"আমার ফটোগ্রাফি পর্ব - ৪৭ \\ ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম \\ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20230804_232354728.jpg


২০শ্রাবণ , ১৪৩০ বঙ্গাব্দ
০৪আগষ্ট , ২০২৩ খ্রিস্টাব্দ
১৫ মহররম ১৪৪৫ হিজরী
শুক্রবার।
বর্ষাকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


তাহলে চলুন শুরু করা যাক


IMG_8571-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • পড়ন্ত বিকেলে যখন যখন সূর্যি মামার যাবার সময় হয়ে আছে তখন চারিদিকে পরিবেশটা খুবই ভালো লাগে। নদীর পাড়ে গেলে নৌকাতে চড়তে আমার খুবই ভালো লাগে সে নৌকা চলুক বা বাধা থাকুক ঘাটে। ঠিক তেমনি কিছুদিন আগে নদীর পাড়ে গিয়েছিলাম ঘুরতে যেতে না যেতেই সামনে পেলাম একটি নৌকা কিন্তু দুঃখের বিষয় নৌকাটা ছিল তালা দিয়া এইজন্য চালাতে পারেনি।

IMG_8701-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • আমার সব সময় সবুজ পরিবেশ খুবই ভালো লাগে। বর্ষা শেষের দিকে জমিতে ধান লাগানো শুরু হয়ে যায় আর কিছুদিন পরেই এই স্থানটি দেখা যাবে সবুজ আর সবুজ। ধান যখন বড় হয় সেই সবুজ পরিবেশটা আমার কাছে ভীষণ ভালো লাগে।

IMG_8573-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • বর্ষার সময় নদীতে পানি থৈ থৈ করে। যেদিক দুচোখ যায় শুধু পানি আর পানি আর চোখে বাধে নৌকা নিয়ে জেলেদের মাছ ধরার দৃশ্য। বর্ষার সময় জেলেরা মাছ ধরেই তাদের জীবিকা নির্বাহ করে। সারাদিন যে মাছগুলো ধরে সেগুলোই দিনশেষে বিক্রি করে তাদের সংসার চলে। বিভিন্ন ধরনের জালের মাধ্যমে এ মাছগুলো ধরে থাকে।

IMG_8570-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • আমার ব্যক্তিগতভাবে বিকেলটা খুবই ভালো লাগে। নদীর পাড়ে বসে শেষ বিকেলের সূর্যিমামার অস্ত যাওয়ার দৃশ্যটি খুবই ভালো লাগে। সূর্যি মামার বিদায় বেলা দেখতে মনে হয় সুজি মামা রক্তের মত লাল হয়ে যায়। আমার মনে হয় এমন দৃশ্য সবাই খুব পছন্দ করে আমিও তার ব্যতিক্রম না।

IMG_8554-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • গ্রামের মেঠো পথ এখন প্রায় তেমন একটা দেখাই যায় না। একসময় ছিল যখন রাস্তাঘাট সবই কাঁচা ছিল আর যাতায়াতের প্রধান মাধ্যম ছিল গরুর গাড়ি ঘোরার গাড়ি কিন্তু এখন যুগের পরিবর্তনে অনেক যানবাহন হয়েছে। অনেকদিন পর হঠাৎ করে এমন সুন্দর মেয়েটা পথ দেখে চোখ জুড়িয়ে গেল তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করলে মন্দ হবে না। আশা করি দৃশ্যটি আপনাদের কাছে খুবই ভালো লেগেছে।

IMG_8497-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

  • নীল আকাশের নিচে লাল মেঘের দৃশ্য। শেষ বিকেলের দিকে যখন সূর্য অস্ত যেতে যায় তখন এমন দৃশ্য দেখা যায়। লাল সূর্য মামার আলতো ছোঁয়া পেয়ে মেঘগুলো এমন দৃশ্য ধারণ করে। শেষ বিকেলের দিকের এমন দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে ।আমার মনে হয় কমবেশি সবার কাছে এমন দৃশ্য পছন্দ করে। লাল মেঘের দৃশ্যগুলো সব থেকে ভালো উপভোগ করা যায় নদীর পারে গেলে কারণ লাল মেঘের সঙ্গে নদীর পানিটাও লালচে রংয়ের হয়ে যায়।

IMG_8475-01.jpeg

  • গ্রামের দৃশ্য মানে সবুজের সমাহার যেদিক দুচোখ যাবে শুধু সবুজ প্রকৃতি আর সবুজ প্রকৃতি। এই জন্য শহরের থেকে গ্রাম সবসময় আমার অনেক ভালো লাগে কারণ আমি ছোটবেলা থেকেই গ্রামেই বড় হয়েছি। শহর মানেই ইট বালির দালাল গ্রামের পরিবেশের সাথে কখনোই তাকে তুলনা করা যায় না। এমন সবুজ প্রকৃতি দেখতে আমার খুবই ভালো লাগে।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় এই ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। বিকেলবেলার সূর্য অস্ত যাওয়ার দৃশ্যগুলো দেখলে যেন মন ভরে যায়। অসাধারণ ছিল প্রত্যেকটা ফটোগ্রাফি।

 last year 

আমার মনে হয় এই ধরনের ফটোগ্রাফি করার জন্য নদীর পাড় সব থেকে বেস্ট।

 last year 

দারুন একটা ফটোগ্রাফি পর্ব তুলে ধরেছেন। এই ফটোগ্রাফি পর্বের মধ্যে প্রথমে যে ফটোটা শেয়ার করেছেন সেটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে কারণ সূর্যি মামার বিদায় বেলা আর নদীর পাড়ে নৌকা ঘাটে বেঁধে রাখার সৌন্দর্যটা দারুন ছিল। তবে আমারও সবুজের প্রকৃতি অনেক ভালো লাগে যেমনটা আপনি দ্বিতীয় ফটোগ্রাফি তে শেয়ার করেছেন।

 last year 

আপনি তো আমার থেকে অনেক ভালো ফটোগ্রাফি করেন।

 last year 

আপনি সব সময় দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন।
অনেকদিন পর আপনার এমন সুন্দর ফটোগ্রাফি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।
বিশেষ করে নদীর নৌকা এবং সূর্য একত্রে দারুণভাবে ফ্রেমবন্দি করেছেন।

 last year 

ভাই আপনিও কিন্তু দারুন দারুন ফটোগ্রাফি করেন।

 last year 

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আর প্রতিটি লোকেশন ছিল অসাধারণ। এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলে ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে।

 last year 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি মনোমুগ্ধকর হয়েছে। পড়ন্ত বিকালের সূর্য ডোবার মুহূর্ত, গ্রামের সবুজ মাঠ, নদীতে বেঁধে রাখা নৌকা সবকিছুই দুর্দান্ত। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

পড়ন্ত বিকেলের সূর্য ডোবার দৃশ্যটি আমার কাছেও খুবই ভালো লাগে।

 last year 

পড়ন্ত বিকেলের সূর্য অস্তের ছবি গুলো দেখতে অসাধারন লাগতেছে। ঠিক বলেছেন গ্রামীণ পরিবেশ দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগতেছে। চমৎকার ভাবে বর্ননা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

গ্রামীণ পরিবেশটাই এমন যেদিকে তাকাই সেদিকেই সুন্দর লাগে।

 last year 

আপনার তোলা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে আমি তো একেবারে মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি যেগুলো অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে কোনটা রেখে কোনটা দেখব এটাই তো ভেবে পাচ্ছিলাম না। তবে যাই বলুন না কেন প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি চমৎকার ছিল। কোনোটার থেকে কোনোটা কোনো অংশে কম ছিল না।

 last year 

দোয়া করবেন ভাই আমি যেন সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 last year 

সব সময় সবার জন্য দোয়া করি ভাই। আপনি আমাদের জন্য দোয়া করবেন। ❤️

 last year 

পড়ন্ত বিকেলে সূর্যিমামার যখন সময় হয় তখন সূর্য যে লাল কালার হয় এই সময় প্রকৃতি দেখতে খুব চমৎকার লাগে। প্রকৃতিতে একটি লাল আভার সৃষ্টি হয়। আপনার পড়ন্ত বিকেলে সূর্যের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। বিশেষ করে গ্রামে ধান ক্ষেত বা পুকুর পাড়ে এই দৃশ্যটা দেখতে আরো বেশি চমৎকার লাগে। সবগুলো ফটোগ্রাফি খুব ভালো লেগেছে আমার কাছে।

 last year (edited)

ঠিকই বলেছেন আপনি সূর্যি মামার বিদায় বেলায় দেখতে অসম্ভব সুন্দর লাগে।

 last year 

আপনার করা সাতটি ছবি নিয়ে একটি অ্যালবাম খুব সুন্দর হয়েছে তো। এরকম সুন্দর এবং মনোমুগ্ধকর ফটোগ্রাফি খুবই ভালো লাগছে দেখতে। গাছ গাছালির মাঝে সূর্যের এরকম দৃশ্য দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। বলতে হচ্ছে জাস্ট মনোমুগ্ধকর ভাবে আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন। বর্ণনা শেয়ার করেছেন দেখে ফটোগ্রাফি সম্পর্কে অনেক কিছুই জানতে পেরেছি, যার কারণে আরো বেশি ভালো লাগছে। আপনার করা এরকম সুন্দর ফটোগ্রাফি পরবর্তীতেও দেখতে চাই।

 last year 

গ্রামের পরিবেশে সবকিছুই সুন্দর লাগে চারিদিকে সবুজ গাছপালা নদী-নালা খাল বিল সব মিলিয়ে অসাধারণ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77