রেসিপি মুরগির মাংস 🐓 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220519_223758025.jpg


০৫ জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ
১৯মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৭শাওয়াল , ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
গ্রীষ্মকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. মুরগির মাংস।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ৯ টি।
৪. রসুন ৩ টি।
৫. তেজপাতা ৪ টি।
৬. জিরা।
৭. গরম মসলা।
৮. সয়াবিন তেল।
৯. লবণ।
১০. হলুদের গুঁড়া।
১১. শুকনা মরিচের গুঁড়া।
১২. ধনিয়া গুড়া।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220515_112116.jpg

  • প্রথমে আমি পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচ, তেজপাতা, জিরা এবং গরম মসলা পরিমাণমতো নিয়েছি।

ধাপ-২

IMG_20220515_113647.jpg

  • তারপরে আমি পেঁয়াজ, কাঁচা মরিচ এবং রসুন বেটে নিয়েছি তারপরে সব ধরনের মসলা পরিমাণমতো নিয়েছি।

ধাপ-৩

IMG_20220515_120455.jpg

  • তারপরে আমি মুরগির মাংস সাইজ অনুযায়ী কেটে সুন্দর করে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-৪

IMG_20220515_120956.jpg

  • তারপরে আমি চুলায় কড়াই দিয়েছি কড়াই গরম হয়ে গেলে পরিমাণমতো সয়াবিন তেল দিতে হবে।

ধাপ-৫

IMG_20220515_121110.jpg

  • তারপরে আমি কড়াইতে বেটে রাখা মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220515_121249.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় না বাঁদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220515_121723.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে মুরগির মাংস গুলো দিতে হবে।

ধাপ-৮

IMG_20220515_122627.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলার সঙ্গে মুরগির মাংস সুন্দর ভাবে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220515_122805.jpg

  • তারপরে মুরগির মাংস সিদ্ধ হওয়ার জন্য পরিমান মত পানি দিতে হবে।

ধাপ-১০

IMG_20220515_123952.jpg

  • তারপরে কিছু সময় অপেক্ষা করতে হবে মাংস সিদ্ধ হওয়ার জন্য।

ধাপ-১১

IMG_20220515_125222.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মুরগির মাংস আমার অনেক পছন্দের। যদি এভাবে মুরগির মাংস রান্না করা হয় সেটা খেতে খুব সুস্বাদু হয়। আপনার আজকের মুরগির মাংস রান্নার পদ্ধতি ভালো লাগছে। আপনি খুব সুন্দর করে এই রান্নার পদ্ধতি ধাপে ধাপে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

আপনার মত আমারও মুরগির মাংস খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভিন্নধর্মী কিছু আশা করেছিলাম কিন্তু সেটা পেলাম না । যাইহোক এই ধরনের রান্না সারাদেশেই হয়ে থাকে । সবাই অবশ্য পছন্দ করে মুরগির মাংস এভাবে খেতে। সব মিলিয়ে ভালো ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago (edited)

।ইনশাল্লাহ নেক্সটাইম ভিন্নধর্মী কিছু পোস্ট করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে ভাই।

 2 years ago 

মজাদার মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে আর মাংসের রেসিপি তে ঝোল একটু কম হওয়ায় দেখতে আরো বেশি লোভ লাগছে।

 2 years ago 

মুরগির মাংস খেতে সত্যি খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুরগি মাংস আমার অনেক প্রিয় একটি খাবার আপনার রেসিপি দেখে খুব লোভ লাগছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার সাথে অনেকদিন একসাথে মুরগির মাংস দিয়ে পিকনিক করা হয় না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সম্পূর্ণ রেসিপি টা সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগল। মুরগির মাংসের রেসিপি টা খুব ভালো তৈরি করেছেন। মুরগির মাংস আমার অনেক পছন্দের। যদিও রান্না বান্না সম্পর্কে আমার তেমন একটা ধারণা নেই তবে আমি আপনাদের পোস্ট দেখে শিখছি। ভালো ছিল।।

 2 years ago 

সুন্দর ভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি আমি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার মুরগির মাংস দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। মুরগির মাংস এভাবে রান্না করলে খেতে খুবই মজা লাগে। বাচ্চারা তো খুবই পছন্দ করে মুরগির মাংস। তাছাড়া আপনার মুরগির মাংস রান্নার পরিবেশনা খুব সুন্দর হয়েছে। খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রেসিপিটি খেতে সত্যিই খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি ওয়াও দেখেই জিভে জল চলে আসলো 😋 খেতে দারুণ সুস্বাদু হবে। মুরগির মাংস ভুনা আমার অনেক ফেভারিট ।আপনি সুন্দর করে প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

আপনিও খুব সুন্দর সুন্দর মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেখার সাথে সাথেই জিভে জল চলে এসেছে আমার। মুরগির মাংস খেতে ভীষণ পছন্দ করি। আপনার মুরগির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। খেতেও মনে হচ্ছে ভীষণ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এমন রেসিপি দেখে জিভে জল আসা স্বাভাবিক। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও মুরগির মাংস দেখেই তো জিভে জল চলে আসলো ।এই সকাল সকাল এরকম মাংস রান্না দেখে দেখে লোভ সামলানো যায় ।আর ভাবীর হাতের রান্না আমিতো অনেকদিন ধরে খেতে চাচ্ছি।
দাওয়াত দিবেন?

 2 years ago 

আপনিও এর আগে খুবই সুন্দর একটি মুরগির মাংস রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46