রেসিপি চালকুমড়া এবং আলু দিয়ে ডিম রান্না 🥚 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220719_233150513.jpg


৪ শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
১৯জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৯জিলহজ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার।
বর্ষাকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ডিম ৫ টি।
২. আলু ২ টি।
৩. চালকুমড়া।
৪. পেঁয়াজ ৪ টি।
৫. কাঁচা মরিচ ৭ টি।
৬. সয়াবিন তেল।
৭. লবণ।
৮. হলুদের গুড়া।
৯. শুকনো মরিচের গুঁড়া।
১০. ধনিয়া গুড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220718_072116.jpg

  • প্রথমে আমি ডিম গুলো সিদ্ধ করে খোসা ছাড়িয়ে নিয়েছি তারপরে আমি আলু এবং চাল কুমড়া সাইজ অনুযায়ী কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20220718_073014.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৩

IMG_20220718_073101.jpg

  • তারপরে আমি করাইতে পরিমাণ মতো তেল দিয়েছি সিদ্ধ করা ডিম গুলো ভেজে নেয়ার জন্য।

ধাপ-৪

IMG_20220718_073253.jpg

  • হলুদ এবং লবণ মাখিয়ে ভালোভাবে ডিমগুলো ভেজে নিতে হবে।

ধাপ-৫

IMG_20220718_073524.jpg

  • ডিমগুলো ভাজা হয়ে গেলে আমি আরেকটু তেল দিয়েছি রান্না করার জন্য।

ধাপ-৬

IMG_20220718_073652.jpg

  • তারপরে আমি পরিমাণমতো মসলাগুলো দিয়েছি।

ধাপ-৭

IMG_20220718_073926.jpg

  • মসলা ভালোভাবে কষাতে হবে যত সময় বাদামী রঙের না হয়।

ধাপ-৮

IMG_20220718_074005.jpg

  • মসলা ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে রাখা সবজি গুলো দিয়েছি।

ধাপ-৯

IMG_20220718_074050.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন সুন্দরভাবে সবজির সঙ্গে মসলা মিশতে পারে।

ধাপ-১০

IMG_20220718_074238.jpg

  • সবজি ভালোভাবে কষানো হয়ে গেলে আমি ডিম গুলো দিয়েছি।

ধাপ-১১

IMG_20220718_074258.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন সুন্দর করে মসলা ডিমের সঙ্গে মিশতে পারে।

ধাপ-১২

IMG_20220718_074354.jpg

  • তারপরে সবজিগুলো সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিতে হবে। বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং কম ঝোল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১৩

IMG_20220718_083746.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

চালকুমড়া এবং আলু দিয়ে ডিম রান্নার রেসিপিটি বেশ ইউনিক একটি রেসিপি। অসম্ভব সুন্দরভাবে ১৩ টি ধাপের মাধ্যমে আপনার সুন্দর রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন অনেক ইউনিক একটি রেসিপি এবং প্রতিটা ধাপ সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছোট পরিসরে ভোট হলেও এটি আমার কাছে অনেক বড় পাওয়া।

 2 years ago 

ডিম অনেক রকম রান্না করে খেয়েছি কিন্তু চাল কুমড়া দিয়ে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে বোঝা যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেকেই আছে চাল কুমড়া দিয়ে ডিম রান্না করে খাননি একদিন খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

ভাইয়া এই প্রথম দেখলাম ডিমার চালকুমড়া দিয়ে রান্না করা। রান্নাটার কালার দেখে খুব ভালো লেগেছে আর রান্নাটাও দেখে খেতে খুব ইচ্ছে করছে খুব সুন্দর একটি রান্না আমাদের মাঝে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রথম দেখলেন তার মানে শেষ না একদিন খেয়ে দেখবেন ভাইয়া আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দুটো জিনিসের সমন্বয়ে আপনি মজাদার একটি রেসিপি তৈরি করে ফেলেছেন। ডিম এবং চাল কুমড়া আমি দুটো আলাদা আলাদা খেয়েছি। কিন্তু একসাথে কখনো রান্না করা হয়নি। ধন্যবাদ আপনাকে ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এভাবে ডিম রান্না করলে খেতে সত্যি সাথে লাগে মাঝে মাঝে আমার বাসায় তৈরি করেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলুর সমন্বয়ে ডিম রান্না করতে জানি, তবে চাল কুমড়ার সাথে রান্না করতে কখনো দেখা নাই। পুরাই ইউনিক একটি পোস্ট মনে হয়েছে আমার কাছে। তবে রান্নার ধরনটা ছিল বেশ। যা দেখে মন মুগ্ধ। অবশ্য যে কেউ আপনার রান্নার পদ্ধতিটা অবলম্বন করতে পারে এবং রান্না করতে পারে।

 2 years ago 

একটু ইউনিক করেই রান্না করার চেষ্টা করেছি এবং খেতে খুবই সুস্বাদু হয়েছিল আপনি একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম রেসিপি আমি অনেক খেয়েছি নানা ভাবে। তবে আমি কখনো চাল কুমড়ো দিয়ে ডিম রেসিপি খেয়ে দেখি নাই। আপনার রেসিপি আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। আমি বাসায় চেষ্টা করবো।

 2 years ago 

অবশ্যই একদিন আপনার বাসায় রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে চাল কুমড়ো দিয়ে ডিম দিয়ে রান্না করেছেন। ডিম দিয়ে জে চাল কুমড়া রান্না করা যায় সেটি আমার আগে জানা ছিল না।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আম্মুকে বলব এভাবে একবার রান্না করতে। আপনাকে ধন্যবাদ ভাইয়া নতুন রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এই ডিম রান্না করলে খেতে আমার কাছে দারুণ লাগে। এই ভাবে আপনিও একদিন রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি তো দেখছি খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার তৈরি করা চাল কুমড়ো এবং আলু দিয়ে ডিম রান্না রেসিপি। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাই খুবি মজার একটি খাবার। এই ধরনের খাবার কমবেশি সবাই অনেক পছন্দ করে। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাল কুমড়া আলু দিয়ে ডিমের সাথে মিশ্রণে লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুব মজা হবে

 2 years ago 

চাল কুমড়া দিয়ে ডিম রান্না করলে খেতে এতো সুন্দর লাগে সেটা আমি আগে জানতাম না। আপনি একদিন এই ভাবে রান্না করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58470.94
ETH 2653.59
USDT 1.00
SBD 2.43