সুস্বাদু লাল শাক ভাজির রেসিপি😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220326_231105151.jpg


১২ চৈত্র , ১৪২৮ বঙ্গাব্দ
২৬ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ
২৩শাবান, ১৪৪৩ হিজরী
শনিবার ।
বসন্তকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. লাল শাক।
২. পেঁয়াজ ৪ টি।
৩. কাঁচামরিচ ৭ টি।
৪. সয়াবিন তেল পরিমান মত।
৫. লবণ স্বাদ মতো।
৬. রসুন ৩ টি


🌺তাহলে চলুন শুরু করা যাক🌺


ধাপ-১

IMG_20220325_073218.jpg

  • প্রথমে আমি লাল শাক গুলো সুন্দর করে কেটে ধুয়ে রেখেছি ভাজি করার জন্য।

ধাপ-২

IMG_20220325_073249.jpg

  • পিয়াজ, কাঁচা মরিচ কেটেছি এবং রসুনের খোসা ছাড়িয়ে রেখেছি।

ধাপ-৩

IMG_20220325_073937.jpg

  • প্রথমে আমি কড়াইতে পরিমান মত সয়াবিন তেল দিয়েছি।

ধাপ-৪

IMG_20220325_074344.jpg

  • তেল গরম হওয়ার পরে পিয়াজ, রসুন এবং কাঁচা মরিচ দিয়েছি।

ধাপ-৫

IMG_20220325_075020.jpg

  • তারপরে আমার কেটে রাখা লাল শাক গুলো দিয়েছি।

ধাপ-৬

IMG_20220325_075105.jpg

  • লাল শাক গুলো ভালোভাবে নাড়তে হবে যেন নিচ থেকে না ধরে যায় এবং লাল শাক গুলো সিদ্ধ হয়ে গেলে নামিয়ে ফেলতে হবে।

ধাপ-৭

IMG_20220325_080813.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু লাল শাক ভাজি। এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

লাল শাক ভাজি অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই লাল শাক ভাজি রেসিপি টা দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু হয়েছিল। লাল শাক ভাজি বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি লাল শাক ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যি ভাই লালশাক খুবই মজাদার একটি খাবার আমার অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লালশাক আমার অনেক পছন্দের একটি খাবার। এবং এটা বেশ উপকারী একটি খাবার। অন‍্যদের দেখে যে আপনি নিজেও লালশাক ভাজি এর রেসিপি দিয়েছেন এটা দেখে অনেক ভালো লাগছে। রেসিপি টা অনেক ভালো ছিল। এবং বেশ লোভনীয় ছিল। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

আমার মনে হয় লাল শাক কমবেশি সবাই পছন্দ করে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লালশাক আমার অনেক প্রিয় তবে এটি রান্নার চাইতে বেশি মজা লাগে ভাজি করলে।আর সেই লাল শাক ভাজির রেসিপি আপনাদের মাঝে তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময়।

 3 years ago 

লালশাক কমবেশি সবাই ভাজি করে বেশি খায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

MISTAKE

 3 years ago 

ভাই আপনার হয়তো বা কোথাও ভুল হচ্ছে। আমি দিয়েছি লালশাক ভাজির রেসিপি পোস্ট কিন্তু আপনি ফটোগ্রাফি কই পেলেন 🙄

 3 years ago 

মাঝে মাঝে আমারও এরকম হয়ে থাকে। তারও এরকম ভুল ত্রুটি হওয়ার সম্ভাবনা রয়েছে ব্যাপার না।

 3 years ago 

@kawsar আমার প্রিয় ভাই অন্য পোস্টে কমেন্ট করতে গিয়ে ভিন্ন আরেকটি পোস্টে কমেন্ট করেছেন। আশা করি ঠিক করে নেয়ার চেষ্টা করবেন ধন্যবাদ।

 3 years ago 

লাল শাক ভাজি আমার খুব পছন্দের কারণ লালশাক আমাদের শরীরের জন্য অনেক বেশি উপকারী। যে জন্য এটা খেতে আমি অনেক বেশি ভালোবাসি। আপনি খুবই সহজ পদ্ধতিতে আমাদের সাথে লাল শাক রান্না করা উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাই আপনি লালশাক শরীরের জন্য খুবই উপকারী একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

লাল শাক আমার খুব পছন্দের শাক।একটা কবিতা পড়েছিলাম পুরোটা মনে নেই, লাল শাক পাতে তুলে দেও তার আগে।মনে পরে গেলো।বিশেষ করে ভালো লাগে, ভাতগুলো যে লাল হয়ে যায়,আমার খুব ভালো লাগে।খুব মজা করে লাল শাক ভাজি করেছেন মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

সকল শাক এর মধ্যে আমার মনে হয় কম বেশি সবার লালশাক বেশি পছন্দ। ধন্যবাদ আপনাকে।

লাল শাক দেখতে ভাল
খেতেও বেজাই স্বাদ
আরও স্বাদ পেতে হলে
করতে হবে আবাদ।

 3 years ago 

আপনার কমেন্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার মনে হয় আজকের সেরা কমেন্ট আপনার।

 3 years ago 

লাল শাক ভাজি খেতে আমার খুব ভালোলাগে কিন্তু অনেক দিন হলো লাল শাক খাওয়া হয়না আপনার লালশাক দেখে লাল শাক খেতে ইচ্ছা করছে। লাল শাক দিয়ে যখন ভাত মাখা হয় তখন ভাতের কালার টা খুব সুন্দর হয় ভালো লাগে দেখতে। আপনি অন্যরকমভাবে লাল শাক রান্না করলেন একবারে প্রথমে তেলে দিয়ে দিলেন আমি কখনোই এভাবে রান্না করিনি আমি প্রথমে সিদ্ধ করে তারপর তেলে দেই।

 3 years ago 

আপনার মত আমার কাছেও লাল শাক ভাজি খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমার পছন্দের শাক গুলোর মধ্যে লালশাক অন্যতম। লাল শাক খেতে আমার খুবই ভালো লাগে। প্রচুর পুষ্টি উপাদানের ভরপুর লাল শাক।
আপনার লালশাকের রেসিপি টি অসাধারণ হয়েছে ভাইয়া। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই মজার হয়েছে। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে পুরো রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 3 years ago 

আমারও পছন্দের শাকের মধ্যে লালশাক অন্যতম। আপনার সাথে দেখছি অনেক মিল আছে। ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

লাল শাক ভাজি আমার অনেক প্রিয়। আমি আজকেও লাল শাক ভাজি দিয়ে ভাত খেয়েছি। আপনার তৈরি লাল শাক ভাজি দেখে মনে হচ্ছে এটা খেতে আরো অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

গরম ভাতের সঙ্গে লাল শাক ভাজি খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62834.21
ETH 2464.40
USDT 1.00
SBD 2.64