মসুরের ডাল দিয়ে পুঁইশাক এর রান্নার 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220401_223218947.jpg


১৮ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ
১ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
২৯ শাবান, ১৪৪৩ হিজরী
শুক্রবার ।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. পুঁইশাক।
২. মসুরের ডাল।
৩. পিয়াজ ৪ টি।
৪. কাঁচামরিচ ৭ টি।
৫. রসুন ৩ টি।
৬. তেজপাতা ৩ টি।
৭. জিরা।
৮. গরম মসলা।
৯. সয়াবিন তেল পরিমান মত।
১০. লবণ স্বাদ মতো।


🌼তাহলে চলুন শুরু করা যাক🌼


ধাপ-১

IMG_20220327_080822.jpg

  • প্রথমে আমি পুঁই শাক সুন্দর করে ধুয়ে রেখেছি এবং মসুরের ডাল গুলো আলাদা করে রেখেছি।

ধাপ-২

IMG_20220327_081037.jpg

  • পিয়াজ, মরিচ এবং রসুন কেটে রেখেছি।

ধাপ-৩

IMG_20220327_081831.jpg

  • তেজপাতা, জিরা এবং গরম মসলার পরিমান মতো আলাদা করে রেখেছি।

ধাপ-৪

IMG_20220327_082013.jpg

  • কড়াইতে প্রথমে আমি পরিমাণমতো সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220327_082104.jpg

  • তেল গরম হওয়ার পরে আমি মসলাগুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220327_082512.jpg

  • তারপরে আমি মসুরের ডাল দিয়েছি।

ধাপ-৭

IMG_20220327_082549.jpg

  • মসলাগুলো ভালোভাবে কষানো হয়ে গেলে আমি পুঁইশাক গুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220327_083117.jpg

  • তারপরে ভালভাবে নাড়তে হবে যেন মসলাগুলো সুন্দরভাবে পুঁইশাকের সাথে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220327_083204.jpg

  • তারপরে পরিমাণমতো পানি দিতে হবে।

ধাপ-১০

IMG_20220327_110235.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পুঁইশাক এমনিতেও অনেক মজাদার একটি খাবার তার সাথে মসুরের ডাল দুটির কম্বিনেশন অসাধারণ হয়ে থাকে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ইউনিক একটি রেসিপি আমাদেরকে উপহার দেয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক এর অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাধু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

মাছ-মাংস আমার কাছে সবসময় ভালো লাগে না এ ধরনের খাবার মাঝে মাঝে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্না আমি কখনো খাইনি। তাই জানিও না এটা খেতে কেমন হবে।কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে আপনি অনেক সুন্দর ভাবে পু্ঁই শাক দিয়ে মসুর ডালের রেসিপি তৈরী করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি যে একদিন এই রেসিপিটি বাসায় তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক খেতে অসাধারণ লাগে। কিছুদিন আগেই বাসায় এটাকে রান্না করে দিয়েছি। পুই শাকের ঝোল এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে। আপনার মসুরের ডাল এবং পুঁইশাকের রেসিপি দেখে বোঝা যাচ্ছে তাই অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পুঁই শাকের ঝোল এমনিতেই অনেক সুস্বাদু হয়ে থাকে।

ঠিক বলেছেন ভাই পুঁইশাক ঝোল খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুঁইশাক আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু মসুরের ডাল দিয়ে কখনো পুঁইশাক খাওয়া হয়নি। একবারে ইউনিক একটা রেসিপি লেগেছে আমার কাছে। দেখে মনে হচ্ছে যে এভাবে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হবে। পুঁইশাক দিয়ে মসুরের ডাল রান্না করে দেখতে হবে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

একদিন এই ভাবে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক এর মজাদার রেসিপি খেতে খুবই ভালো লাগে। এই ধরনের রেসিপি তৈরি করে অনেকদিন যাবত খাওয়া হয়না। আপনার রেসিপিটি আবার খাওয়ার কথা স্মরণ করিয়ে দিল। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

নেক্সট টাইম আবার বাসায় যান না হলে অবশ্যই আপনাকে ইনভাইট করবো কার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

image.png


পুঁইশাক এমনিতেই রান্না করার থেকে মসুরের ডাল দিয়ে রান্না করলে খেতে দারুন মজার ও সুস্বাদু হয়। আপনার রান্না করার রেসিপি ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজার হয়েছিল। রেসিপির প্রস্তুত প্রণালি সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

জ্বি ভাই খেতে ভীষণ মজার হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্না সত্যি অনেক মজার একটি খাবার। আমার অনেক বালো লাগলে এই রেসিপিটি। অনেকবার খেয়েছি। আপনাকে অনেক ধন্যবাদ ভালো একটি রেসিপি শেয়ারের জন্য।

 2 years ago 

এই ধরনের খাবার খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক অনেক দিন আগে খেয়েছিলাম। বেশ ছিলো খেতে। ধন্যবাদ আপনাকে রেসিপি টি সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করাতে জন্য।

 2 years ago 

অনেকদিন আগে খেয়েছিলেন আবার একদিন খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59329.35
ETH 2613.53
USDT 1.00
SBD 2.44