রেসিপি সুস্বাদু ডিম রান্না 🥚 ১০% লাজুক খ্যাকের জন্যsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20221224_141226542.jpg


০৮পৌষ , ১৪২৯ বঙ্গাব্দ
২৪ডিসেম্বর , ২০২২ খ্রিস্টাব্দ
২৯জমাদিউল আউয়াল, , ১৪৪৪ হিজরী
শনিবার।
শীতকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. ডিম ৬ টি।
২. আলু ২ টি।
৩. লাউ।
৪. কুমড়া বড়ি ৯ টি।
৫. পেঁয়াজ ৩ টি।
৬. কাঁচা মরিচ ৯ টি।
৭. রসুন ২ টি।
৮. লবণ পরিমাণ মতো।
৯. সরিষার তেল।
১০. হলুদ গুঁড়া।
১১. ধনিয়া গুড়া।
১২. শুকনো মরিচের গুঁড়া।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20221207_080700.jpg

  • প্রথমে আমি আলু এবং লাউ সাইজ অনুযায়ী কেটে নিয়েছি তারপরে আমি কাঁচা মরিচ ও পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি।

ধাপ-২

IMG_20221207_081529.jpg

  • তারপরে আমি ডিমগুলো সিদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে নিয়েছি।

ধাপ-৩

IMG_20221207_081732.jpg

  • তারপরে আমি চুলার উপর একটি কড়াই দিয়েছি এবং কিছু সময় অপেক্ষা করতে হবে কড়াইটি গরম হওয়ার জন্য।

ধাপ-৪

IMG_20221207_081751.jpg

  • কড়াই ভালোভাবে গরম হয়ে গেলে আমি পরিমাণ মতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20221207_081906.jpg

  • তারপর আমি হালকা করে কুমড়ো বড়ি গুলো ভেজে নিয়েছি।

ধাপ-৬

IMG_20221207_082046.jpg

  • কুমড়ো বড়ি গুলো ভেজে নেয়া হয়ে গেলে তারপরে আমি ডিম গুলোও হালকা করে ভেজে নিয়েছি।

ধাপ-৭

IMG_20221207_082259.jpg

  • ডিম ভেজে নেয়া হয়ে গেলে আমি আর একটু পরিমাণে তেল দিয়ে মসলাগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20221207_082520.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষাতে হবে যত সময় না বাদামি রঙের না হয়।

ধাপ-৯

IMG_20221207_082724.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষানো হয়ে গেলে আমি কেটে রাখার সবজিগুলো দিয়েছি।

ধাপ-১০

IMG_20221207_082804.jpg

  • তারপরে আবার ভালোভাবে নাড়তে হবে যেন সবজিগুলোর সঙ্গে মসলাগুলো সুন্দরভাবে মিশতে পারে।

ধাপ-১১

IMG_20221207_083854.jpg

  • তারপরে আমি ভেজে রাখা ডিমগুলো দিয়েছি এবং ভালোভাবে নাড়তে হবে যেন সবজি এবং মসলা ডিমের সাথে মিশতে পারে।

ধাপ-১২

IMG_20221207_083950.jpg

  • তারপরে আমি পরিমাণ মতো পানি দিয়েছি বেশি ঝোল রাখতে চাইলে বেশি পানি এবং অল্প জল রাখতে চাইলে অল্প পানি।

ধাপ-১৩

IMG_20221207_085647.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ডিম ভুনা খেয়েছি। তবে লাউ এবং আলু দিয়ে ডিম রান্না এভাবে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ডিম দিয়ে কখনো কোনো সবজি রান্না করে খেয়ে দেখিনি। আপনার মত এভাবে একদিন রান্না করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে সবাই চায় একটু ইউনিক ধরনের কিছু খাবার খেতে আপনি এভাবে একদিন রান্না করে খেয়ে দেখবেন আশা করি আপনার কাছে ভালো লাগবে।

 2 years ago 

ভাইরে,এই ডিম আমার পিছু ছাড়তেছেনা।টানা তিনদিন ডিমের তরকারি দিয়ে ভাত দিয়েছে আজ নিয়ে।
ডিম আমার খুব একটা ভাল্লাগেনা বাট মেস তো,খাওয়াই লাগে😑।ভালো ছিল উপস্থাপনা,বেশ প্রচলিত একটা রেসিপি।শুভ কামনা রইলো 🖤

 2 years ago 

আসলে যে কোন খাবারই একটানা খাওয়া যায় না এইজন্য আপনার কাছে এমন মনে হচ্ছে।

 2 years ago 

কুমড়ো বড়ি আমার কখনো খাওয়া হয়নি। তবে আপনি লাউ দিয়ে রান্না করেছেন দেখে ভালো লাগলো। তার সাথে ডিম দিয়েছেন বলে আরও বেশি মজা হয়েছে নিশ্চয়ই। ডিমের যেকোনো রেসিপি খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনার রেসিপি টা দেখেই মনে হচ্ছে সুস্বাদু হয়েছে। শীতকালে লাউয়ের রেসিপি খেতে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

আমাদের গ্রামে তো শীতের সময় মানেই চারিদিকে কুমড়া বড়ি আর শিতের তরকারিতে কুমড়াবুড়ির স্বাদ আলাদা থাকে।

 2 years ago 

আমি তো জানতাম লাউ দিয়ে মাছ খেতে ভালো লাগে। এবার দেখি লাউ দিয়ে ও আলু দিয়ে সুন্দর ভাবে ডিম রান্না করেছেন। আলু দিয়ে ডিম খেয়েছি অনেক। কিন্তু লাউ আলু একসাথে কখনো ডিম দিয়ে খাওয়া হয়নি। যদিও লাউ খুব একটা খেতে পারি না। তবে মনে হচ্ছে আলু এবং লাউ দিয়ে ডিমের এই রেসিপি ভালই হয়েছে খেতে। নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লাগলো। মনে হচ্ছে খেতে ভালোই লাগবে। ধন্যবাদ ভাইয়া ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হয়তোবা আপনি কখনো ট্রাই করে দেখেননি ।আপনিও একদিন আলু এবং লাউ দিয়ে ডিম রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

 2 years ago 

সবজি দিয়ে অনেক মজাদার ডিমের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ডিম দিয়ে এত সুন্দর রেসিপি তৈরি করে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল এরকম আরো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে উপহার দিন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপনি দেখতে যেমন সুন্দর লাগছে খেতেও অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু লাউ এবং কুমড়া বড়ি দিয়ে ডিম রান্নার রেসিপি করেছেন। তবে আমি কখনো এভাবে ডিম রান্না করে খাইনি। আপনি অনেকগুলো সবজি দিয়ে রেসিপিটি করেছেন। আমার কাছে মনে হয় রেসিপিটি খেতে অনেক মজা হয়েছে। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আমি পুরো রেসিপি সম্পর্কে সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার চেষ্টা করেছি। আপনিও একদিন এভাবে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39