"আমার ফটোগ্রাফি পর্ব - ৪৩ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221030_232725419.jpg


১৩কার্তিক , ১৪২৯ বঙ্গাব্দ
৩০অক্টোবর , ২০২২ খ্রিস্টাব্দ
০৩রবিউস সানি , ১৪৪৩ হিজরী
রবিবার।
হেমন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_6705-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য। শেষ বিকেলের দিকে যখন সূর্য অস্ত যেতে যায় তখন এমন দৃশ্য দেখা যায়। লাল সূর্য মামার আলতো ছোঁয়া পেয়ে মেঘগুলো এমন দৃশ্য ধারণ করে। শেষ বিকেলের দিকের এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে ।আমার মনে হয় কমবেশি সবার কাছে এমন দৃশ্য পছন্দ করে। লাল মেঘের দৃশ্যগুলো সব থেকে ভালো উপভোগ করা যায় নদীর পারে গেলে কারণ লাল মেঘের সঙ্গে নদীর পানিটাও লালচে রংয়ের হয়ে যায়।

IMG_6538-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • সন্ধ্যাকালীন সময়ের একটি দৃশ্য। সন্ধ্যার সময় আকাশের দৃশ্যগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আকাশ যদি পরিষ্কার থাকে তাহলে কিছু কিছু স্থানে আকাশ নীল থাকে এবং কিছু কিছু স্থানে আকাশ লাল হয়ে থাকে। এমন দৃশ্য আমার মনে হয় কম বেশি সবাই পছন্দ করে। সন্ধ্যার সময় যখন আকাশের রং লাল হয়ে থাকে তখন গাছগুলো মনে হয় ছায়া হয়ে আছে। আশা করি আমার এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লেগেছে।

IMG_6628-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • কয়েকদিন ধরে তীব্র গরম পরছে তারপরে ঠিকঠাক বিদ্যুৎও থাকে না। দুপুরের দিকে সূর্যের তাপ বেশি থাকলেও আকাশটা দেখতে বেশ সুন্দর লাগে। আকাশ বেশ নীল হয়ে থাকে এবং আকাশের নিচে সাদা মেঘের দৃশ্যগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগে। সবকিছুই পরিপূর্ণ ছিল যদি গরমটা একটু কম থাকতো। এই তীব্র গরমের জন্য মাঝে মাঝে শীতকে অনেক মিস করি।

IMG_6251-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • সবুজ ধান ক্ষেত আর তার উপরে নীল আকাশ নীল আকাশের নিচে ভেসে বেড়ানো সাদা মেঘের খেলা এমন দৃশ্য দেখলে নিমিষেই মন ভালো হয়ে যায়। এমন দৃশ্য দেখতে হলে অবশ্যই গ্রামে আসতে হবে। গ্রামের এমন মনোরম পরিবেশ আমার সব সময় খুবই ভালো লাগে। চারিদিকে সবুজের সমাহার সব মিলিয়ে অসাধারণ। আমি ছোটবেলা থেকেই গ্রামে বড় হয়েছি এইজন্য গ্রাম আমার খুব প্রিয়।

IMG_6257-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বর্ষাকালে নদীতে পানিতে পরিপূর্ণ থাকে। আমার বাসার পাশেই পদ্মা নদী মাঝে মাঝেই পদ্মা নদীর পাড়ে যাওয়া হয়। এই কিছুদিন আগে পদ্মা নদীতে নৌকা নিয়ে ঘুরতে গিয়েছিলাম তখন এই ফটোগ্রাফিটি আমি করেছি। কিছুদিনের মধ্যেই আপনাদের মাঝে আমি পদ্মা নদীতে নৌকা নিয়ে ঘুরার অনুভূতিগুলো শেয়ার করব। আমার এই ফটোগ্রাফির মধ্য থেকে বাছাই করে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_6648-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • ঘরের বেলকনিতে বসে চাঁদ দেখা এটা যে কেমন অনুভূতি সেটা বলে বোঝানোর মত না আর সাথে যদি থাকে এক কাপ রং চা তাহলে তো কোন কথাই নেই। আমি বেশিরভাগ সময় পার করি বেলকনিতে। আমার ঘরের বেলকনিটি আমার কাছে খুবই ভালো লাগে। রাতে এমন চাঁদের দৃশ্য দেখতে কার না ভালো লাগে আমারও তার ব্যতিক্রম না। আশা করি চাঁদের ফটোগ্রাফি টা আপনাদের সবার কাছে অনেক অনেক ভালো লেগেছে।

IMG_6636-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • শেষ বিকেলের দিকে সূর্য মামা ডোবার দৃশ্য। আমাদের প্রায় সবার কাছেই শেষ বিকেলের এই দৃশ্যগুলো ভীষণ ভালো লাগে। বিশেষ করে এই সময়ে বেশি গরমও থাকে না এবং আবহাওয়াটা খুবই ভালো থাকে। একজন মানুষের যদি হাজারো মন খারাপ থাকে বিকেল বেলা ফাঁকা কোন স্থানে গিয়ে এমন দৃশ্য দেখলে তার নিমিষেই মন ভালো হয়ে যাবে। আশা করি আমার এই ফটোগ্রাফিটি আপনাদের কাছে ভালো লেগেছে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

বিকেল বেলার প্রাকৃতিক পরিবেশ গুলো দেখতে আসলেই অনেক সুন্দর হয়। যতদিন যাইতেছে ততই সুন্দর সুন্দর প্রাকৃতিক ফটোগ্রাফির সাথে পরিচিত হচ্ছি। আপনার তোলা বিকেল বেলার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রথম ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে ভাইয়া। লাল মেঘ যেন পুরো আকাশ ছেয়ে গেছে আর এমন সৌন্দর্য সব সময় দেখা যায় না। তাছাড়া চাঁদ দেখার ছবি টা ও বেশ সুন্দর ছিল। এমন সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিকেলবেলা ঠিক সন্ধ‍্যার পূর্বমূহূর্তে দেখা যায় এইরকম লাল আকাশ। বেশ দারুণ লাগে। আকাশের ছবিগুলো বেশ চমৎকার ছিল। তবে অনূভুতি জাগ্রত করার মতো ফটোগ্রাফি ছিল চাঁদনী রাতের ফটোগ্রাফি টা। সত্যি বেশ চমৎকার বলতেই হয়।।

 2 years ago 

ভাই প্রতিটা ফটোগ্রাফি অসাধারন ছিল।নিজের দক্ষতা দিয়ে খুব দারুন দারুন ফটোগ্রাফি করেছেন এবং অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে সূর্যমামা ডোবার ফটোগ্রাফি এবং বর্ষাকালে নদীতে পানি পরিপূর্ণ থাকার যে ফটোগ্রাফিটি শেয়ার করেছেন সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

বাহ্ অসাধারণ ফটোগ্রাফি তো। সন্ধ্যাবেলায় এরকম লাল আকাশ দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে ফটোগ্রাফি করতে তো একটু বেশি ভালো লাগে। ইচ্ছে করে এভাবেই তাকিয়ে থাকি আকাশের দিকে। আপনার সন্ধ্যাবেলার লাল আকাশটির ফটোগ্রাফি আমার কাছে একটু বেশি ফটোগ্রাফি করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65