রেসিপি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা 🐔 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220622_113625659.jpg


৯ আষাঢ় , ১৪২৯ বঙ্গাব্দ
২২ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
২১ জ্বিলকদ, ১৪৪৩ হিজরী
বুধবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মুরগির মাংস।
২. পেঁয়াজ ৬ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. রসুন ২ টি।
৫. জিরা।
৬. গরম মসলা।
৭. তেজপাতা ২ টি।
৮. লবণ।
৯. সয়াবিন তেল।
১০. হলুদের গুঁড়া।
১১. শুকনো মরিচের গুঁড়া।
১২. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220614_131009.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ এবং কাঁচামরিচ গুলো ছোট ছোট করে কেটে নিব তারপর রসুনের খোসা আলাদা করে নিব। পরিমাণমতো জিরা,গরম মসলা এবং তেজপাতা নিয়েছি।

ধাপ-২

IMG_20220614_133122.jpg

  • মুরগির মাংস গুলো আমি সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20220614_132119.jpg

  • প্রথমে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220614_132148.jpg

  • কড়াই গরম হয়ে গেলে আমি পরিমাণমতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220614_132304.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220614_132843.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220614_133223.jpg

  • তারপরে আমি ধুয়ে রাখা মুরগির মাংস গুলো মসলার মধ্যে দিয়েছি।

ধাপ-৮

IMG_20220614_133329.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সঙ্গে মুরগির মাংস সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220614_134839.jpg

  • তারপরে মাংসগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১০

IMG_20220614_141246.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার মুরগির মাংস ভুনা দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব চমৎকারভাবে অত্যন্ত দক্ষতার সহকারে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। এতো অসাধারণ রেসিপি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে মুরগির মাংসের ঝাল ঝাল ভুনা রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ও লোভনীয় এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস বেশি ঝাল দিয়ে রান্না করলে আমার কাছে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজ আমার বাংলা ব্লগে মুরগির মাংসের রেসিপির ছড়াছড়ি। একটু আগেই মুরগির মাংসের ঝাল ফ্রাই রেসিপি দেখে আসলাম আর এখন আবার আপনার তৈরি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি দেখছি। যতই এই সুস্বাদু রেসিপি দেখছি ততই যেন পেটের ক্ষুধা বেড়েই চলেছে। এই দুপুর বেলা মুরগির মাংসের রেসিপি দিয়ে খাবার খেতে পারলে মন্দ হতো না। কিন্তু আমার অর্ধাঙ্গিনী বাসায় নেই স্কুলে চলে গেছে। আর তাই সুস্বাদু রেসিপি ও খাওয়া হচ্ছে না। যাইহোক ভাইয়া, আপনার তৈরি ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপিটি দারুন ছিল। সুস্বাদু এই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি দেখে আমার কাছে ভীষণ ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। ইচ্ছে করেছে এখনি খেয়ে নিতে। আপনার রেসিপি খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে মনে হচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আমার অনেক ভালো লাগে। আর যদি হয় ঝাল ঝাল মুরগির মাংস ভুনা তাহলে তো কথাই নেই। আপনি অনেক সুন্দর ভাবে ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুপুরবেলা মুরগির মাংসের ঝাল ঝাল রেসিপি দেখে খিদে লেগে গেলো। আপনি খুব সুন্দর করে মুরগির মাংসের ঝাল রেসিপি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ঝাল ঝাল মুরগির মাংস ভুনা রেসিপি টা খুবই চমৎকার হয়েছে। মুরগির মাংস আমার অনেক ভালো লাগে খেতে। ঝাল ঝাল করলে তার বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দরভাবে মুরগির মাংস রান্না করেছেন রান্নার কালার যথেষ্ট ভালো হয়েছে।

 2 years ago 

কি দারুন মুরগির মাংস ভুনা রেসিপি প্রস্তুত করেছেন দেখেই তো খুব লোভ হচ্ছে খেতে খুব মজা হয়েছিল। রন্ধনপ্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

খুবই লোভনীয় একটি খাবারের রেসিপি আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন। মুরগির মাংস একটু ঝাল ঝাল বেশি হলে বেশ ভালই লাগে। এত সুন্দর সুন্দর খাবারের রেসিপি দেখলে জিভে জল চলে আসে ।যাই হোক অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ঝাল ঝাল মুরগির মাংস রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে হচ্ছে। এভাবে মুরগির মাংস রান্না করে খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখতে অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59