আলু,বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল🐟 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220403_222638105.jpg


২০ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ
০৩ এপ্রিল , ২০২২ খ্রিস্টাব্দ
০১ রমজান , ১৪৪৩ হিজরী
রবিবার।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. সরপুঁটি ৬ টি।
২. আলু ৩ টি।
৩. পিয়াজ ৪ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. বেগুন ১টি।
৬. পটল ৩ টি।
৭. জিরা।
৮. সয়াবিন তেল পরিমান মত।
৯. লবণ স্বাদ মতো।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220326_075752.jpg

  • প্রথমে মাছ গুলো কেটে সুন্দর করে ধুয়ে আলাদা করে রেখেছি।

ধাপ-২

IMG_20220326_080656.jpg

  • তারপরে আমি পরিমাণমতো পিয়াজ, কাঁচা মরিচ কেটে রেখেছি।

ধাপ-৩

IMG_20220326_081733.jpg

  • তারপরে আমি রান্না করার জন্য কড়াইতে পরিমাণমতো সয়াবিনের তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220326_083059.jpg

  • তারপরে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৫

IMG_20220326_083117.jpg

  • মসলাগুলো বাদামী রঙের হয়ে যাওয়ার পর কেটে রাখা সবজিগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220326_083709.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলা সবজির সঙ্গে ভালোভাবে মিশতে পারে।

ধাপ-৭

IMG_20220326_083836.jpg

  • তারপরে আমি পরিমাণমতো পানি দিয়েছি।

ধাপ-৮

IMG_20220326_085301.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আলু,বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল রেসিপি দেখেই তো খেতে ইচ্ছা করছে ।আপনার রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে। বিভিন্ন ধরনের সবজি দিয়ে সরপুঁটি রান্না করেছেন যা খেতে আরো মজা হয়েছে বুঝি ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

স্বাদ এবং গুণে অনন্যা সরপুঁটি মাছ। সেই ছিল আপনার রেসিপিটি। আর আলু বেগুন এবং পটলের সংমিশ্রণ ঘটানোর কারনে মনে হচ্ছে মাছের স্বাদ আরো বহুগুণে বেড়ে গিয়েছে। আর রেসিপিটি তৈরীর প্রতিটি ধাপ সচ্ছল এবং সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আলু বেগুন এবং পটলের সংমিশ্রণ ঘটানোর কারনে মাছের স্বাদ আরো বহুগুণে বেড়ে গিয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুটি মাছের বড় ভাই এই সরপুটি হা হা মজা করলাম। আলু বেগুন পটল দিয়ে শরপুটি মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন ভাই। রেসিপি টার প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার রেসিপি টা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই পুটি মাছের বড় ভাই হলো সরপুঁটি। ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

ভাইয়া, তিন রকমের সবজি দিয়ে আপনি সরপুঁটি মাছের ঝোল তরকারি রান্না করেছেন। দেখে খুব খেতে ইচ্ছে করছে কারণ আমি সবজি খুবই পছন্দ করি। আর সরপুঁটি মাছ একটি সুস্বাদু মাছ আমার পছন্দের। তবে ভাইয়া, সরপুঁটি তে প্রচুর কাটা থাকে তাই খেতে একটু সমস্যা হয়।ভাইয়া, আপনার রান্না করা আলু বেগুন পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল তরকারি রেসিপি আমার খুবই ভালো লেগেছে এবং প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার মনে হয় যে কোন মাছ রান্নার মধ্যে বিভিন্ন ধরনের সবজি থাকলে খেতে বেশি সুস্বাদু লাগে।

 2 years ago (edited)

আলু, বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল রেসিপি দেখেই জিভে পানি চলে আসে। সরপুঁটি মাছ এভাবে আলু, বেগুন ও পটল দিয়ে ঝোল করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এইভাবে আপনি একদিন নিজে তৈরি করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সরপুঁটি মাছের ঝোল খেতে অনেক সুস্বাদু হয় ভাইয়া, আপনি অনেক সুন্দর করে আলু বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছ রান্না করেছেন, দেখে তো অনেক লোভ লেগে গেলো ভাইয়া, যাই হোক ভাইয়া উপস্থাপনা অনেক সুন্দর করে করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই সরপুঁটি মাছের ঝোল খেতে অনেক সুস্বাদু হয় আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার তৈরি আলু, বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর ভাবে এবং গুছিয়ে রেসেপিটি সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই সরপুঁটির রেসিপিটি খেতে খুবই সুস্বাদু ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু,বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল রান্না করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আসলে সরপুঁটি মাছ খেতে আমার ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রান্না প্রক্রিয়াসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

আলু বেগুন এবং পটল দিয়ে রান্না করা সরপুঁটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু,বেগুন এবং পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল রান্না করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আসলে সরপুঁটি মাছ খেতে আমার ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রান্না প্রক্রিয়াসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

ভাইয়া আপনি একই কমেন্ট আমার পোস্টে দুইবার করেছেন।

 2 years ago 

আলু বেগুন পটল দিয়ে সরপুঁটি মাছের ঝোল রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনার তৈরি রেসিপিটি সত্যিই অসাধারণ সুন্দর দেখাচ্ছে। আর এই রেসিপি তৈরীর প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খেতে খুবই সুস্বাদু ছিল আপনি একদিন এভাবে তৈরী করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58080.30
ETH 3102.16
USDT 1.00
SBD 2.40