হঠাৎ করে শহরের উদ্দেশ্যে 🏍️ ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220421_231459739.jpg


৮বৈশাখী , ১৪২৮ বঙ্গাব্দ
২১এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ
১৯রমজান, ১৪৪৩ হিজরী
বৃহস্পতিবার।
বসন্তকাল।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর পোষ্ট করে থাকে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম।


🌸তাহলে চলুন শুরু করা যাক🌸


কোন প্লান প্রোগ্রাম ছাড়া আজ রওনা দিতে হলো শহরের উদ্দেশ্যে। রাতে ঘুমিয়েছি অনেক দেরি করে সেহেরী খেয়ে এজন্য সকালে ঘুম থেকে উঠতে অনেক দেরি হয়ে গেছে। সকালবেলা আমার মামা আমার বাসায় এসে হাজির তার সঙ্গে নাকি শহরে যেতে হবে। শহরটি হলো আমার প্রানের শহর কুষ্টিয়া। মামা আগামী শনিবারে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে। প্লেনে ওঠার আগে করোনা ভাইরাস এর রিপোর্ট দিতে হয় সেটা আবার ৪৮ ঘণ্টার মধ্যে হতে হবে। শহরে যাওয়া হয়েছিল রিপোর্ট টি নিয়ে আসার জন্য।


IMG_20220421_235901.jpg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_3428.JPG


যাই হোক তারপরে আমরা রওনা দিলাম কুষ্টিয়ার উদ্দেশ্যে। মামার সাথে গল্প করতে করতে যাচ্ছিলাম। জানিনা তার সাথে কবে দেখা হবে। আগেও তিনি ১০ বছর প্রবাস জীবন পার করে এসেছে। এই মুহূর্তে তার সিঙ্গাপুরে যাওয়ার কোন ইচ্ছে ছিল না কিন্তু আমার নানা মারা যাওয়ার পরে পুরো ফ্যামিলি টা আমার মামার উপর নির্ভরশীল এই জন্য তার যেতেই হলো। এইভাবে গল্প করতে করতে এক সময় পৌছে গেলাম।


IMG_3429-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_3432-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_3431-01.jpeg


মামার করোনা পরীক্ষা করলাম কুষ্টিয়া স্কুল হেলথ ক্লিনিক থেকে। তাদের সাথে কথা বলে আমাদের সকল কাগজপত্র জমা দিলাম। কাগজপত্র জমা দেয়ার কিছু সময় পরে একজন ডক্টর এসে মামার করোনা পরীক্ষা করলো। তারপরে আমরা বাদ বাকি সকল কাজ সেরে রওনা দিলাম বাস টার্মিনালের দিকে কারণ বাসের টিকিট কাটতে হবে। মামার ফ্লাইট শনিবারে কিন্তু মামাকে বাসা থেকে রওনা দিতে হবে শুক্রবারে। কুষ্টিয়া থেকে ঢাকার দূরত্ব প্রায় ১৯০ কিলোমিটার তারপরও ঢাকাতে মামার কিছু কাজ আছে এই জন্য একদিন আগে যেতে হবে।


IMG_3435-01.jpeg


Device : iPhone x
What's 3 Word Location: https://w3w.co/umbilical.boulevard.downswing

IMG_3436-01.jpeg


তারপরে আমরা টার্মিনাল থেকে শুক্রবার বিকেল চারটার টিকিট কাটলাম। তারপরে আমরা বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। আসার সময় মামার মুখে কিছু কথা শুনে খুবই খারাপ লাগলো। আসলে কেউই সুখের আশায় প্রবাসে পাড়ি জমায় না শুধুমাত্র তাদের কর্মের তাগিদে এবং ফ্যামিলিকে একটু সুখে রাখার জন্য ভালো রাখার জন্য এত কষ্ট করে থাকে। এভাবেই প্রতিনিয়ত নিজে কষ্ট করে তাদের ফ্যামিলি কে সুখে রাখছে হাজারো প্রবাসী সেলুট তাদের। এভাবে প্রবাসের কষ্টের কথা শুনতে শুনতে পৌঁছে যাই বাসায়।


আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

মামা আগামী শনিবারে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে।

আপনি আপনার মামার সঙ্গে শহরের উদ্দেশ্যে রওনা করেছেন করোনা ভ্যাকসিন এর সনদ নেওয়ার জন্য। শহরের উদ্দেশ্যে গিয়ে আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি ও আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। সাথে আপনার মামার জন্য শুভকামনা জানাচ্ছি। তিনি যেন সুস্থ শরীরে পৌঁছাতে পারেন।

 2 years ago 

মামার জন্য খুবই খারাপ লাগছে ভাই। আমার মামার সাথে কবে দেখা হবে জানি না। দোয়া করবেন মামার জন্য তিনি যেন সুস্থভাবে ফিরে আসতে পারে।

 2 years ago 

মামা ভাগনে যেখানে বিপদ নেই সেখানে। মামা ভাগনের গল্পের মাঝে অনেক সুন্দর কিছু ছবি নিলেন। আপনার মামার বিদেশ যাত্রা যেন সুন্দর ভাবে হয় সেই কামনা রইল।

 2 years ago (edited)

মামাকে অনেক মিস করবো। দোয়া করবেন মামার জন্য।

 2 years ago 

মামি ভাগ্নের গল্প শুনতে আসলে ভালই লাগছে। আর আপনার মামা আগামী শনিবার সিঙ্গাপুরে উদ্দেশ্যে রওনা হবে। আসলে এভাবে যদি আপনজন দূরে যাও তাহলে খুবই খারাপ লাগে অনেক অনেক দোয়া আপনার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি আসলে এভাবে যদি আপনজন দূরে যাও তাহলে খুবই খারাপ লাগে। দোয়া করবেন আমার মামার জন্য সুস্থভাবে যেন তিনি ফিরে আসতে পারে তার আপনজনদের কাছে।

 2 years ago 

বাইক রাইড আমার অনেক পছন্দের। আপনার মামার করোনা ভ্যাক্সিন এর সনদ নেয়ার জন্য আপনার বাইক রাইড ও হয়ে গেলো। শেষের ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। আপনার মামার বিদেশ ভ্রমণ শুভ হোক এই কামনা করি।

 2 years ago 

সত্যিই মামাকে খুবই মিস করব। দোয়া করবেন আমার মামার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে এটা সুখের সংবাদ বলব নাকি দুঃখের সংবাদ বলব সেটা বুঝতে পারছি না কারণ আপনার মামাতো শনিবারে দেশ ছেড়ে চলে যাবে অর্থাৎ সিঙ্গাপুরে পাড়ি জমাবে।
যাই হোক দোয়া করি আপনার মামা সব সময় যেখানেই থাকুক অনেক ভালো থাকুক।

 2 years ago 

দোয়া করবেন সেজন্য আবার সুস্থ ভাবে মায়ের কোলে ফিরে আসতে পারে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দোয়া এবং ভালোবাসা রইলো ভাইজান 💚

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60872.67
ETH 2913.85
USDT 1.00
SBD 2.32