কবিতা: অপূর্ণতা 🥰 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


20220106194526_IMG_6393.JPG


Device : canon200d
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing


০৪ জ্যৈষ্ঠ , ১৪২৯ বঙ্গাব্দ
১৮মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৬শাওয়াল , ১৪৪৩ হিজরী
বুধবার ।
গ্রীষ্মকাল ।



তাহলে চলুন শুরু করি


আজ আপনাদের মাঝে আমার ডায়েরির পাতা থেকে আরো একটা কবিতা শেয়ার করতে যাচ্ছি।কবিতার নাম অপূর্ণতা।আশাকরি আমার কবিতাটি আপনাদের ভালো লাগবে।


কবিতা

অপূর্ণতা


সন্ধ্যা নামতেই যে হাতের ছোঁয়ায়
শুভ্র সাদা মোমগুলো রঙ্গিন হয়ে জ্বলে উঠত !
আজ সেগুলোও যেন তার ছন্দ হারিয়ে জ্বলতে ভুলে গেছে । জ্যোৎস্নাও যেন হারিয়ে গেছে ,
ঐ নীল আকাশটাও আজ ধূসর মেঘে ছেয়ে আছে ।
রাতের ঝিঁঝিঁ পোকারাও আজ নীরব ।
তোর শূন্যতা যেন তাদের কাছে অপ্রত্যাশিত ।
তোর শূন্যতায় আজ যে জোনাকিরাও জ্বলতে ভুলে গেছে । হাসতে ভুলে গেছে তোর ভাইটিও ।
বোন তুই আবার কবে আসবি ?
তোকে পেয়ে শূণ্য বাড়িটিও আবার পূর্ণতা পাবে ।
প্রকৃতি ফিরে পাবে তার স্বকীয়তা
ছন্দ ফিরে পাবে বাড়িটিও ।
আচ্ছা তুই কবে আসবি ?
কবে আমি তোর মুখে ঐ চাঁদের হাসি দেখবো ?


কবিতা সম্পর্কে আমার অনুভূতি থেকে কিছু কথা


  • সবার জীবনে পূর্ণতা আর অপূর্ণতা দুইটা জিনিসই থাকে। সবাই পূর্ণতা পায় না। অনেকেই অপূর্ণতার বেড়াজালে আটকে যায়। কোন একটা জিনিস নিয়ে লিখতে আমার কাছে খুবই ভালো লাগে। তেমনি অপূর্ণতা নিয়ে কবিতাটি লিখেছেন। আসলে আমার জীবনে একটা অপূর্ণতার গল্প আছে। গল্পটা আপনাদের সাথে পরবর্তী কোন একটা সময়ে শেয়ার করব। এখন আমি অনেক সুখে আছি। যাই হোক আশা করি আমার কবিতাটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। কবিতাটি পড়ে সুন্দর মন্তব্যের আশায় থাকলাম।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে রচনা করেছেন। কবিতার প্রতিটি লাইন ছিল চমৎকার। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পরবর্তীতে আরো সুন্দর কবিতার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আমি প্রফেশনাল কোন লেখকের না তারপরও চেষ্টা করেছি সুন্দর করে আপনাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সন্ধ্যা নামতেই যে হাতের ছোঁয়ায়
শুভ্র সাদা মোমগুলো রঙ্গিন হয়ে জ্বলে উঠত !
আজ সেগুলোও যেন তার ছন্দ হারিয়ে জ্বলতে ভুলে গেছে । জ্যোৎস্নাও

কবিতা ভাল লিখেছেন ভাই। কবিতার সুন্দর একটি নাম দিয়েছেন। কবিতার লাইনের মূল ভাবের সাথে একদম ঠিকঠাক। চালিয়ে যান এভাবেই।

 2 years ago 

কবিতা লিখতে আমি তেমন একটা পারদর্শী না তারপরও চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তোকে পেয়ে শূণ্য বাড়িটিও আবার পূর্ণতা পাবে ।
প্রকৃতি ফিরে পাবে তার স্বকীয়তা
ছন্দ ফিরে পাবে বাড়িটিও

আশা করি খুব শীঘ্রই আপনার চাহনি গুলো পূর্ণতা পাবে। খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন‌। আপনার কবিতাটি পড়ে মনটা যেন আকুল হয়ে উঠল ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। দোয়া করবেন আমার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিক কথা বলেছেন সবার জীবনে পূর্ণতা এবং অপূর্ণতা দুটোই থাকে। কিন্তু কেউ যদি শুধু পূর্ণতা আশা করে তাহলে তো তা সম্ভব নয়। অপূর্ণতা নিয়ে আপনার কবিতাটা অনেক ভালো লেগেছে। কবিতার লাইনগুলো খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতাটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আচ্ছা তুই কবে আসবি ?
কবে আমি তোর মুখে ঐ চাঁদের হাসি দেখবো ?

আপনার শেয়ার করা অপূর্ণতা কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার এই কবিতাটি আমি খুবই মনোযোগ সহকারে পড়েছি অনেক ভালো লেগেছে আর ইচ্ছা হচ্ছিল বারবার কবিতাটি পড়তে। একইসাথে আপনি আমাদের মাঝে কবিতার অনুভূতি ও শেয়ার করেছেন।

 2 years ago 

এই লাইনটি খুব মনের গভীর থেকে আমি লেখার চেষ্টা করেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া সবার জীবনে অপূর্ণতা অথবা পূর্ণতা থাকে। আপনার অপূর্ণতা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। নেক্সট পড়বে আপনার অপূর্ণতার গল্প আশায় থাকলাম।

 2 years ago 

ইনশাল্লাহ আরও সুন্দর সুন্দর কবিতা আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে আমার কান্না চলে এসেছিল কারণ অপূর্ণতা মানুষকে অনেক কাদায়।

 2 years ago 

আমার আপনার সবার মধ্যেই অপূর্ণতা থাকবেই এটাই স্বাভাবিক।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া। এই অপূর্ণতার বেড়াজাল থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। নতুন করে জীবন গড়ে তুলতে হবে। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

এই অপূর্ণতার বেড়াজাল থেকে বেরোতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়।

 2 years ago 

এটা আপনি ঠিক বলেছেন। আর আমরা যতদিন এই অপূর্ণতার বেড়াজাল থেকে বের হতে পারবো না ততদিন আমাদের কষ্ট হবে।

 2 years ago 

কষ্ট মানুষের নিত্যদিনের সঙ্গী। টাকা-পয়সা ধন দৌলত যাই থাকুক না কেন একটু না একটু কষ্ট থাকবে যে কোন দিক থেকে।

 2 years ago 

ভাইয়া আপনি অসাধারণ একটা কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন অপূর্ণতা। আপনি ঠিকই বলেছেন সবার জীবনে পূর্ণতা অপূর্ণতা ঘিরে থাকে। কেউ বা পূর্ণতা পায়, আবার কেউ বা অপূর্ণতা বুকে নিয়ে সারা জীবন বয়ে বেড়ায়। আপনি খুব সুন্দর করে ব্যাখ্যা করেছেন কবিতাটি, এত সুন্দর একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আসলে কমবেশি সবার মধ্যেই কিছু না কিছু অপূর্ণতা থেকেই যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরলেন। কবিতার ছন্দ এবং শব্দচয়নের মাধুর্যতা সবই চমৎকার ছিল। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করে থাকেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অপূর্ণতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া।প্রত্যেকটা মানুষের জীবনে কিছু অপূর্ণতা থাকে। কেউ হয়তো সেই অপূর্ণতা টাকে অনুভব করতে পারে বা কেউ হয়তো সে অপূর্ণতা কে মানিয়ে বাঁচতে জানে ‌। আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিটা মানুষের মধ্যে অপূর্ণতা থাকবেই এটাই স্বাভাবিক। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62067.61
ETH 2414.80
USDT 1.00
SBD 2.57