DIY-(এসো নিজে করি) || লাজুক খ্যাকের পুরাতন রুপ(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।


আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20211105_181414.jpg


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি লাজুক খ্যাকের পুরাতন রুপ অংকন করেছি । আশা করি আপনাদের ভালো লাগবে।


২০কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
৫নভেম্বর , ২০২১ খ্রিস্টাব্দ
২৮রবিউল আওয়াল, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
হেমন্তকাল।


  • একটি সাদা কাগজ।
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল

তাহলে চলুন শুরু করা যাক



🎨ধাপ-১🎨

IMG_20211105_180806.jpg

  • প্রথমে একটি সাদা কাগজ নিয়েছি।

🎨ধাপ-২🎨

IMG_20211105_180843.jpg

  • খ্যাকের মুখমন্ডলের অংশ অংকন করলাম।

🎨ধাপ-৩🎨

IMG_20211105_180905.jpg

  • লাজুক খ্যাকের মুখের বা পাশের অংশ রুপ একে নিয়েছি।

🎨ধাপ-৪🎨

IMG_20211105_180925.jpg

  • খ্যাকের চোখ ও কানের সৌন্দর্য বৃদ্ধি করেছি।

🎨ধাপ-৫🎨

IMG_20211105_180958.jpg

  • তারপর মুখের সম্পূর্ণ রূপ একে নিয়েছি।

🎨ধাপ-৬🎨

IMG_20211105_181028.jpg

  • খ্যাকের চোখ মুখ ও কানের সৌন্দর্য বৃদ্ধি করতে থাকলাম।

🎨ধাপ-৭🎨

IMG_20211105_181251.jpg

  • খ্যাকের কান ও মুখের সৌন্দর্যতার কাজ শেষ করলাম।

🎨ধাপ-৮🎨

IMG_20211105_181322.jpg

  • খ্যাকের মাথার অংশ করতে ভুলে গিয়েছিলাম সেটাও করে নিয়েছি।

🎨ধাপ-৯🎨

IMG_20211105_181347.jpg

  • এভাবেই লাজুক খ্যাকের সম্পুর্ন অংকন কাজ শেষ করলাম। লাজুক খ্যাকের প্রথম রুপ এটি যারা দেখে ছিলেন তাদের হয়তো মনে পড়বে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।

Sort:  

অনেক সুন্দর ভাবে ল্যাজুক খ্যাকের চিত্রটি আঁকছেন।দেখে আমার অনেক ভালো লাগলো।অংকনের সাথে উপস্থাপনা দারুন হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও ভাই অসাধারণ অসাধারণ হয়েছে আপনার লাজুক খ্যাকের চিত্র।সত্যি প্রসংশার যোগ্য। আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনি ধাপ গুলা সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা থাকলো আপনার

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আমিও এই আর্টটি করবো ভেবে রেখেছিলাম।তবে সময় হয়ে উঠেনি। আর মাঝে একেবারেই মনে ছিলোনা। আজকে আপনার এই আর্ট করা দেখে আমার মনে পরে গেলো। খুব সুন্দর হয়েছে, দেখতে একেবারে হুবহু ই হয়েছে মনে হচ্ছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

পেন্সিলে আঁকা খেঁকশিয়ালের ছবিটি প্রশংসনীয়। আসলে ভালো মানের দক্ষতা ছাড়া এই কাজগুলো একেবারেই সম্ভব নয়। গঠনমূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাইয়া,লাজুক খ্যাকের পুরাতন রুপ আমি দেখিনি। তবে আপনার ড্রয়িং টি দেখে জানতে পারলাম লাজুক খ্যাকের পুরাতন রুপ টি কেমন ছিল।ভাইয়া,আপনি পেন্সিল দিয়ে লাজুক খ্যাকের পুরাতন ড্রয়িং খুবই সুন্দর এবং নিখুঁতভাবে এঁকেছেন। ভাইয়া,ড্রইং এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো

 3 years ago 

লাজুক খ্যাকের পুরোনো আর্ট টি খুব সুন্দর হয়েছে।আমি লাজুক খ্যাকের ছবিটি আগে কখনো দেখিনি । আপনার আটটি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে লাজুক খ্যাকের সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

আপনার তৈরি অঙ্কনকে অসাধারণ হয়েছে। Shy-fox এই পুরাতন চিত্রটি সত্যি প্রশংসনীয় এবং আপনি পতেটি ধাপ এবং উপস্থাপন অনেক সুন্দরভাবে করেছেন। শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

লাজুক খ্যাঁকের চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে এটে অঙ্কন করেছেন। ধাপে ধাপে উপস্থাপনাটি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাইয়া অনেক ইউনিক হয়েছে আপনার লাজুক খ্যাকের পুরাতন রুপটি আঁকার ধরণ। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আমি প্রথম দেখে ভাবছিলাম এটা একটি সিংহ পরে আপনার পোষ্ট দেখে বুঝতে পারলাম এটা একটি শেয়াল, অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন। দারুন ভাবে প্রতিটা ধাপ স্টেপ বাই স্টেপ তুলে ধরেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61