কবিতার নাম "না পাওয়া" || by ashikur50

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


paper-1100254_1280.jpg

Source


০৭ভাদ্র , ১৪৩০ বঙ্গাব্দ
২২আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ
০৬সফর ১৪৪৫ হিজরী
মঙ্গলবার।
শরৎকাল।


তাহলে চলুন শুরু করা যাক


আমি তেমন একটা কবিতা লিখতে পারদর্শী না। আমাদের কমিউনিটিতে সবাই ভালো কবিতা লিখে থাকেন এবং আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আপনাদের কবিতাগুলো পড়ে আমার বেশ শখ জাগে আমিও কবিতা লিখি এবং আপনাদের মাঝে শেয়ার করি। কিছুদিন আগেও আমি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করেছিলাম। আপনারা কমেন্ট করে বেশ ভালো মন্তব্য করেছেন। এতে করে আমি বেশ অনুপ্রেরণা পেয়েছি। আসলে যে যে কোন জিনিসের ভালো মন্তব্য পেলে সেটা করতে আমার বেশ ভালো লাগে। তেমনি করে আজ আমি আপনাদের মাঝে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম। কবিতাটি ব্যর্থতার কবিতা। জানিনা এই কবিতাটি আপনাদের সবার কাছে কেমন লাগবে। তারপরও আপনাদের কাছে যেমনই লাগুক না কেন আমাকে মন্তব্য করে জানাবেন।
প্রতিটা মানুষেরই ব্যর্থতা আছে। সেটা যেদিকেই হয়ে থাকুক না কেন। অনেক চেষ্টা করি মানুষ সফলতা অর্জন করে। যারা পরিপূর্ণ সাকসেস মানুষ তারাই শুধু জানে একজন সাকসেস মানুষ হতে কতটা কষ্ট করতে হয়। তারপরও মানুষের চাওয়া পাওয়ার শেষ থাকে না। মানুষের একটা জিনিস খুবই খারাপ আছে সেটা হল সহজে যে জিনিসটা পেয়ে যায় সে জিনিসটার মূল্য খুবই কম বোঝে।
তাহলে চলুন আর কথা বাড়াবো না। কবিতাটি শুরু করা যাক আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।


না পাওয়া

দেখেছি তারে স্বয়নে স্বপনে
চেয়েছিলাম যারে পাইনি তারে।
ভালোবাসার পূর্ণতায় ঘিরে রাখে তোমারে আমারে
তোমারও লাগি গেথেছি কত মালা পড়েছ তুমি গলে।
ভেবেছো তুমি ভালবাসি আমি তোমারে!
চলেছি কত হাতে হাত রেখে দুজনে।
এই স্বার্থ পৃথিবী একসাথে চলতে দেয় নি আমাদের ওগো প্রিয়তমা এখনো আমি অনেক ভালোবাসি তোমাকে।
মনের গহীন থেকে চাওয়া যায় যাকে শুনেছি পাওয়া যায় তাকে।
তাহলে কেন পেলাম না ওগো প্রিয়তমা।
এ জীবন কেন ব্যর্থ হল?
ভালোলাগার কোন জায়গাতে ছিল না তো কোন অবহেলা।
তাহলে কেন এ জীবন ব্যর্থ হল?
প্রতিটা সময় প্রতিটা সেকেন্ড ভেবেছি শুধু তোমারই কথা।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

কবিতা লিখতে আমিও খুব একটা ভালো পারিনা। তবে নিয়মিত কবিতাগুলো আবৃত্তি করি। বেশ ভালো লাগে আমার কবিতা আবৃত্তি করতে।

তবে আপনিও দেখছি আমাদের অনুপ্রেরণা পেয়ে বেশ ভালো লিখতে শুরু করেছেন। খুবই চমৎকার হয়েছে ভাই বিশেষ করে প্রেমময় কবিতা এবং সেখানে বিচ্ছেদের হালকা ছোঁয়া সবকিছু মিলিয়ে বেশ চমৎকার।

লিখতে থাকুন আগামীতে আরো চমৎকার হবে ধন্যবাদ আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

জীবনে ভালোবাসার অনুভূতিগুলো কতইনা মধুর। সেটা আপনার কবিতা পড়লেই বুঝতে পারা যায়। অনেক সুন্দর প্রিয় মানুষের নিয়ে অনুভূতি প্রকাশ করেছেন। আপনাদের সম্পর্ক আজীবন অটুট থাকুক । কবিতার লাইন গুলো বেশ ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে। আসলে ভাই স্বপ্নে যারে যা দেখা যায় তাকে কখনোই খুঁজে পাওয়া যায় না। আপনি যদি আপনার প্রিয়তমকে পেতে চান ভাই তাহলে নিজের মনের গভীরতম স্থল দিয়ে ভালবাসতে হবে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই একজন সফল মানুষ এর পেছনের গল্প শুনলে কেউ আর সফলতার জন্য কষ্ট করতো না।কতো কষ্ট ত্যাগ শিকার করে যে একজন সাকসেসফুলি মানুষ তৈরি হয়।দারুন হয়েছে আপনার কবিতাটি।ধন্যবাদ ।

Posted using SteemPro Mobile

 last year 

চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে।কবিতার প্রতিটি লাইন বাস্তবিক ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44