আলু, বেগুনের সুস্বাদু ঘন্ট 🌷 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


IMG_20220314_233203.jpg


২৯ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
১৪মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
১১শাবান, ১৪৪৩ হিজরী
সোমবার ।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. আলু ৫ টি।
২. বেগুন ৩ টি।
৩. ডিম ১ টি।
৪. সয়াবিন তেল পরিমান মত।
৫. লবণ স্বাদ মতো।
৬. মরিচ ৭ টি।
৭. পিঁয়াজ ৫ টি।
৮. রসুন।
৯. জিরা।
১০. তেজপাতা ১ টি।


🌸তাহলে চলুন শুরু করা যাক🌸


🌼ধাপ-১🌼

20220311_085335.jpg

  • প্রথমে আলু বেগুন সুন্দর করে কেটে নিয়েছি।

🌼ধাপ-২🌼

20220311_085353.jpg

  • পেঁয়াজ, রসুন এবং কাঁচা মরিচ আলাদা ভাবে কেটে নিয়েছে।

🌼ধাপ-৩🌼

20220311_085708.jpg

  • তারপরে একটা কড়াইতে রেখেছি এবং মসলাগুলো পরিমাণমতো দিয়েছি।

🌼ধাপ-৪🌼

20220311_090607.jpg

  • তারপরে সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিয়েছি।

🌼ধাপ-৫🌼

20220311_092856.jpg

  • তারপরে সবজি গুলো ভালোভাবে জ্বালাতে হবে যত সময় সিদ্ধ না হবে।

🌼ধাপ-৬🌼

20220311_092612.jpg

  • সবজিগুলো সিদ্ধ হওয়ার পরে আলাদা একটা পাত্র রেখেছি এবং ওই কড়াইতে তেল দিয়ে পেঁয়াজ এবং রসুন দিয়েছি।

🌼ধাপ-৭🌼

20220311_092835.jpg

  • পিয়াজ, রসুন যখন হালকা বাদামি হবে তখন সবজি গুলো দিতে হবে এবং সবজি গুলো আলাদা একটা পাত্রে তুলে রেখেছি।

🌼ধাপ-৮🌼

20220311_092205.jpg

  • তারপর একটি বাটিতে ডিম রেখেছি।

🌼ধাপ-৯🌼

20220311_092158.jpg

  • কড়াইতে পরিমাণমতো তেল দিয়েছি এবং অল্প একটু হলুদের গুঁড়া দিয়েছে ডিম ভাজার জন্য।

🌼ধাপ-১০🌼

20220311_092956.jpg

  • ডিম টি ভাজা হয়ে গেছে।

🌼ধাপ-১১🌼

20220311_093127.jpg

  • তারপরে ভাজা ডিম ছোট টুকরো টুকরো করে কেটেছি।

🌼ধাপ-১২🌼

20220311_093430.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  

বাহ! চমৎকার একটা রেসিপি শেয়ার করেছেন ভাই। খুবই ভালো লাগছিল দেখতে আপনার এই রেসিপি পোস্টটি।আপনার উপস্থাপনাও যথেষ্ট ভালো ছিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল 💞

 2 years ago 

আমার রেসিপি পোষ্ট টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। এভাবে সব সময় পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুনের সুস্বাদু ঘন্ট রেসিপি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে ঘন্টোতে ডিম ভাজির টুকরো দেওয়াতে রেসিপিটিতে স্বাদের একটি আলাদা মাত্রা এনে দিয়েছে। খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ডিম ভাজি টুকরো করে কেটে দিয়েছি একটু বেশি ইউনিক দেখার জন্য। ধন্যবাদ আপনার সুগঠিত মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু বেগুন ডিম দিয়ে সুন্দর করে একটি ঘন্ট তৈরি করেছেন। এরকম রেসিপিগুলো খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই খাবারটি খেতে খুবই সুস্বাদু ছিল। মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের ম্যাচের প্রায় নিত্যদিনের খাবার। কিন্তু তারপরেও বেশ ভালই লাগে খেতে। বিশেষ করে আলুর সাথে বেগুন বেশিই ভালো লাগে। আর আজকের আপনার উপস্থাপনা টি সুন্দর ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু, বেগুনের সুস্বাদু ঘন্ট দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমরা তৈরী করা শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এই ধরনের খাবার খেতে আমার খুবই ভালো লাগে। সব সময় মাছ মাংস খেতে ভালো লাগে না। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আলু বেগুন ডিম দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল এই ধরনের রেসিপি খেতে আমার খুব ভালো লাগে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

তাহলে নেক্সট টাইম আমার বাসায় এই ধরনের কোন খাবার তৈরি হলে আমি আপনাকে অবশ্যই বলবো খেয়ে যাবে।😁

 2 years ago 

আলু বেগুন দিয়ে সুস্বাদু ঘন্ট রেসিপিটি অনেক মজা লাগে । আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

এইভাবে আপনি নিজেও একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখবেন খুবই মজা লাগবে। মতামতের জন্য ধন্যবাদ।

অনেকদিন পরে রেসিপি খুঁজে পেলাম ভাই। কারন অনেকদিন থেকে এই রেসিপি খাওয়া হয়নি। আমার পছন্দের একটি রেসিপি।

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে এবং উপস্থাপনা দিয়েছেন সুন্দরভাবে। ধন্যবাদ আপনাকে ‌

 2 years ago 

আলু, বেগুনের সাথে ডিম দিয়ে এভাবে কখনো ঘন্ট করে খাওয়া হয়নি।আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে যে, খেতে ভীষণ সুস্বাদু ছিল। রেসিপিটা সম্পন্ন করার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু ও বেগুনের সুস্বাদু ঘন্টো রেসিপি কিছুদিন আগেও খাওয়া হয়েছে ।এই ধরনের খাবার মাঝেমধ্যে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ঘন্টো রেসিপি তৈরি করলেন ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের খাবার আমারও মাঝে মধ্যে খেতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত করার জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54134.64
ETH 2467.37
USDT 1.00
SBD 2.16