রেসিপি বেলে মাছ চচ্চড়ি 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220515_085115453.jpg


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. বেলে মাছ আড়াইশো গ্রাম।
২. পেঁয়াজ ১৫ টি।
৩. কাঁচা মরিচ ১১ টি।
৪. সরিষার তেল।
৫. লবণ।
৬. হলুদের গুঁড়া।
৭. ধনিয়া গুড়া।
৮. শুকনা মরিচের গুঁড়া।
৯. আলু ৬ টি।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220513_152632.jpg

  • প্রথমে আমি বেলে মাছ গুলো কেটে সুন্দর করে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-২

IMG_20220513_152346.jpg

  • তারপরে আমি আলু নিয়েছি ৬ টি, কাঁচামরিচ নিয়েছি ১১ টি এবং পেঁয়াজ নিয়েছি ১৫ টি চচ্চড়িতে পেঁয়াজ বেশি থাকলে খেতে বেশি সুস্বাদু লাগে।

ধাপ-৩

IMG_20220513_153734.jpg

  • তারপরে আমি আলু, কাঁচা মরিচ এবং পেঁয়াজ গুলো চচ্চড়ির জন্য ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-৪

IMG_20220513_154543.jpg

  • তারপরে আমি কেটে রাখা পিয়াজ, মরিচ এবং আলুর সঙ্গে পরিমান মত ধনিয়া গুড়া, লবণ হলুদের গুঁড়া, শুকনা মরিচের গুঁড়া দিয়েছি।

ধাপ-৫

IMG_20220513_154836.jpg

  • তারপরে আমি পরিমাণমতো সরিষার তেল দিয়ে সবজি এবং মসলাগুলো সুন্দর করে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৬

IMG_20220513_154901.jpg

  • তারপরে ধুয়ে রাখা বেলে মাছগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220513_154946.jpg

  • সবজি এবং মসলা সুন্দর করে বেলে মাছের সঙ্গে মাখিয়ে নিতে হবে।

ধাপ-৮

IMG_20220513_155057.jpg

  • সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য তারপরে আমি পরিমাণমতো পানি দিয়েছি।

ধাপ-৯

IMG_20220513_161454.jpg

  • তারপরে সময় নিয়ে জ্বালাতে হবে যত সময় না পানি শুকায়।

ধাপ-১০

IMG_20220513_162107.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এই ছোট বেলে মাছ গুলো খেতে খুবই মজা। কাটা বাছার ঝামেলা নেই। একদম খেয়ে ফেলা যায় । আপনি খুবই সুস্বাদু করে বেলে মাছের চচ্চড়ি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ছোট বেলে মাছ গুলো খেতে খুবই মজা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ আমি খুব কম খেয়েছি।আপনি দারুণ দক্ষতায় বেলে মাছের চচ্চড়ি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই মাছ খেতে দারুন লাগে বিশেষ করে চচ্চড়ি খেতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যেকোনো ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। অনেক আগে বেলে মাছ খেয়েছি। খুব একটা মনেও নেই এখন বেশি পাওয়া যায় না। আপনি খুব সুন্দর ভাবে বেলে মাছের চচ্চড়ি করেছেন। খুবই লোভনীয় লাগছে একেবারে আমার জিভে জল চলে এসেছে। রান্নার ধাপ ও প্রক্রিয়া গুলো অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি যেকোন ছোট মাছ শরীরের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ আমার খুব পছন্দের। ছোটবেলা থেকেই আমি বেলে মাছ খুব পছন্দ করি, যদিও এখন তেমন একটা যাওয়া হয় না। আপনি আজকে বেলে মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন রেসিপিটি আমার কাছে খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও ছোটবেলা থেকে বেলে মাছ খুবই পছন্দ করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে বেলে মাছের চচ্চড়ির রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। বেলে মাছের চচ্চড়ি আমি মাঝে মাঝেই রান্না করি। আর এটা খেতে বেশ সুস্বাদু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বেলে মাছ চচ্চড়ি আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে আলু দিয়ে রান্না করলে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বহুদিন বেলে মাছ খাই না। আমাদের এখানে বাজার থেকে যেন বেলে মাছ গুলো বিলুপ্ত হয়ে গেছে। ছোট সময় বাজারে অনেক বড় বড় ডিম ওয়ালা বেলে মাছ দেখতে পেতাম কিন্তু এখন এগুলো স্বপ্নেও দেখতে পাই না। ভালো ছিল আপনার রেসিপি। ধন্যবাদ

 2 years ago 

বহুদিন খান না একদিন খেয়ে দেখবেন বেলে মাছ চচ্চড়ি খেতে দারুন লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ খেতে আমি পছন্দ করিনা। তবে আজকে আপনি খুবই সুন্দর ভাবে আলু দিয়ে বেলে মাছের চচ্চড়ি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে ভালই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমিও বেলে মাছ খেতে খুবই পছন্দ করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার বেলে মাছের রেসিপি দেখেই তো আমার খেতে ইচ্ছে করছে ।এ ধরনের ছোট মাছের চচ্চড়ি গুলো খেতে বেশ সুস্বাদু হয়ে থাকে ।গরম ভাতের সঙ্গে এটি খেতে তো বেশ লাগে ।আমার তো দেখেই জিভে জল চলে এলো। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে খেতে ইচ্ছে করার মত একটি রেসিপি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে বেলে মাছের চচ্চড়ি রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। আলু দিয়ে বেলে মাছের চচ্চড়ি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। এই মাছ খেতে আমি অনেক পছন্দ করি। অনেক সুন্দর ভাবে বেলে মাছের চচ্চড়ি রেসিপি তৈরির সম্পূর্ণ প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে বেলে মাছ আলু দিয়ে চচ্চড়ি করলেই খেতে বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি বেলে মাছ চচ্চড়ি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বেলে মাছ চচ্চড়ি দেখলে যে কারো লোভ লাগা স্বাভাবিক। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46