রেসিপি সুস্বাদু শাক ভাজি 😋 ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ashikur50 বাংলাদেশের নাগরিক।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালো আছি। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] এর সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দনজানিয়ে আমার আজকের পোস্ট শুরু করছি।


GridArt_20220730_002001621.jpg


১৪শ্রাবণ , ১৪২৯ বঙ্গাব্দ
২৯জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
২৯জিলহজ, ১৪৪৩ হিজরী
শুক্রবার।
বর্ষাকাল ।


আমাদের কমিউনিটির সবাই খুব সুন্দর সুন্দর রেসিপি পোস্ট করে, তেমনি আমিও আজকে আপনাদের সামনে একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


উপকরণ:
১. শাক।
২. পেঁয়াজ ৫ টি।
৩. কাঁচা মরিচ ১০ টি।
৪. রসুন ৩ টি।
৫. লবণ।
৬. সরিষার তেল।


তাহলে চলুন শুরু করা যাক


ধাপ-১

IMG_20220726_071711.jpg

  • প্রথমে আমি শাক গুলো ভালোভাবে পরিষ্কার করে সুন্দর করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

IMG_20220726_072310.jpg

  • তারপরে আমি কাঁচা মরিচ ও পেঁয়াজ ছোট ছোট করে কেটে নিয়েছি এবং তিনটি রসুন নিয়েছি।

ধাপ-৩

IMG_20220726_072929.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি এবং অপেক্ষা করতে হবে যত সময় কড়াই গরম না হয়।

ধাপ-৪

IMG_20220726_072957.jpg

  • তারপরে আমি চুলার উপর কড়াই দিয়েছি কিছু সময় অপেক্ষা করার পরে ভালোভাবে কড়াই গরম হয়ে গেলে পরিমাণমতো সরিষার তেল দিয়েছি।

ধাপ-৫

IMG_20220726_073116.jpg

  • তারপরে আমি কেটে রাখা কাঁচামরিচ, পেঁয়াজ এবং রসুন দিয়েছি।

ধাপ-৬

IMG_20220726_073347.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যত সময় পেঁয়াজ ও রসুন বাদামী রঙের না হয়।

ধাপ-৭

IMG_20220726_073536.jpg

  • মসলাগুলো বাদামী রঙের হয়ে যাওয়ার পরে আমি কেটে রাখা শাকগুলো দিয়েছি।

ধাপ-৮

IMG_20220726_073811.jpg

  • ভালোভাবে নাড়তে হবে যেন মসলাগুলো শাকের সঙ্গে সুন্দর করে মিশতে পারে।

ধাপ-৯

IMG_20220726_074927.jpg

  • তারপরে কিছু সময় অপেক্ষা করতে হবে যত সময় শাকগুলো সিদ্ধ না হয়।

ধাপ-১০

IMG_20220726_075157.jpg

  • অবশেষে তৈরি হয়ে গেল আমার আজকে রেসিপি এখন শুধু পরিবেশনের পালা।

আমার পোস্টে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই কে আমার পোস্ট টা পড়ার জন্য।



20201128165947_IMG_0479.jpg

আমি মোঃ আশিকুর রহমান সোহাগ। আমার স্টীমিট একাউন্ট@ashikur50। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। আমি সবার সাথে মিশতে ভালোবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

শাক ভাজি আমার খুবই প্রিয় বিশেষ করে সকাল অথবা বিকেলের রাস্তায় রুটি অথবা পরোটা দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে।

 2 years ago 

আপনার মত আমারও শাক ভাজি খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভোট দিয়ে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও পুঁই শাক ভাজি খেতে দারুন লাগে। আমি বাজারে গেলেই যত প্রকারের শাক আছে তার মধ্যে পুঁইশাক বেছে নিয়ে আসি। প্রায় প্রতিদিন পুঁইশাক খেলেও আমার কখনো অরুচি আসে না। ভাই আপনার তৈরি সুস্বাদু শাক ভাজি রেসিপি দেখে বেশ বুঝতে পারছি খেতে খুবই সুস্বাদু হয়েছে। শাক রান্না করার প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সাথে আমারও অনেক মিল আছে আমার কাছেও খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাক ভাজি যেটা আমার খুবই পছন্দের খাবার। গরম গরম শাক ভাজি দিয়ে ভাত খেতে আমি খুবই পছন্দ করি। আপনার শাক বাজি খুবই সুন্দর হয়েছে দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও খুবই পছন্দের খাবার গরম ভাতের সঙ্গে খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

শাক ভাজি গরম গরম খেতেই বেশি মজা হয়।

 2 years ago 

সবুজ শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপনি মজাদার শাক ভাজি রেসিপি শেয়ার করেছেন আর এই মজার রেসিপি কীভাবে তৈরি করতে হয় সেটা ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন সবুজ শাক শরীরের জন্য খুবই উপকারী। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পুঁইশাক ভাজি আমার তেমন ভালো লাগে না।তবে ঝোল ঝোল করে রান্না করে খেতে বেশ ভালো লাগে।এভাবে ভাজি করলে, খেতে বেশ ভালো লাগবে।ধন্যবাদ

 2 years ago 

শুধু এই জায়গায় পুঁই শাক না বিভিন্ন ধরনের শাক আছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া পুঁই শাকে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে, পুঁই শাক খেতেও আমার খুবই ভালো লাগে, আপনি আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন, এছাড়াও আপনার রান্না পদ্ধতি অনেক সুন্দর ছিলো, এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর একটি কথা বলেছেন আপনি পুঁই শাকে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাক দেখে তো পুঁইশাক মনে হচ্ছে । পুঁইশাক আমার খেতে খুবই ভালো লাগে । বিশেষ করে একটু বেশি পেয়াজ দিয়ে রান্না করে খেতে আরো বেশি মজা হয় । আপনি খুব সুন্দর করে রান্নার প্রক্রিয়াটি দেখিয়েছেন । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

না ভাই এখানে বিভিন্ন ধরনের শাক আছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই মজাদার একটি শাক ভাজি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।শাক আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী, এরকম ভাজী রেসিপি আমার কাছে খুবই সুস্বাদু লাগে। মজাদার এই রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন খুবই মজাদার একটি শাক ভাজি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মজাদার শাক ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ শাক আমার খুবই প্রিয়।শাকে অনেক পুষ্টি গুনাগুন থাকে যার কারণে আমাদের প্রত্যেকেরই শাক খাওয়া উচিত। আপনার রেসিপি আমার ভালো লেগেছে।

 2 years ago 

এ ধরনের খাবার কম বেশি সবাই অনেক পছন্দ করে আমিও তার ব্যতিক্রম না। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60880.32
ETH 3371.93
USDT 1.00
SBD 2.52