DIY-project(এসো নিজে করি) রঙিন কাগজের মৌমাছি || ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

/center>

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20211116_184900.jpg


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ড্রাই পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি রঙিন কাগজ দিয়ে মৌমাছি তৈরি করেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।


উপকরণঃ
১. রঙিন কাগজ
২. কেচি
৩. পেনসিল
৪. স্কেল
৫. ছুরি
৬. আঠা


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20211116_175838.jpg

  • প্রথমে দুটি রঙিন কাগজ নিয়েছি।

ধাপ-২

IMG_20211116_180113.jpg

  • দুটি রঙিন কাগজ মাঝখান থেকে কেটে চার টুকরো করতে হবে।

ধাপ-৩

IMG_20211116_180309.jpg

  • তারপর কেচি দিয়ে কেটে লাভ বানাতে হবে।

ধাপ-৪

IMG_20211116_180347.jpg

  • কালো এবং হলুদ রঙের চারটি লাভ বানিয়েছি।

ধাপ-৫

IMG_20211116_180524.jpg

  • নীল রঙের আরেকটি কাগজ নিয়ে আরও দুটি লাভ বানাতে হবে।

ধাপ-৬

IMG_20211116_181912.jpg

  • কেচি দিয়ে কাগজ কাটাকাটির কাজ শেষ।

ধাপ-৭

IMG_20211116_182037.jpg

  • চারটি লাভ আঠা দিয়ে এক সঙ্গে জুড়ে দিয়েছি।

ধাপ-৮

IMG_20211116_182521.jpg

  • মৌমাছির ডানা বানিয়েছি।

ধাপ-৯

IMG_20211116_183403.jpg

  • সিং এবং লেজ লাগিয়েছি।

ধাপ-১০

IMG_20211116_184030.jpg

  • তারপর চোখ লাগিয়ে দিয়েছি।

ধাপ-১১

IMG_20211116_184353.jpg

  • অবশেষে পরিপূর্ণ রূপ পেল আমার রঙিন কাগজের তৈরি মৌমাছি।

আমি সবসময় ইউনিক কিছু তৈরি করতে পছন্দ করি জানিনা এটা আপনাদের কেমন লেগেছে?

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।


Sort:  
 3 years ago 

রঙিন কাগজের মৌমাছি ওয়াও অসাধারণ হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার হাতের কাজের প্রসংশা না করে পারছিনা। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভ কামনা ও দোয়া রইলো

 3 years ago 

মৌমাছিটা বেশ Cute তো! দেখে তো মনে হচ্ছে মৌমাছিটা মেয়ে। একদিন আমিও এটা বানিয়ে দেখবো. 🤗♥️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে দাদা।আপনি নিজেও একদিন বানিয়ে দেখবেন। আপনার জন্য শুভ কামনা রইলো দাদা

 3 years ago 

কি বলে যে ধন্যবাদ দিব সে ভাষা জানা নেই। সত্যিই অসাধারণ মৌমাছি বানিয়েছেন আপনি। আপনি রঙিন কাগজ দিয়ে এত সুন্দর করে মৌমাছি তৈরি করেছেন অবাক লাগার মতো। আমাদের সাথে অনেক সুন্দর করে ভাগাভাগি করে নিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো

 3 years ago 

যদিও মৌমাছি দেখে অনেক ভয় করে তবুও আপনার তৈরি মৌমাছি টা খুব কিউট লাগছে। রঙিন কাজের তৈরি মৌমাছি টা যে কারো মন জয় করতে পারবে। আপনার দক্ষতা প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

কাগজ দিয়ে ভালই একটা রঙিন মৌমাছি তৈরী করেছেন। দেখে মনে হচ্ছে এই বুঝি কামড়াতে আসলো । হা হা হা। যাই হোক আপানার মেধা আছে । ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

রঙিন কাগজের মৌমাছি আমার দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব দক্ষতার সাথে কাজটি সম্পন্ন করেছেন। অনেক সুন্দর ভাবে আপনি পরিবেশনা করেছেন। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব সুন্দর ভাবে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

দারুন হয়েছে ভাই আপনার রঙিন কাগজের 🐝 মোমাছি আমার ভিশন পছন্দ হয়েছে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও আপনার রঙিন কাগজের মৌমাছিটি খুবই সুন্দর হয়েছে ।আমি প্রথমে দেখে ভেবেছিলাম এটি আর্ট করা ।পরে দেখলাম আপনি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন। আমার কাছে আপনার রঙিন কাগজ দিয়ে বানানো মৌমাছি টি অসাধারণ হয়েছে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মৌমাছি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

অসম্ভব সুন্দর রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দরভাবে একটি মৌমাছির চিত্র তৈরি করেছেন দেখতে অসম্ভব সুন্দর লাগছে রঙিন কাগজ দিয়ে যে মৌমাছি তৈরি করা যায় সেটা আসলে আমি জানতাম না, যদি আপনি তৈরি করে আমাদের মাঝে না শেয়ার করতেন, শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

প্রজাপতিটি দেখতে অনেক কিউট ছিল, ☺️ 11 টি ধাপে অনেক সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক প্রফেশনাল ভাবে তৈরি করা হয়েছে ধন্যবাদ ভাই অনেক সুন্দর পোস্ট ছিলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এতো সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54554.44
ETH 2294.74
USDT 1.00
SBD 2.31