রেসিপি সুস্বাদ পুইশাকের ফল ভাজি 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230803_223748974.jpg


১৯শ্রাবন , ১৪৩০ বঙ্গাব্দ
০৩আগষ্ট , ২০২৩ খ্রিস্টাব্দ
১৫মহররম, ১৪৪৪ হিজরী
বৃহস্পতিবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. পুইশাকের ফল।
২. পেঁয়াজ ৪ টি।
৩. কাঁচা মরিচ ৯ টি।
৪. রসুন ২ টি।
৫. সয়াবিন তেল।
৬. লবণ।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20230206_180815.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ ও কাঁচা মরিচ ছোট ছোট করে কেটে নিয়েছি এবং রসুনের খোসা ছাড়িয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20230206_180912.jpg

  • তারপরে আমি পুইশাকের ফলগুলো আলাদা করে ছোট ছোট করে কেটে নিয়েছি। ছোট করে কাটা থাকলে খেতে বেশি মজা লাগে।

ধাপ-৩

IMG_20230206_181839.jpg

  • তারপরে আমি চুলার উপর একটি কড়াই নিয়েছি এবং আমাকে কিছু সময় অপেক্ষা করতে হবে কড়াইটি গরম হওয়ার জন্য।

ধাপ-৪

IMG_20230206_181910.jpg

  • তারপরে কড়াইটি ভালোভাবে গরম হয়ে গেলে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20230206_182037.jpg

  • তারপরে তেল ভালোভাবে গরম হয়ে গেলে আমি ছোট ছোট করে কেটে রাখা কাঁচা মরিচ ও পেঁয়াজগুলো দিয়েছি সাথে পরিমান মত লবনও দিয়েছি।

ধাপ-৬

IMG_20230206_182207.jpg

  • পেয়াজ ও কাঁচা মরিচ ভালোভাবে নাড়তে হবে যত সময় না বাদামে রঙের না হয়।

ধাপ-৭

IMG_20230206_182446.jpg

  • পেঁয়াজও কাঁচা মরিচ বাদামি রঙের হয়ে গেলে আমি কেটে রাখা পুইশাকের ফলগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20230206_182636.jpg

  • তারপরে ভালোভাবে নাড়তে হবে যেন পুইশাকের ফলগুলো পেঁয়াজ এবং মরিচের সঙ্গে সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20230206_183351.jpg

  • একসময় কালার চেঞ্জ হয়ে আসবে এবং ভালোভাবে রাখতে হবে। সব সময় খেয়াল রাখতে হবে যেন কড়াইয়ের সঙ্গে না লেগে যায়।

ধাপ-১০

IMG_20230803_225250.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

পুইশাক ভাজির দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। পুইশাক এর মধ্যে যদি বীজ থাকে তাহলে সেটা খেতে খুবই ভালো লাগে।

 last year 

এই ধরনের খাবার খেতে আমার অনেক ভালো লাগে।

 last year 

উফ আমার প্রিয় রেসিপিগুলোর মধ্যে একটি। পুইশাকের ফল ভাজি আমার কাছে অনেক মজা লাগে। গরম ভাতের সাথে টেস্ট করতে মন চায় সেটাই লোভনীয় লাগছে ভাইয়া।

 last year 

আপনার মতো আমার ও অনেক প্রিয়।

 last year 

পুইশাকের ফল ডাল দিয়ে রান্না করে খেয়েছি। তবে এভাবে ভাজি করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপগুলো দেখে নিলাম। এভাবে একদিন ভাজি করে খেয়ে দেখব। সুস্বাদু ও মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমি ও অনেক খেয়েছি পুইশাকের ফল ডাল দিয়ে খেতে দারুণ লাগে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে পুঁইশাকের ফল ভাজির রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে পুঁইশাকের ফল ভাজি খেতে বেশ ভালোই লাগে। ফলগুলো যখন দাঁতের নিচে পিসে মচমচ করে চাবানো হয় তখন সব থেকে বেশি মজা লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

খুব ভালো লাগার মতো একটি খাবার পুইশাকের ফল ভাজি।

 last year 

অনেক বার পুইশাক ভাজি খেয়েছি। কিন্তু কখনো পুইশাকের ফল ভাজি খাইনি। আজকে প্রথম এই রেসিপিটি দেখতে পেলাম। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমিও বাসায় এটি তৈরি করার ট্রাই করবো। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আমাদের মাঝে নতুন একটি রেসিপি এত সুন্দর ভাবে তুলে ধরার জন্য।

 last year 

আগে কখনো খান নাই একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

 last year 

পুঁইশাকের ফল কখনো খাওয়া হয়নি। তবে অনেকের কাছে শুনেছি এই খাবারটি খেতে অনেক মজার। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সত্যি অনেক মজার হয়েছিল। আমি অবশ্যই একদিন খেয়ে দেখব ভাইয়া। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

অনেক সহজে তৈরি করা যায় এবং খেতেও অনেক মজার।

 last year 

পুইশাক আমার অনেক পছন্দের একটি শাক। তবে পুঁইশাকের ফল ভাজি কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং টেস্টি ছিল। বাসায় একবার তৈরি করে খাব ইন-সা-আল্লাহ

 last year 

অবশ্যই তৈরি করে খাবেন আর খাওয়া সময় দেখবেন আমার কথা মনে পরবে। 😁

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.13
JST 0.026
BTC 56904.92
ETH 2440.10
USDT 1.00
SBD 2.37