সবাই মিলে একসঙ্গে ইফতার করার মুহূর্ত 🥰 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220416_001903312.jpg


২বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
১৫এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৩রমজান, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর পোষ্ট করে থাকে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌸তাহলে চলুন শুরু করা যাক🌸


সবাই মিলে অনেক দিন পর ইফতার পার্টি। হঠাৎ করে আমরা ডিসিশন নিলাম আমরা সবাই মিলে একসঙ্গে ইফতার করব। আগে রমজান মাসে বেশিরভাগ দিন বাইরে বন্ধু এবং বড় ভাইদের সঙ্গে বেশি ইফতার করা হতো। এখন আর আগের মতো বাইরে সবার সঙ্গে ইফতার করা হয় না ফ্যামিলি কে বেশি টাইম দিতে হয়। দিনটা ছিল শুক্রবার মসজিদে জুম্মার নামাজ পড়তে গিয়েছিলাম। মসজিদ থেকেই আমাদের সিদ্ধান্ত হলো আমরা আজ সবাই একসঙ্গে ইফতার করব এবং রোজার মাসে যে চারটি শুক্রবার আছে আমরা সবাই এই চারটি শুক্রবারের ইফতার সবাই একসঙ্গে করব। এই বলে আমরা মসজিদ থেকে নামাজ পড়ে চলে আসলাম। আমাদের সবার সাথে কথা ছিল যে আমরা বিকেল সাড়ে চারটার মধ্যে কলেজ ফিল্ডে হাজির হব।


IMG_3176.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3182.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3184.JPG


কথা তো কাজ সবাই চলে আসলো কলেজ মাঠে। সবার কাছ থেকে পরিমাণমতো চাঁদা তুলে ইফতারি করার জন্য সকল জিনিসপত্র কিনতে গেলাম কয়েকজন আর সবাই মাঠে বসে থাকল। সবকিছু কি না শেষ হলে আমরা কলেজ মাঠে চলে আসি। তারপরে আমরা সবাই মিলে কলেজ মাঠে গোল হয়ে বসলাম। তারপর সবাই ভাগাভাগি করে কাজ শুরু করলাম। সবাই মিলে করলে যেকোনো কাজ অতি দ্রুত হয়ে থাকে। দুঃখের বিষয় হলো আমরা ইফতারের জন্য যে তরমুজ কিনেছিলাম সেটা বেশি লাল ছিল না। শুনেছি তরমুজের রং লাল হবে ততো নাকি খেতে মিষ্টি হয় কিন্তু কি আর করার তারপরও একেবারে খারাপ ছিল না। আমার সব সময়ই ইফতারের খাবার যেমনই হোক না কেন শরবত আমার খুবই ভালো হতে হবে কারণ ইফতারের সময় আমি একাই চার, পাঁচ গ্লাস শরবত খেয়ে ফেলি।


IMG_3185.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3188.JPG


আমাদের শরবত তৈরি করার দায়িত্ব নিয়েছিল হাসিব ছোট ভাই। আর যত কাটাকাটির কাজের দায়িত্ব নিয়েছিল রাশেদ মামা। এ সকল কাজ রাশেদ মামা অনেক ভালো পারে শুনেছি এইজন্যই নাকি মামার বিয়ে হয় না হাহাহা। কলেজ মাঠের পাশেই কয়েকজন লোক একটি বিল্ডিং এ কাজ করছিল ইফতারের সময় হয়ে যাতে আমরা গিয়ে তাদের ডেকে নিয়ে আসি আমাদের সঙ্গে ইফতার করার জন্য। আসলে উনাদের বাসা অনেক দূরে ছিল তাদের বাসায় যেতে যেতে ইফতারের সময় পার হয়ে যেত।


IMG_3189.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3192.JPG


তারপরে আমরা সবাই মিলে ইফতার তৈরি করে ফেললাম। দুঃখের বিষয় গুতা লেগে শরবতের বোতল কাত হয়ে পরে যায় অনেক শরবত মাটিতে। যাইহোক কিছু সময় পর মসজিদের দিক থেকে মরজেমের আযানের ধনি ভেসে আসলো আমরা ইফতার করতে শুরু করলাম।


IMG_3195.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3196.JPG


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/zinc.genotype.crowd

IMG_3199.JPG


আসলে সবার একসাথে ইফতার করার মজাই আলাদা। তারপরে আমাদের ইফতার শেষ হয়ে গেল। আমরা সবাই মিলে কলেজ মাঠের উপর জামাতে নামাজ আদায় করলাম। আমাদের মধ্যে লোক ছিল অনেক এবং আমাদের সঙ্গে একজন হুজুরও ছিল। নামাজ শেষ করে কিছু সময় সবাই মিলে আড্ডা দিলাম কারণ রোজার মাসের জন্য অনেক দিন সবাই এক হওয়া হয় না। সবাই মিলে বেশ ভালো একটি সময় পার করলাম। চিন্তা করেছি নেক্সট শুক্রবারে আমার কলিজার বন্ধুদের সঙ্গে ইফতার করব। ওরা একদিন ইফতার করেছে আমাকে কল করেছিল কিন্তু আমি একটু ব্যস্ততার জন্য ওদের সাথে অ্যাটেন্ড করতে পারিনি। হয়তোবা ওরা অনেক কষ্ট পেয়েছে কিন্তু আমার করার কিছু ছিল না। এটাই ছিল আমার সবাই মিলে বিকেলে একসাথে ইফতার করা।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

এভাবে সবাই মিলে ইফতার করার মজাই আলাদা। আর যদি হয় বন্ধু তাহলে তো কোন কথাই নাই। আপনার তোলা ছবি দেখে আমারও বন্ধুদের কথা মনে পরে গেলো।আমরা বন্ধুরা অনেকবার একসাথে ইফতারি করেছি।ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এভাবে সবাই মিলে ইফতার করার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবাই মিলে একসঙ্গে ইফতার করার মুহূর্ত মজাই আলাদা। আসলে আমি কিছুদিন আগে আমাদের মসজিদে একসাথে ইফতারি করেছিলাম সেখানে অনেক মজা হয়েছিল। দেখে তো মনে হচ্ছে আপনি আমার চেয়ে অনেক মজা করেছিলেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে এই ধরনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কলেজ মাঠে বসে সবাই মিলে একসাথে ইফতার করার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এরকম সব বন্ধুরা মিলে ইফতার করার মজাটাই আলাদা। একসঙ্গে বসে একসাথে সবাই ইফতার করতে বসলে অনেক মজা হয়। আপনি ইফতার করার মুহূর্ত আমাদের মাঝে খুব সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ইফতার করার এত সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এরকম সব বন্ধুরা মিলে ইফতার করার মজাটাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্ধুরা সবাই মিলে এক সঙে ইফতার করার মুহূর্ত খুবই দারুন হয়।আমরাও এভাবেই কিছুদিন পূর্বে করেছিলাম আবারো প্লান চলছে দারুন মুহূর্ত ছিল আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আগে বেশিরভাগ বাইরে ইফতার করা হতো এখন ফ্যামিলিকে বেশি টাইম দিতে হয়।

 2 years ago 

আপনাদের সবাই কে খোলা আকাশের নিচে ইফতার করতে দেখে আমার খুবই ভালো লেগেছে। এভাবে ইফতার করার অনুভূতিটা কেমন আমি জানিনা। দেখেই বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খোলা আকাশের নিচে সবাই মিলে বসে ইফতার করার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সম্মিলিত প্রচেষ্টায় সুন্দর একটি ইফতারের আয়োজন করেছেন আপনারা। আপনাদের মধ্যে ঐক্যবদ্ধতা দেখে আমার খুবই ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আমাদের মধ্যে ঐক্যবদ্ধতা খুব ভালো আছে। ধন্যবাদ আপনাকে।

ভাই আপনাকে অনেক ধন্যবাদ ইফতারের আগ মুহূর্তে আপনি এত সুন্দর একটি পোষ্ট স্টেপ টু স্টেপ করে আমাদের মাঝে পোস্ট করেছেন। সবাই একসাথে মিলে ইফতারি করার মজাই অন্যরকম । আমরা বন্ধুরা অনেকবার একসাথে ইফতারি করেছি।

 2 years ago 

প্রথম থেকে শেষ পর্যন্ত আমার পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্ধুদের সঙ্গে খুব ভালো একটি সময় পার করেছেন। আসলে জীবনে একটা সময় আসে যখন চাইলেও বন্ধুদের সঙ্গে একসাথে হওয়া যায় না। তবে এই রমজান একটা উসিলা। ভালো ছিল ভাই আপনার উপস্থাপনা শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কথা বলেছেন আপনি আসলে জীবনে একটা সময় আসে যখন চাইলেও বন্ধুদের সঙ্গে একসাথে হওয়া যায় না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বন্ধুদের সাথে খুব ভালোভাবে এবং খুব মজা করে ইফতার করেছেন। আমাদেরও খুব শখ এভাবে ইফতার করার, যার কারনে দুই বন্ধু একটা প্রোগ্রাম সেট করতেছি, বিশেষ করে আপনার ফটোটি একটা বন্ধুকে পাঠিয়েছি এবং আমাদের ও প্ল্যান সেট করতেছি এভাবে স্কুল মাঠে ইফতার করার জন্য, ধন্যবাদ ভালো থাকবেন।

Screenshot_20220416-014728_WhatsApp.jpg

 2 years ago 

খুবই সুন্দর একটি সময় পার করেছি ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে বন্ধু বান্ধব সবাই মিলে একসাথে ইফতার করার মজাই আলাদা মনে হচ্ছে। সবাই মিলে কত সুন্দর করে ইফতারের আয়োজন করছেন আবার আড্ডা দিচ্ছেন আমার কাছে ভালই লাগছে। ইফতারও করা হলো খুব সুন্দর একটি সময় কাটানো হল খুব ভালো সময় পার করেছেন আপনি।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি এভাবে বন্ধু বান্ধব সবাই মিলে একসাথে ইফতার করার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24