটা মরুভূমির মতো লাগে।


IMG_2517-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

একসময় ঘোড়ার গাড়ি মানুষের প্রধান যানবাহন ছিল এখন সেটা মাল টানা গাড়ি হিসেবে চলাচল করে। একজন ঘোড়ার গাড়ি চালক তার ঘোড়ার গাড়ি নিয়ে বাড়ি ফিরছিল।


IMG_2524-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

শেষ বিকেলে পাখিদের ঘরে ফেরার তাড়া। দেখতে কি অসাধারণ লাগছে ঝাঁক বেঁধে তারা বাড়ি ফিরছে। সঙ্গে তো কিচিরমিচির ডাক ফ্রিতে আছেই। এমন দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে।


IMG_2513-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

বাইক আমি অনেক ভালবাসি যেখানে যাই আমার প্রধান সঙ্গী হিসেবে আমার প্রিয় এই বাইকটি থাকে। আমার প্রিয় বাইকটির ফটোগ্রাফি আপনাদের সঙ্গেও শেয়ার করলাম।


IMG_2525-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

শূন্য আকাশ দেখতে কখনো ভালো লাগেনা। আকাশের প্রধান আকর্ষণ হলো নীল আকাশের বুকে পাখিদের উড়ে যাওয়া। আকাশ দিয়ে উড়ে যাচ্ছিল এক ঝাঁক পাখি।


IMG_2516-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/boomerang.flatter.tugged

ঘাসের আড়ালে উঁকি দিচ্ছিল সূর্যি মামা। যেকোনো প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। শেষ বিকেলের রক্তের মতো লাল সূর্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া । আপনি সুন্দর ভাবে ফটোগ্রাফি করলেও করার পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এই ভাবেই সব সময় পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

সূর্য ডোবার দৃশ্য গুলো কে আপনি অনেক সুন্দর ভাবে তুলেছেন ভাইয়া। আর ছবিতে ঘোড়ার ছবি দৃশ্যটি দেখে অনেক ভালো লাগলো। অনেকদিন হলো এরকম দৃশ্য দেখা হয়না। সব মিলিয়ে সম্পূর্ণ পোস্টটি অনেক সুন্দর হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার সময় টা আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ছবি গুলো অনেক সুন্দর করে তুলেছেন। যেখানে দিনের মধ্যে চাঁদ এর ছবি সুন্দর করে ক্যাপচার করেছেন , এবং সূর্যের আলোতে পাখি গুলো অনেক সুন্দর করে আকাশে উড়ছে, সেই সাথে পরন্তবিকেলের সূর্য আস্তের ছবিগুলো অনেক ভালো হয়েছে। আপনি অনেক সুন্দর করে সব বিষয়ে লিখেছেন। শুভেচ্ছা রইল

 2 years ago 

দিনের বেলাতে যে এত সুন্দর চাঁদ দেখা যায় সেটা আমার আগে জানা ছিল না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই দিনের বেলা চাঁদ দেখা হাস্যকর নয়। আসলেই আমি অনেক দেখেছি যে যখন সন্ধা ঘনিয়ে আসে তখনই আকাশের চাঁদ দেখা যায়। আর আপনার আজকের ফটোগ্রাফি গুলোর কথা কি বলব আসলে প্রশংসা করার ভাষাই নেই। অনেক সুন্দর ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত স্পষ্ট ভাবে দেখা যায় সেটা আমি আগে জানতাম না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিকেল মুহূর্তের ও সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমির সৌন্দর্যতা ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।যা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনিও অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চালিয়ে যান ফটোগ্রাফি। প্রতিটি ছবি খুবি সুন্দর । প্রকৃতির মাঝে হারিয়ে গিয়েছিলেন মনে হচ্ছে। তবে ঘোড়াটার খুবি কষ্ট হচ্ছে কারন ও নসিমন এর পিছনের অংশ টেনে নিয়ে যাচ্ছে। যেটা ওর টানার কথা সেটা ফেলে দিয়ে ওটা লাগিয়ে দিয়েছে। মানুষ নিষ্ঠুর । ভাল থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই প্রকৃতির মাঝে হারিয়ে গিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সন্ধ্যাবেলার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি ফাটাফাটি হয়েছে ভাই।প্রত্যেকটা ফটোগ্রাফি আপনাকে আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। এবার প্রতিটি ফটোগ্রাফি অনেক আকর্ষিত মনে হচ্ছে আমার । আপনি অসম্ভব সুন্দর ভাবে ফটোগ্রাফি করতে পারেন তা আপনার ফটোগ্রাফির মাধ্যমে আপনি প্রকাশ করেছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি অনেক ভালো ফটোগ্রাফি করতে পারি কিনা জানিনা তবে চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি গুলো সত্যি মন ছুয়ে গেছে। বিশেষ করে সূর্য অস্ত তার ফটোগ্রাফি দেখে আমার খুব ভালো লেগেছে।

 2 years ago 

শেষ বিকেলের সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি সত্যি অসাধারণ পারেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে শুধু দেখতেই মন চায়। আপনি প্রতিটি ছবি খুব সুন্দর ভাবে ক্লিক করেছেন। মুগ্ধ আমি আপনার ফটোগ্রাফি দেখে। বেশ ছিলো।

 2 years ago 

ছোটবেলা থেকেই ফটোগ্রাফির উপর আমার অন্য ধরনের একটা টান কাজ করে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30