"আমার ফটোগ্রাফি পর্ব - ২২ || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।

IMG_1721-01-01.jpeg


১৩ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
২৬ফেব্রুয়ারী , ২০২২ খ্রিস্টাব্দ
২৪রজব, ১৪৪৩ হিজরী
শনিবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


20220214163757_IMG_7139-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downsw

শীতের শেষ সময় আমাদের গ্রামে অনেক অতিথি পাখি এসে থাকে প্রতি বছরে। এবারও তাদের আগমন ঘটেছে। হঠাৎ করে মনে হল অতিথি পাখি গুলো দেখে আসার। অতিথি পাখি গুলো দেখতে অনেক ভালো লাগে তারা ঝাকে ঝাকে উড়ে এসে বসে। মাঝে মাঝে এক স্থান থেকে অন্য স্থানে এই ভাবেই উড়ে বেড়ায়। এমন মুহূর্ত গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আসলে ভাল লাগার একটি দৃশ্য এগুলো।


20220214163822_IMG_7155-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

ঝাকে ঝাকে এসে নদীর পানিতে বসে এবং নদীর পানি থেকে বিভিন্ন ধরনের মাছ এবং বিভিন্ন ধরনের পোকা মাকড় খেয়ে থাকে। এই পাখিগুলো দূর থেকে দেখতে অনেকটা হাঁসের মতো দেখতে লাগে। এই অতিথি পাখি গুলোর নির্দিষ্ট দল আছে যখন একটি পাখি উড়ে যায় তখন তাদের সঙ্গীরাও একসঙ্গে উড়ে যায় এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। তারা একসঙ্গে দল বেঁধে চলে।


20220214160129_IMG_7091-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

উড়ে বেড়ানো এবং মাছ আর পোকামাকড় খাওয়া শেষ হলে তারা বিশ্রাম নেয়ার জন্য কোন একটি স্থানে এভাবে বসে থাকে। এই ছবিটিতে একটি পরিত্যক্ত নৌকার উপর দলবেঁধে বসে আছে। এই অতিথি পাখি গুলো অনেক চালাক প্রকৃতির হয়ে থাকে মানুষের আনাগোনা পেলেই নিমিষেই উড়ে চলে যায়।


20220214163252_IMG_7123-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

শুধু অতিথি পাখির কথা বললেই হবে। এই ছবিটিতে একটি বক পাখি ধানের ক্ষেতের মধ্যে দিয়ে তার লম্বা লম্বা পা দিয়ে হেঁটে চলেছে। মাছ ধরার উদ্দেশ্যে। এই সময় ধানের ক্ষেতের মধ্যে এমন বক পাখি অনেক দেখা যায় কারণ নদীর পানি শুকিয়ে যায় এবং শুকনো স্থানে কৃষকরা ধান রোপন করে থাকে। এই ধানের ক্ষেতের মধ্যে বিভিন্ন ধরনের মাছ থাকে সেগুলো খাওয়ার জন্যই তাদের আগমন ঘটে।


20220214161715_IMG_7117-01.jpeg


Device : canon 200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

এই ফুলটির নাম মটরশুঁটির ফুল। আকারে অনেক ছোট হয়ে থাকে। দেখতে বেশ চমৎকার লাগে। এই ফুলগুলো তে অনেক ছোট ছোট মৌমাছি মধু সংগ্রহ করতে আসে। এই ফুলগুলো একসময় ফলে রূপান্তরিত হয়। এই সময়ে মটরশুঁটির ক্ষেতের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা হয়। পুরো ক্ষেত জুড়ে শুধু ফুল আর ফুল আর মৌমাছিদের আনাগোনা।


IMG20210921005424-01-01.jpeg


Device : vivo y50
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

এই ছবিটা আমি তুলেছি পুরাতন একটি টিনের বাড়ি থেকে। ঘরের দরজার উপর ঠিক এইভাবে মাকড়সার জাল ছরিয়ে রেখেছে পোকা ধরার জন্য। এমন বড় ধরনের মাকড়সা এখন প্রায় দেখাই যায়না। এই দৃশ্যটি আমি আমার ক্যামেরার মাধ্যমে ছবি তুলে আপনাদের দেখানোর চেষ্টা করেছি।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া আমি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ। অসম্ভব অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রতিটি ফটোগ্রাফি খুব দক্ষতার সাথে করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। আসলে ভাইয়া এইরকম দৃশ্য সব সময় দেখা যায় না। আমাদের এখানে কখনো দেখিনি।ধন্যবাদ ভাইয়া,আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমি চেষ্টা করেছি গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য গুলো আপনাদের সামনে তুলে ধরার। আমার ফটোগ্রাফির এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই রইল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি মানে অনেক ভিন্ন কিছু দেখতে পাওয়া। সবসময় আপনার ফটোগ্রাফির জন্য অপেক্ষা করি। আপনার আজকের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে বিশেষ করে পাখিগুলো অনেক দারুন ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমিও আপনার ফটোগ্রাফি পোষ্টের অপেক্ষায় থাকি। ধন্যবাদ আপনাকে ভাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ছবি নিয়ে আপনার ফটোগ্রাফি পর্বটি সাজিয়েছেন। আমার কাছে ব্যক্তিগতভাবে দলে দলে অতিথি পাখির ছবি গুলো সবচেয়ে বেশি সুন্দর লেগেছে। আপনার তোলা অসাধারণ সুন্দর ফটো গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই সময় আমাদের গ্রামে এমন অতিথি পাখি অনেক দেখা যায়। আমাদের গ্রামে অতিথি পাখি দেখতে আসার আমন্ত্রণ রইল আপনার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি করে দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনের মধ্যে আবদ্ধ করেছেন । সুন্দর ফটোগ্রাফি করার পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া এইখানে শুধু একটা ছবি মুঠোফোন তোলা বাদ বাকি সবগুলো ডিএসএলআর ক্যামেরা দিয়ে তোলা। দেখেন ছবির নিচে ডিভাইসের নাম দিয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আপনার ক্যামেরাবন্দি করেছেন। আর সেই ফটোগ্রাফি গুলো আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি দেখে। এবং আশা করি আরও ভালো ভালো ফটোগ্রাফি আপনি আমাদেরকে সাথে শেয়ার করবেন। এই বলে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার প্রতি নিয়তই ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে এবং আপনাদের সাথে শেয়ার করতে আরও বেশি ভালো লাগে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও কি অসাধারণ ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিলেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। বিশেষ করে আপনার ফটোগ্রাফি প্রথম এবং চতুর্থ এই দুটি বেশি ভালো লেগেছে। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো প্রথম থেকে শেষ পর্যন্ত দেখে এত সুন্দর প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করে থাকেন, সে সাপেক্ষে আপনার আজকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি সবসময়ই আমার পোস্টে অসাধারণ কমেন্ট করে থাকেন আপনার কমেন্ট গুলো পড়তে আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। বিকেলবেলার ফটোগ্রাফি গুলো আমার মন ছুঁয়ে গেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার ফটোগ্রাফির প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ছবিগুলো অসম্ভব সুন্দর ছিল বিশেষ করে আমার প্রথম ছবিটা সবথেকে আকর্ষনীয় লেগেছে। আর অন্যান্য ছবিগুলো আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন এ ধরনের ছবি সত্যিই পুরস্কার পাওয়ার যোগ্য বলে আমি মনে করি।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী এত ভালো প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা রইল

 2 years ago 

পাখিদের ছবি গুলো এবং মাকড়সার ছবিটা খুবি সুন্দর হইছে । তাছাড়া বাকি ছবি গুলোও সুন্দর হইছে ।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55