কবিতার নাম "তুমিময়" || by ashikur50

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


tea-time-3240766_1280.jpg

Source


২৬শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ
১১আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
২৯মহররম, ১৪৪৫ হিজরী
শুক্রবার।
বর্ষাকাল।


তাহলে চলুন শুরু করা যাক


আমি অবশ্য নিয়মিত তেমন কবিতা শেয়ার করতে পারি না কারণ অন্য সবার মত কবিতা লেখার অভিজ্ঞতা এখনো আমার হয়নি। আগে কখনো কবিতা লেখার জন্য চেষ্টা করিনি তবে কমিউনিটিতে সবাই প্রতিনিয়ত কবিতা লিখে শেয়ার করে আর তাদের কবিতা পড়ে অনুপ্রেরণিত হয়েই আমি কবিতা লেখা শুরু করেছি। সকালে ঘুম থেকে ওঠার পরে কমিউনিটিতে কয়েকটি পোস্ট পড়ার সময়ে দেখলাম অনেকেই তাদের মনের অনুভূতিকে কবিতার মাধ্যমে প্রকাশ করেছে। তাদের সেই কবিতা লেখা দেখেই আমারও কবিতা লিখতে ইচ্ছে হলো তাই খাতা কলম নিয়ে বসে গেলাম নিজের ইচ্ছামতো কবিতা লিখতে। বয়সের সাপেক্ষে সব ছেলে মেয়েরাই প্রেম ভালোবাসার সাথে সম্পর্কিত হয় আর একসময় পাহাড় সমান বেদনা নিয়ে আসে। একটা মেয়ে যখন একটা ছেলের জীবনে আসবে তখন সে ছেলের জীবনটা মেয়েটাই কিন্তু আলোয় আলোকিত করে। ভালোবাসা যত গভীর হতে থাকে ঠিক ততোটাই প্রিয় মানুষটার প্রতি দুর্বলতা সৃষ্টি হতে থাকে। সময়ের পরিবর্তনের সাথে সাথে একটা সময় সেই প্রিয় মানুষটাই যেন মনের মধ্য শক্তভাবে অবস্থান করে আর সে যেন পুরো পৃথিবী হয়ে যায়। মনে হয় তাকে ছাড়া এই পৃথিবীর সবকিছুই যেন মূল্যহীন ‌। যাইহোক কবিতা নিয়ে আজকে আমি একটি ব্যক্তিগত অনুভূতি শেয়ার করব সেটা হচ্ছে ভালোবাসা কেন্দ্রীক কবিতা লিখতে আমার ভালো লাগে। বলতে পারব না কেন ভালবাসা কেন্দ্রে কবিতা লিখতে ভালো লাগে তবে হয়তো বয়সের সাথে সামঞ্জস্য রেখে এই অনুভূতি মনে জেগেছে। তবে যাই হোক এখন যেহেতু কবিতা লেখার চেষ্টা শুরু করেছি সেহেতু ভবিষ্যতে ও সুন্দর সুন্দর কবিতা উপহার দিতে পারব। যেহেতু সবে কবিতা লেখা শুরু করেছি তাই মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন আসলে কেমন হয়েছে আর যদি কোন ভুল ত্রুটি হয় তাহলে সেটা ধরিয়ে দেওয়ার চেষ্টা করবেন।


অনেকদিন তো হলো,,,
তুমি আমাকে নিয়ে কবিতা লিখো না
তুমি হয়তো তোমাতে ফিরেছো
কিন্তু,,,,
দেখো আমি আজও তোমাতে সীমাবদ্ধ
ভাবনাতে থাকলে তবেই তো
তাকে নিয়ে কবিতা লেখা যায়
তোমার ভাবনাতে,,
কবিতাতে ছন্দ করে রাখবে আমায়???
শুভ্র ফুল হয়ে
সুবাস ছড়াতে চাই সারাজীবন
অন্ধকার জীবনে,,,
হঠাৎ জ্বলে ওঠা আলোকরশ্মির মতো
জ্বলে ওঠতে চাই
তোমার ভাবনাতে থাকতে চাই
রাখবে আমায়???
কল্পনাতে আমার পৃথিবী যেমন
তুমিময়....
বাস্তবেও জীবনটা তুমিময় করে দিবে???


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আপনার তুমিময় পাড়তে অনেক ভালো লাগলো। কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে। ঠিক বলেছেন এক সময় মানুষ কারো না কারো প্রেমে পড়ে যায়। এবং পাহাড় সমান বেদনা ও আসে প্রেমের মধ্যে। আসলে প্রেম করে কয়জন পেয়েছে প্রিয় মানুষটিকে। প্রিয় মানুষ হারানোর কষ্ট অনেক বেশি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার কবিতা লিখেছেন। খুব চমৎকার কবিতা লেখায় ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার কবিতাটি আপনি পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ।

 last year 

আসলে এই প্লাটফর্মের সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখছে। আর সবার লেখা কবিতা গুলো পড়তেও অনেক বেশি ভালো লাগছে। তুমিময় কবিতাটা খুব সুন্দর করে লেখা হয়েছে। এরকমটা টপিক নিয়ে কবিতা লিখলে এমনিতেই অনেক সুন্দর হয়। এত সুন্দর একটা টপিক নিয়ে কবিতা লিখে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে। সব মিলিয়ে জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণটা।

 last year 

সবার কবিতায় অনেক সুন্দর হয় সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখছে, আর আপনিও খুবই সুন্দর করে কবিতা লিখেছেন আজকে। আপনার লেখা কবিতাটা পড়ে মনটা ভরে গেল ভাই। আসলে একজনের প্রতি আরেকজনের ভালোবাসাটা যত গভীর হয়, ততই একজনের প্রতি আরেকজন অনেক বেশি দুর্বল হয়ে পড়ে এটা সত্যি। খুব ভালো লেগেছে ভাই আপনার লেখা এই কবিতাটি এবং কবিতা লেখার টপিকটাও খুব সুন্দর হয়েছে। প্রত্যেকটা লাইন আপনি খুব সুন্দর করে লিখেছেন এটা বলতে হয়।

 last year 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপনি খুব চমৎকারভাবে তুমিময় কবিতাটি লিখেছেন। আসলে কবিতার মাধ্যমে মনেরভাব প্রকাশ করা যায়। কবিতার মাধ্যমে মানুষ অনেক কিছু বুঝাতে পারে। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতার মাধ্যমে প্রেমের সম্পর্ক খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

কবিতা লিখতে তেমন একটা আমি পারদর্শী না তারপরও চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। তবে যদি কবিতার টাইটেলটা কবিতাটা শুরুর আগে আর একবার দিয়ে দিতেন, তবে সেটি দেখতে আরও বেশি ভালো লাগতো।আসলে আমিও এই প্লাটফর্মে কাজ করার আগে কখনো কবিতা লেখার চেষ্টা করিনি ,তবে এখানে কাজ করার পর সকলের দেখাদেখি একটু চেষ্টা করি আর কি। আশা করছি ভবিষ্যতেও আপনার থেকে এরকম সুন্দর সুন্দর কবিতা আমরা উপহার হিসেবে পাবো।

 last year 

পরবর্তী সময়ে আরো সুন্দর করার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে।

"তুমিময়"কবিতাটি অনেক সুন্দর লিখেছেন আপনি, পড়ে বেশ ভালো লাগলো। বাস্তবে আসলে এটাই হয়, একটা মেয়ে যখন একটা ছেলের জীবনে আসে তখন সে তার আলোয় আলোকিত হয়ে ওঠে । আর ধীরে ধীরে তার প্রতি দুর্বল হয়ে পড়ে এবং একটি শক্ত বন্ধন তৈরি হয়। তবে কবিতাটির টাইটেলটা যদি কবিতার শুরুতে আরেক বার দিয়ে দিতেন তাহলে এটির আরও সৌন্দর্য্য বৃদ্ধি করত।

 last year 

আমি জানিনা আমি কেমন লিখেছি আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার কাজ বড় পাওয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65641.55
ETH 2676.11
USDT 1.00
SBD 2.91