রেসিপি সুস্বাদু ডিম ভুনা 🥚 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220821_164728039.jpg


০৬ভাদ্র , ১৪২৯ বঙ্গাব্দ
২১ আগষ্ট , ২০২২ খ্রিস্টাব্দ
২২ মহররম , ১৪৪৩ হিজরী
রবিবার।
শরৎকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ডিম ৪ টি।
২. কাঁচা মরিচ ৬ টি।
৩. পেঁয়াজ ৬ টি।
৪. জিরা।
৫. লবণ।
৬. সরিষার তেল।
৭. শুকনো মরিচের গুঁড়া।
৮. হলুদ গুঁড়া।
৯. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220820_104226.jpg

  • প্রথমে আমি চারটি ডিম সিদ্ধ করে রেখেছি।

ধাপ-২

IMG_20220820_103456.jpg

  • তারপরে আমি কাঁচা মরিচ এবং পেঁয়াজগুলো ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220820_105233.jpg

  • ডিম গুলো ভেজে নেয়ার জন্য ডিমের গায়ে হলুদ এবং লবণ মাখিয়ে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220820_105238.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৫

IMG_20220820_105349.jpg

  • করাই গরম হয়ে যাওয়ার পরে তেল দিয়েছি এবং আমি ডিম গুলো ভালোভাবে ভেজে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220820_105901.jpg

  • ডিম ভাজা হয়ে গেলে আমি কড়াইতে আরেকটু তেল দিয়ে মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220820_110057.jpg

  • মসলাগুলো ভালোভাবে নাড়তে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৮

IMG_20220820_110323.jpg

  • তারপরে আমি ডিমগুলো দিয়েছি এবং ভালোভাবে নাড়তে হবে যেন মসলা ডিমের সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220820_110428.jpg

  • তারপরে অল্প একটু পানি দিয়ে কিছু সময় অপেক্ষা করতে হবে।

ধাপ-১০

IMG_20220820_172236.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ডিম ভাজিতে আমার একটু বেশি খাওয়া হয়েছে তবে ডিম ভুনা একটু কম খাওয়া হয়েছে। আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে ভাইয়া খেতে পারলে ভালো লাগতো।🤪

 2 years ago 

ডিম যে কোন ভাবেই রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই ধরনের সাপোর্ট আমার অনুপ্রেরণা সৃষ্টি করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এরকম ডিমের রেসিপি আমার খুবই খুবই ফেভারিট।। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতে খুব মজা হবে এতে কোন সন্দেহ নেই।। রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই এই ধরনের ডিম ভুনা রেসিপি আমারও খুব ফেভারিট। বিশেষ করে ব্যাচেলার যারা আছে তাদের কাছে বেশি ফেভারিট। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজ দুজনের ডিম ভুনা রেসিপি দেখলাম দুজনের ডিম ভুনা রেসিপি দেখেই মনে হয়েছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয়। আর আমি সচরাচর ডিম অনেক বেশি পছন্দ করি মাছের থেকে ডিম আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ডিম ভুনা খুবই সুস্বাদু একটি খাবার কম বেশি সময় অনেক পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম ভুনা আমার খুবই পছন্দ। আপনার রেসিপিটি অনেক ভালো লেগেছে আমার কাছে। দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এভাবে ডিম ভুনা কখনো খাওয়া হয়নি। খুব সুন্দরভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও ডিম ভুনা খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চটজলদি খাবার খাওয়ার জন্য ডিম রেসিপি হিসেবে অতুলনীয় ভূমিকা পালন করে। ডিমের রেসিপি খেতে আমার কাছে দারুন লাগে। যদিও বা আমি হাই প্রেসার এর জন্য ডিম একটু কম খাওয়ার চেষ্টা করি। ভাই আপনার তৈরি সুস্বাদু ডিম ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। এত সুস্বাদু ডিম ভুনা রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন অতি দ্রুত ডিম ভুনা রেসিপি তৈরি করা যায় এবং খেতেও খুবই সুস্বাদু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম ভুনা আমার কাছে খেতে ভালই লাগে। ডিম ভুনা আর ডাল হলে ভাত খেতে আর কিছুই লাগেনা। ডিম ভুনার কালার দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে নিশ্চয়ই। রান্নার প্রতিটি ধাপ সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডিম ভুনা আমার কাছেও খেতে বেশ ভালই লাগে আমার মনে হয় কম বেশি সবাই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি করা ডিম ভুনা দেখেই জিভে জল চলে আসলো এ ধরনের খাবার রান্না করলে অবশ্যই আমাকে দাওয়াত দিতে ভুলবেন না একসাথে অনেক মজা করে খাওয়া যেত ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।।।

 2 years ago 

জিভে জল যেহেতু এসেছে তাহলে আর দেরি নয় এখনই চলে আসো আমার বাসায়।

 2 years ago 

আজ আমিও বাসায় ডিম ভুনার রেসিপি তৈরি করেছি ভাইয়া। এভাবে ডিম ভুনা করে খেতে অনেক মজা লাগে। আপনার ডিম ভুনার রেসিপি দেখতে পেরে সত্যি অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

তাহলে তো দেখছি আপনার সাথে আমার বেশ মিল আপনিও আজ বাসায় ডিম ভুনা রেসিপি তৈরি করেছিলেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুস্বাদু ডিম ভুনা রেসিপিটি খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি ডিমগুলো জাস্ট অসাধারণ লাগছে। রান্নার কালার দেখেই বুঝা যাচ্ছে খুবই মজা হয়েছে ডিম ভরা রেসিপি আমার অনেক পছন্দের একটি রেসিপি।

 2 years ago 

ডিম বোনের রেসিপি সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72