রেসিপি আলু দিয়ে ঝাল ঝাল টাকি মাছ চচ্চড়ি 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220509_235351060.jpg


২৬বৈশাখ , ১৪২৯ বঙ্গাব্দ
০৯মে , ২০২২ খ্রিস্টাব্দ
৭ শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার।
গ্রীষ্মকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. টাকি মাছ।
২. পেঁয়াজ ১৫ টি।
৩. কাঁচা মরিচ ১৬ টি।
৪. আলু ৭ টি।
৫. লবণ।
৬. হলুদের গুঁড়া।
৭. শুকনা মরিচের গুঁড়া।
৮. ধনিয়া গুড়া।
৯. সরিষার তেল।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_3646.JPG

  • প্রথমে আমি টাকি মাছ গুলো সুন্দর করে সাইজ অনুযায়ী কেটে ধুয়ে রেখেছি রান্না করার জন্য।

ধাপ-২

IMG_3653.JPG

  • আলু গুলো সুন্দর করে কাটতে হবে এবং পেঁয়াজ ও কাঁচামরিচ ছোট ছোট করে কাটতে হবে।

ধাপ-৩

IMG_3656.JPG

  • তারপরে আমি চুলায় কড়াই দিয়েছি যত সময় কড়াই গরম না হবে তত সময় অপেক্ষা করতে হবে।

ধাপ-৪

IMG_3657.JPG

  • কড়াই গরম হয়ে গেলে পরিমান মত সরিষার তেল দিতে হবে।

ধাপ-৫

IMG_3659.JPG

  • তেল ভালোভাবে গরম হয়ে গেলে আলু, পিয়াজ এবং কাঁচা মরিচ দিতে হবে।

ধাপ-৬

IMG_3660.JPG

  • তারপরে আমি পরিমাণমতো লবণ, দুনিয়া গুড়া, শুকনা মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়েছি।

ধাপ-৭

IMG_3662.JPG

  • তারপরে ভাল ভাবে নাড়তে হবে যেন মসলার সঙ্গে সবজি গুলো সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-৮

IMG_3664.JPG

  • তারপরে কিছু সময় পর আমি টাকি মাছগুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_3667.JPG

  • টাকি মাছ গুলো দেওয়ার পরে আবার সুন্দরভাবে নাড়তে হবে যেন মসলাগুলো ভালোভাবে মাছের সঙ্গে মিশতে পারে।

ধাপ-১০

IMG_3669.JPG

  • কিছু সময় পরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমান মত পানি দিতে হবে।

ধাপ-১১

IMG_3675.JPG

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ঝাল ঝাল টাকি মাছ রেসিপি দেখে মনে হচ্ছে অনেক অনেক মজার ছিল। আপ্নি তো বেশ ভালো রান্না করতে পারেন দেখছি। রান্নার প্রতিটা ধাপ খুবই সুন্দর করে আমাদের মাঝে প্রেজেন্ট করছেন এবং সেই সাথে সুন্দর বর্ননা দিছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ঠিক ধরতে পেরেছেন আপনি খেতে দারুন হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু দিয়ে তৈরি করা ঝাল ,ঝাল টাকি মাছের রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে। মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী এতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে এই রেসিপিটা দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হবে । রেসিপিটা দেখে অনেক খেতে ইচ্ছে করছিল ভাইয়া 😊 এমন চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি শ্রদ্ধা রইল।

 2 years ago 

পিয়াজ আলু দিয়ে টাকি মাছ চচ্চড়ি করলেই আমার কাছে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আলু দিয়ে ঝাল ঝাল টাকি মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, পিয়াজ দিয়েছি আমি পনেরো টি , মরিচ দিয়েছেন 16 টি, আলু দিয়েছেন ৭টি,এভাবে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন, টাকি মাছ আমাদের দেহের জন্য খুবই উপকারী, টাকি মাসে প্রচুর পরিমাণে রক্তের যোগান দিয়ে থাকে আমাদের দেহে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

টাকি মাছ চচ্চড়িতে ঝাল বেশি হলে খেতে বেশি মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আলু দিয়ে ঝাল ঝাল টাকি মাছের চচ্চড়ি রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি লোভ জাগে খাওয়ার। আমার কাছে আপনার আজকের রেসিপি তৈরি অনেক ভালো লাগলো সুন্দর উপস্থাপন বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে এখনি ইনভাইট করলাম এসে খেয়ে যান।

 2 years ago 

তাই ভাইয়া তাহলে কিন্তু দলবল নিয়ে চলে আসলাম,😁😁@ashikur50

 2 years ago 

দলবল নিয়ে আসলে তো আবার আমাকে বাজারে যেতে হবে টাকি মাছ কেনার জন্য হাহাহা

 2 years ago 

অবশ্যই কিনতে হবে আস্তে যখন বলেছেন একা তো আসা যায়না সবাইকে সাথে করে আসতে হবে।

 2 years ago 

তাহলে আসার আগে অবশ্যই আমাকে বলবেন তাহলে আমি সব কিছুর ব্যবস্থা করে রাখতে পারি।

 2 years ago 

টাকি মাছ আমার কাছেও অনেক ভালো লাগে আর আলু তো আমার সবচেয়ে প্রিয় সবজি। টাকি মাছ আলু দিয়ে এভাবে চচ্চড়ি করে খেলে খুবই ভালো লাগে খেতে। আপনি খুবই সুন্দর করে চচ্চড়ি করেছেন দেখে মনে হচ্ছে খাবারটি অনেক মজাদার হয়েছে। গরম ভাতের সাথে খেতে ভালো লাগবে ।

 2 years ago 

আপনার মত আমার কাছেও টাকি মাছ খেতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি টাকি মাছের অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার টাকি মাছের রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে দারুণভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

টাকি মাছ চচ্চড়ি খেতে দারুন হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের এলাকায় প্রচুর পরিমাণে টাকি মাছ পাওয়া যায় তাই তাকে মাছের বিভিন্ন রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে ঝাল ঝাল টাকি মাছ চচ্চড়ি করার পদ্ধতি শেয়ার করেছেন। আসলে ভাইয়া টাকি মাছ চচ্চড়িতে মরিচের পরিমাণটা একটু বেশি দিলে এগুলো খেতে খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে টাকি মাছ চচ্চড়ি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আমাদের এলাকায় ও প্রচুর পরিমাণে টাকি মাছ পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চচ্চড়ি রেসিপিতে দেখছি পেয়াজের পরিমাণ অনেক বেশি ছিল। আসলেই চচ্চড়ি রেসিপিতে পেঁয়াজ বেশি না দিলে ভালো লাগে না। টাকি মাছ চচ্চড়ি রেসিপি টা অনেক সুন্দর হয়েছে।দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

বেশি পিয়াজ দিয়ে আলু দিয়ে চচ্চড়ি করলে খেতে খুবই সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টাকি মাছের ভর্তা রেসিপি আমার কাছে অনেক মজার।কিন্তু টাকি মাছের চচ্চড়ি কখনো খাওয়া হয়নি তবে আপনার রেসিপির কালার দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু ছিল।এত ইউনিক একটি রেসিপি সবার মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভর্তা খেতে দারুন লাগে কিন্তু একদিন চচ্চড়ি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঝাল ঝাল টাকি মাছের রেসিপি দেখে গরম ভাত খেতে ইচ্ছা হচ্ছে😁😁😁

আমার খুব পছন্দের একটি রেসিপি করেছেন আপনি অসাধারন ছিল এবং সাজিয়ে গুছিয়ে সুন্দর ভাবে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন ধন্যবাদ

 2 years ago 

ঝাল ঝাল টাকি মাছ চচ্চড়ি গরম ভাতের সঙ্গে খেতে দারুন লাগে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55255.10
ETH 2314.82
USDT 1.00
SBD 2.33