DIY-(এসো নিজে করি) পেন্সিল দিয়ে চোখ অংকন || ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20211027_212429-01.jpeg


১২কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
২৮অক্টোবর , ২০২১ খ্রিস্টাব্দ
১৮রবিউল আওয়াল, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার
হেমন্তকাল।


তাহলে চলুন শুরু করা যাক


উপকরণঃ
১.পেন্সিল
২.রাবার
৩.স্কেল
৪.পেন্সিল কাটার
৫.এ ফোর সাইজের কাগজ


ধাপ-১

IMG_20211027_203809-01.jpeg

  • প্রথমে একটা এ ফোর সাইজের কাগজ নিলাম। ছবি অংকন টি করার জন্য।

ধাপ-২

IMG_20211027_204254-01.jpeg

  • তারপর আড়াআড়িভাবে দুই দিক থেকে দাগ টেনে নিলাম এই দাগের মধ্যে আমি চোখের ছবি অংকন টি করব।

ধাপ-৩

IMG_20211027_205628-01.jpeg

  • তারপর বাম দিকের চোখটা অংকন করে নিলাম।
    আমার মনে হয় বাম দিক থেকে অংকন শুরু করাটাই ভালো বাম দিক থেকে অংকন শুরু করলে অংকনের মাপ ঠিক থাকে।

IMG_20211027_205633-01.jpeg


ধাপ-৪

IMG_20211027_210806-01.jpeg

  • দু'দিকের মাপ ঠিক রেখে চোখ অংকন করে ফেললাম। চোখের মনি টা পেন্সিল দিয়ে অনেক সময় ঘুরিয়ে ঘুরিয়ে কালো করে নিতে হবে যেন চোখ টা দেখতে অনেক আকর্ষণীয় হয়।

IMG_20211027_211229-01.jpeg


ধাপ-৫

IMG_20211027_211236-01.jpeg

  • কপালে যদি টিপ না থাকে তাহলে দেখতে অনেকটা বেমানান লাগে এজন্য কপালের উপর কালো একটি টিপ একে দিলাম যেন দেখতে অনেক সুন্দর লাগে।

ধাপ-৬

IMG_20211027_212428-01.jpeg

  • অবশেষে পরিপূর্ণ রূপ পেল আমার চোখের ছবি অংকন টি।

আমাদের খুবই স্পর্শকাতর অঙ্গ হলো আমাদের চোখ।চোখ দিয়ে আমরা চারপাশের সবকিছু দেখি।পৃথিবীর সৌন্দর্য উপভোগ করি।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।


Sort:  
 3 years ago 

আপনি দেখি অসাধারণ অংকন করেন। একটি মেয়ের মায়াবী চোখ অঙ্কন করেছেন চোখ দেখেই মনে হল প্রেমে পড়ে যায়। আপনার অংকনটি আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

মায়া ভরা চোখ দুটো দেখতে অনেক সুন্দর লাগছে। এক কথায় দারুন হয়েছে ভাইয়া। পেন্সিল দিয়ে আপনি সুন্দর ভাবে চোখের ছবি অংকন করেছেন। সুন্দর মায়া ভরা চোখের চিত্র আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ বাহ চমৎকার একটি চিত্র অংকন করছেন। একটি মেয়ের নজর কারা চাহনি আপনার চিত্রে ফুটিয়ে তুলছেন যা খুবই সুন্দর লাগতেছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

মেয়েদের নজর কারা চোখের অংশ অনেক সুন্দর করে এঁকেছেন দেখছি। চমৎকার লেগেছে আমার কাছে। আপনার উপস্থাপন গুলো চমৎকার ছিল। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

চোখগুলো খুব সুন্দর এঁকেছেন।
একদমই মায়াবী ছিল ♥️
শুভ কামনা রইল 🥀

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই আপনার জন্য শুভ কামনা

 3 years ago 

ভাব ভাইয়া অনেক সুন্দর চোখ অংকন করেছেন। আপনার অংকন দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক দক্ষ। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই দোয়া করবেন। এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ওয়াও!!! চোখ দুটি খুবই মায়াবী লাগছে। দেখেই ভালো লাগলো। পেন্সিল আর্টটা সুন্দর ছিল। শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই আমার জন্য দোয়া করবেন। এবং আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো

 3 years ago 

চোখের অংকনটি চমৎকার হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে অংকনটি।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর চোখ অঙ্কন করেছেন আপনি। আমার খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু। এতো সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন আমার জন্য। এবং আপনার জন্য শুভ কামনা রইলো

আসলেই আপনি অনেক ট্যালেন্ট, এত সাবলীল ভাবে আর্ট করেছেন, দেখে দেখে আমি নিজেও আর্ট করলাম। খুবই সুন্দর লাগছে দাদা। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56